Recent Tube

কিছু বেপর্দা মহিলা বলে : শুধুমাত্র অন্তরের পর্দা থাকা উচিত অন্তরে পর্দা থাকলেই হয় এর বাস্তবতা কী?







 কিছু বেপর্দা মহিলা বলে : শুধুমাত্র অন্তরের পর্দা থাকা উচিত অন্তরে পর্দা থাকলেই হয় এর বাস্তবতা  সম্পর্কে জানতে চাই।
---------------------------------

 প্রশ্নঃ 
কিছু বেপর্দা মহিলা বলে : শুধুমাত্র অন্তরের পর্দা থাকা উচিত এর বাস্তবতা কী?*

 উত্তর: 
 এটা শয়তানের অনেক বড় এবং মন্দ আক্রমন।আর এই নিকৃষ্ট বাক্য দ্বারা কোরআনে পাকের সেই সকল আয়াতকে অস্বীকার করা সাব্যস্ত হয়,যাতে শরীরকে পর্দায় গোপন করার হুকুম রয়েছে।যেমন:২২পারা সূরা আহযাবের ৩৩নম্বর আয়াতে ইরশাদ হয়েছে:কানযুল ঈমান থেকে অনুবাদ:আর নিজেদের  ঘরসমূহে অবস্থান করো এবং বেপর্দা থেকো না যেমন পূর্ববর্তী জাহেলী যুগের পর্দাহীনতা।এই সুরার ৫৯নং আয়াতে রয়েছে:কানযুল ঈমান থেকে অনুবাদ:হে নবী!আপন বিবিগণ,সাহেবযাদীগণ ও মুসলমানদের নারীগণকে বলে দিন যেন তারা নিজেদের চাদরের একাংশ স্বীয় মুখের উপর ঝুলিয়ে রাখে।"সূরা নূরের ৩১নং আয়াতে রয়েছে:কানযুল ঈমান থেকে অনুবাদ:আর নিজেদের সাজ-সজ্জাকে প্রদর্শন না করে।"*

   যে ব্যক্তি দেহের পর্দাকে সম্পুর্ণরূপে অস্বীকার করবে আর বলবে যে, "শুধুমাত্র অন্তরের পর্দা যথেষ্ট" তার ঈমান চলে যাবে।যদি কারো মুরিদ হয় তবে বাইয়াতেও শেষ হয়ে যাবে।যদি ফরয হজ্ব করে থাকে তবে তাও শেষ হয়ে যাবে।এ ছাড়া পূর্বের  জীবনের সমস্ত নেক আমল নষ্ট হয়ে যাবে।সে যেন তার কুফর থেকে তাওবা করে নতুন করে মুসলমান হয় এবং প্রথম স্বামীর সাথে নতুন করে বিয়ে করে।(তবে হ্যাঁ!যদি প্রথম স্বামী তাকে বিয়ে করতে না চায় তবে অন্য পুরুষকে বিয়ে করতে পারবে)আর যদি মুরিদ হতে চায় তবে যে কোন শরীয়াতের অনুসারী পীরের নিকট বাইয়াত হয়ে যাবে। পক্ষান্তরে যদি কেউ পর্দার ফরয হওয়াকে স্বীকার করে কিন্তু পর্দার বিশেষ কোন অংশকে অস্বীকার করে যার সম্পর্কে "দ্বীনের প্রয়োজনীয় বিষয়াবলীর"মধ্যে নেই তবে কুফরের হুকুম লাগবে না।

     বাস্তবতা তো এটাই যে,বাহ্যিকতাই অন্তরের প্রতিনিধি। যদি অন্তর ভাল হয় তবে তার প্রভাব বাইরেও প্রকাশ পাবে।এজন্য পর্দা সেই করবে যার অন্তর ভাল এবং আল্লাহ তাআলার আনুগত্যের প্রতি আগ্রহী হবে।আমার আক্বা আ'লা হযরত رحمة الله تعالى عليهবলেন:এই ধারণা করা যে,বাত্বিন (অর্থাৎ অন্তর) পরিষ্কার হওয়া উচিত,জাহির (বাহ্যিক)যেমনই হোক না কেন,এটা ভ্রান্ত ধারণা। হাদীসে পাকে বলা হয়েছে:যদি তার অন্তর ঠিক থাকে তবে জাহির (বাহ্যিক)নিজে নিজেই ঠিক হয়ে যায়।(ফতোওয়ায়ে রযবীয়া,২২তম খন্ড)।


   

Post a Comment

0 Comments