Recent Tube

তার কথা বৌয়ের পছন্দ হলেও আমার পছন্দ হয়নি। ড.আব্দুস সালাম আজাদী।








 

তার কথা বৌয়ের পছন্দ হলেও আমার পছন্দ হয়নি;
--------------------------------- 

    আমার শরীরে অনেক রোগকে বাসা বাঁধার সুযোগ করে দিয়েছি। যদিও আমি জানি রোগ বালাই আল্লাহর পক্ষ থেকে আসে, তবু আমি ইদানিং বিশ্বাস করেছি অনেক রোগ নিজের দোষে হয়। ঐটা আমার বৌ ডঃ জাহাঙ্গির কবিরের কাছ থেকে শিখেছে। 

   আমার বৌয়ের সর্বাধিক শ্রুত ভিডিও হলো ডঃ জাহাঙ্গির কবিরের বানানো। একটু মোলায়েম, খানিক বন্ধুতা মেশানো, এবং আন্তরিকতা ঋদ্ধ কথা তার। বিশ্বাসই হতে চায়না ডাক্তারের ভাষা এমন হয়। 

    তার কথা আমার বৌয়ের খুব পছন্দ, কারণ বিনা খরচে বলা যায় বেচারি স্থুলতা কমিয়েছে, ডায়বেটিস এখনো শরীর ঘেঁষতে দিচ্ছেনা, হার্ট রোগের সম্ভাবনা অনেক কমেছে, মাথার ব্রেইন এখনো থুত্থুড়ে হয়নি, সর্বোপরি মহিষের মত খাটতে গিয়ে একটু ও ক্লান্ত হয়ে পড়েনা। হাঁটে, দৌঁড়ায়, ব্যায়ামের নামে নাচ ও দেখায়,মানে দেহ-মনে যথেষ্ঠ চাউর অবস্থা নিয়ে এই শীতের দেশে দিন গুজরান করে মহিলা। 

     কিন্তু আমার পছন্দ নয়। আমার কথা হলো আল্লাহ জিহ্বা দিয়েছেন দুনিয়ার নানা ব্যঞ্জনের খানার স্বাদ নেয়ার জন্য, দেহ দিয়েছেন প্রগাঢ় চিত্তে দিনমান ধরে শুয়ে বসে আরাম কেদারায় রাজসিক বিশ্রামের জন্য। চোখ ঘুমাবে, পেট ফুলে ফুলে উঠবে আবার কমে যেয়ে খাবারের দিকে টান দেবে, হাতের ব্যস্ততা থাকবে একান্তই মুখে ভাতের কাড়ি ঢুকাতে, পায়ের কাজ হবে আরেক পায়ের উপরে আড়াআড়ি দিয়ে নাচাতে। তাতে হার্টে রোগ হোক, দেহে চিনির কারখানা হোক, রক্তে চর্বির সন্তরণ ঘটুক, কিডনি তার রিফাইনারি বন্ধ করুক -এই সবে কিছু আসে যায়না। আমার ধারণা হলো, খাইলে খাও ম্যাকডোনাল্ডস কিংবা কে এফ সি, অথবা লন্ডনের মোড়ে মোড়ে জেঁকে বসা পিএফসি। আর অসুখ হলে পেটে মুঠো মুঠো অসুধ খাওয়ার জন্য ইঞ্চি দুই যায়গা রাখি প্রতি ওয়াক্তে খাবার পর। এতেই জীবন দুঃখময় সুখের সাগরে ভাসে। আমার মত লোকদের কাছে তাই ডাক্তার জাহাঙ্গির খুব অলুক্ষণে। 

   আজ আমার বৌ মন খারাপ করে ডাক্তার জাহাঙ্গিরের "অপচিকিৎসার" বিস্তারিত ষড়যন্ত্রের কথা শুনালো। আমিও দাঁত কেলিয়ে হাসার সুযোগ পেলাম। বললাম, হবে না? জাহাঙ্গির সাবের বিপদ হবে না? উনি তো কাল সাপের লেজে পা দিয়েছেন, কুমিরের দাঁতে হাত বুলায়েছেন, এবং জেনে শুনে বিষ পান করেছেন!!

    তিনি সারা দেশে গজিয়ে ওঠা ফাস্ট ফুডের দোকানগুলোতে আগুন দিতে কেরোসিন ঢেলে ছিলেন, অষুধ কোম্পানীর গায়ে ছোবল দিতে সাপুড়েদের কাছ থেকে সাপ ভাড়া করা শুরু করেছিলেন। কিছু রোগ আছে তা শুধু বড় লোকদের ই হয়। স্থুলতা, মেদ-ভুঁড়ি, হার্ট, ডায়বেটিস, কিডনি, ব্রেইন, কোমর ব্যাথা ইত্যাদি। আর এদের ভালো পরামর্শ দিয়ে কোটি কোটি টাকা বাঁচিয়ে দিচ্ছিলেন ডাক্তার সাহেব। 

   এরা সবাই হয়ত একজোট হয়ে ক্ষেপেছেন ডাক্তার জাহাঙ্গিরের উপর। তাই হয়ত তার সুপরামর্শকে বলা হচ্ছে কূপরামর্শ, ভালো চিকিৎসাকে বলা হচ্ছে অপচিকিতসা, এবং কল্যান কামনাকে বলা হচ্ছে শত্রুতা। আর বাংলাদেশে এইটাই ঘটে বেশি।  আল্লাহু আ'লাম।

Post a Comment

0 Comments