Recent Tube

হেফাজত নিয়ে ভারতীয় 'র' এর মিশন ও আমাদের ভাবনা; - ইবনে যুবাইর ।

হেফাজত নিয়ে ভারতীয় 'র' এর মিশন আমাদের  ভাবনা;

  শোনা যাচ্ছে আনাস মাদানিকে হাটহাজারি থেকে বহিস্কার ও আহমাদ শফিকে পদ থেকে অপসারণের দাবিতে বাবু নগরী গ্রুপ মিছিল করেছে।

  এই মিছিল আকস্মিক নয়।বরং বহু দিনের জমে থাকা ক্ষোভের বহিঃপ্রকাশ মাত্র। শাপলা থেকে শুকরানা মাহফিল এবং আজকের বর্তমান অবস্হা ক্ষোভের বহিঃপ্রকাশ এই মিছিল।

  প্রতিটি স্বৈরাশাসক চায় তার ক্ষমতা দীর্ঘায়িত করতে।এই জন্য থাকে তার নিখুত পরিকরল্পনা এবং ধুরন্ধর অপকৌশল। পৃথিবীর কোন স্বৈরাশাসক চায়বে না তার সরকারের সামনে বিরোধী কোন শক্তি মাথা চাড়া দিয়ে উঠুক।

যখন যারা স্বৈরাচারী সরকারের সামনে শক্ত প্রতিদ্বন্দ্বী গড়ে তুলতে সচেষ্ট হবে সরকার তাদের সামনে দুটি অফার পেশ করবে।

[এক] কিছু সুবিধা নিয়ে আপোষ কামিতা।

 শাপলা ট্রাজেডির পর হেফাজতের একটি অংশ আওয়ামিলীগ  সরকারের সাথে আপোষ করে নেয় বিধায় তাদের মামলাগুলো হিমাগারে চলে যায় যা আজও আলোর মুখ দেখেনি।

     এই আপোষ কামিতার তথা সরকারের  সাথে হেফাজতের গোপন প্রেমের বহিঃপ্রকাশ ঘটে শুকরাণা মাহফিলের মাধ্যমে এবং হেফাজতে এই বিভক্তকরণ র'' এর বড় সাফল্য। সহজ কথা হল,হেফাজতকে ভারতীয় র' আওয়াাামিলীগ সরকারের দিিয়ে ভেঙ্গে  দু টুকরো করে ইতিমধ্যে শক্তি খর্ব করেছেন।
 

[দুই] অথবা জেল জুৃলুম নির্যাতনের জন্য প্রস্তুত থাকতে হবে।
   হেফাজতের বড় একটি অংশ সরকারের সুবিধা গ্রহণ করে আপোষে যায়নি,যেটা আজকের বাবু নগরী গ্রুপ বলে পরিচিত।এই গ্রুপটি হাসিনার অন্তজ্বালার বড় কারণ।

ফ্যাসিবাদী র সরকারের এ  গ্রুপটি কে কব্জায় নিতে নতুন এবং ভয়ঙ্কর একটা খেলা খেলবে বলে প্রতিয়মান হয়।

  যদি  বাবু নগরী গ্রুপ   র" এর কৌশল বুঝতে ভুল করে তবে তাদেরকে খুব বড় মাশুল গুনতে হবে। শক্রর কৌশল না বুঝে যুদ্ধে নেমে পড়লে পরাজয় সত্য। বাবু নগরী গ্রুপ সেটায় করতে যাচ্ছে বলে মনে করার যথেষ্ট কারণ আছে।

  র' বাবু নগরী গ্রুপ নিয়ে কি খেলা খেলতে চায় এবং বাবু নগরী গ্রুপের করণীয় নিয়ে পরের কিস্তিতে বিস্তারিত লিখব, ইনশ আল্লাহ!
--------------------------------------------------
লেখকঃ ইসলামিক আর্টিকেল লেখক ও অনলাইন এক্টিভিস্ট।             

Post a Comment

0 Comments