Recent Tube

জাস্ট ফিউ ওয়ার্ডস - A picture and just few words to ponder - --- জিয়াউল হক।

 জাস্ট ফিউ ওয়ার্ডস - A picture and just few words to ponder -
   --------------------------------- 

        বাংলাদেশের বুকে ইসলাম ও তথাকথিত ধর্মনিরপেক্ষতাবাদী এবং ইসলাম বিদ্বেষীদের মধ্যে যে প্রকাশ্য বা অপ্রকাশ্য 'টাগ অব ওয়ার' চলে আসছে সমাজ ও জীবনের প্রায় প্রতিটি ক্ষেত্রে, সেই টানাপোড়েন ও মনস্তাত্বিক সম্পর্কের ক্ষেত্রে এ ঘটনা একটা মাইল ফলক হয়ে থাকবে।  
সবকথা বলা যায় না, তবে কয়েকটা আপাতত বলে রাখি:

১) এরকম ঘটনা এটাই শেষ নয়, ইনশাআল্লাহ আরও আসবে সামনে, Take a note of this if you want-
  
২) ড: জাফরুল্লাহ তার সারাটা জীবনই বলা চলে নি:স্বার্থভাবে সমাজকর্ম করেছেন। ধর্ম বর্ণ নির্বিশেষে আপামর মানুষের (পড়ুন আল্লাহর সংসারের  সদস্যদের) চিকিৎসা সহজলভ্য করার প্রাণপণ চেষ্টা করেছেন। এটা এক অসাধারণ সামাজিক কাজ। আল্লাহ জীবনের শেষ পর্যায়ে হলেও তাঁকে তার প্রতিদানের কিছুটা এই দুনিয়াতেই দিলেন। আজ তাঁর জন্য আসমানবাসী, জমিনবাসী, এমনকি, গাছের পাতা ও নদী বা সমুদ্রের প্রাণিগুলোও জন্য দোওয়া করছে, কারণ তিনি ইসলামের জ্ঞান সন্ধানে নেমেছেন। You really do need guts in this age and specially, in Bangladesh.

        মনস্তাত্তিক, সামাজিক, রাজনৈতিক ও বুদ্ধিবৃত্তিক নানা জড়তা ও প্রতিবন্ধকতাকে পায়ে ঠেলে যে ইলম অর্জনে পথে নেমেছেন, এমন সৌভাগ্য সবার হয় না। এর প্রতিদানও আল্লাহ তাঁকে সেভাবেই দেবেন ইনশাআল্লাহ।
  
৩) ইসলামি পন্ডিত ও আলেম ওলামাদের সামনে নতুন দ্বার উন্মোচন করে দেবে ঘটনা- For those who are interested in Dawah.

৪) বিভিন্ন ইসলামি আন্দোলনের যারা মাঠ পর্যায়ে গতকালও ডা: জাফরুল্লাহর নানা বক্তব্য, মন্তব্য নিয়ে ঠাট্টা বিদ্রুপ করেছেন, সোশ্যাল মিডিয়ায় ট্রল করেছেন, তাদের জন্য অনেক অনেক কিছু শেখার আছে এ ঘটনায়- This is a MUST

৪) যে সব বাম ও ইসলাম বিদ্বেষী আঁতেল ডা: জাফরুল্লাহকে নাস্তিকতার দিকে ঠেলেছেন বা এতাদিন আটকে রেখেছিলেন, তাদের জন্যও এখানে শেখার অনেক কিছুই আছে- Is there someone to take the lesson?

৫) ডা: জাফরুল্লাহ সাহেবকে দেখছি আর আমার সুরা নাসর-এর কথা মনে পড়ছে। এখনও সব কথা বলার সময় আসেনি, কাজেই এ ক্ষেত্রে আপাতত এতোটুকুই থাকুক- শুধ বলবো, আল্লাহ পাক যেন তাঁকে দীর্ঘজীবি করেন, সুস্থ রাখেন।
-------------------------------------------------------------
লেখকঃ ইসলামি চিন্তাবিদ গ্রন্থপ্রনেতা গীতিকার ইতিহাস বিশ্লেষক ও কলামিস্ট। 

Post a Comment

0 Comments