Recent Tube

আধুনিকায়নের যুগেও ইসলামিস্টরা কেন পিছিয়ে যাচ্ছে?আসুন সেই অলাপটি করা যাক। ইবনে যুবাইর।





 
   আধুনিকায়নের যুগেও ইসলামিস্টরা কেন পিছিয়ে যাচ্ছে? আসুন সেই অলাপটি করা যাক।

   আপনাকে অবশ্যই একটি জিনিস মনে রাখতে হবে, প্রযুক্তি প্রতিষ্ঠানগুলো যেসকল পন্য নিয়ে ব্যবসা করে থাকে, তার সবগুলোই গ্রাহকদের জন্য। একটি  প্রতিষ্ঠানের নিকট খুবই গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে গ্রাহক সেবা। 

    তাই বর্তমানে আধুনিকায়নের সাথে সাথে প্রযুক্তি প্রতিষ্ঠানগুলো গ্রাহক সেবা বা কাস্টমার সার্ভিস বাধ্যতামূলক করে রেখেছে। রবার্ট হাফ টেকনোলজির নিকট একজন প্রযুক্তি কর্মী বলেছেন যে, একজন গ্রাহক তার সমস্যার সমাধানের চেয়ে হাসিমুখে না শুনতে পছন্দ করেন। কিন্তু গ্রাহক কখনোই খারাপ আচরণ আশা করে না। তাই আপনাকে অবশ্যই গ্রাহক সেবা দিতে পারদর্শী হতে হবে। এক্ষেত্রে নিজের স্কিল বাড়ানো খুবই জরুরী।

      আপনার লক্ষ্য থাকতে হবে অটুট
বর্তমানে প্রযুক্তি দুনিয়াতে নিজের শ্রেষ্ঠত্ব প্রমাণ করতে আপনাকে অবশ্যই কঠোর পরিশ্রম করতে হবে, সময়ের মূল্যায়ন করতে হবে এবং সময়ের কাজ সময়ের মধ্যেই করতে হবে। রবার্ট হাফ টেকনোলজির প্রতিবেদনে বলা হয়েছে, যে সমস্ত মানুষ প্রযুক্তিতে বিশ্বখ্যাত হয়েছেন, তারা সকলেই কঠোর পরিশ্রম এবং সময়ের মূল্যায়ন করেছেন। এমনকি তারা সকলেই একটি লক্ষ্য নিয়ে কাজ করেছে। যেমন ধরুন, আপনার একটি ইমেইল পাঠানো দরকার রাতের মধ্যে, আপনাকে রাতেই কাজটি সম্পন্ন করতে হবে।

        অথবা কোন ক্লায়েন্টকে আগামীকালের মধ্যে প্রজেক্ট বুঝিয়ে দিতে হবে। তবে অবশ্যই আপনাকে আগামীকালের মধ্যেই তাকে বুঝিয়ে দিতে হবে। আপনাকে সব সময় মনে রাখতে হবে আপনার আশেপাশে আপনার অনেক প্রতিদ্বন্দ্বী রয়েছে। আপনার বিন্দু পরিমাণ ভুল আপনাকে ক্যারিয়ারের সর্বোচ্চ চূড়ায় পৌঁছাতে দিবে না। সুতরাং প্রযুক্তি দুনিয়াতে আপনার ক্যারিয়ার গড়তে চাইলে আপনার কাজকে ভালবাসতে হবে, পরিশ্রম করতে হবে, এবং কাজে মনোনিবেশ করতে হবে।

      অনুরুপ আপনি যদি ইসলামী প্রডাক্টগুলো নিয়ে ব্যবসা করতে চান তবে উপরোক্ত শর্তগুলো মেনে ইসলামী সকল প্রডাক্টসের গুণগত মান এবং ব্যবহার সম্পর্কে জানতে হবে এবং সেগুলোকে ক্রেতা সাধারণের নিকট সঠিক ও সহজভাবে উপস্হাপন করে তাদের মন জয় করতে হবে।অন্যথায় ইসলামের চির প্রতিদ্বন্দ্বী ও প্রকাশ্য শত্রু ইবলিশ তার পণ্য দিয়ে বাজার সয়লাভ করে দেবে এবং দিচ্ছেও।

     ইসমিস্টদের পিছিয়ে থাকার কারণ হলো,হালের ৯০% আলেম ইসলামী প্রডাক্ট বলতে কেবলমাত্র নামাজ রোজা হজ্জকে বুঝে থাকেন এবং এগুলো ব্যক্তি জীবনে পালনীয় বলে বাজারে ইসলামী প্রডাক্টগুলোর কৃতিম সংকট সৃষ্টি করে শয়তানের হাতে মার্কেট ছেড়ে দিয়ে মসজিদের কোণায় নিশ্চিন্তে ঘুমাচ্ছেন।আল্লাহ মসজিদ আর মাদরাসায় আছে,বাইরে নেই।
--------------------------------- 
লেখকঃ ইসলামিক আর্টিকেল লেখক ও অনলাইন এক্টিভিস্ট। 

Post a Comment

0 Comments