Recent Tube

ছাত্রলীগের সেক্রেটারি জামায়াতের প্যাডে ভূয়া নোটিশ লিখে প্রচারে কি বুঝা যায়?

কয়েকটা দিক লক্ষ্যনীয়.... 

ছাত্রলীগের সেক্রেটারি জামায়াতের প্যাডে ভূয়া নোটিশ লিখে প্রচারে কি বুঝা যায়? 

..... একটা দলের বড়বড় কেন্দ্রীয় নেতাদের ফাঁসি বা কারারুদ্ধ করে, মিডিয়া, প্রশাসন ব্যাবহার করে এক যুগ ধরে যে অত্যচার চালিয়ে যাচ্ছে তাতেও তারা তৃপ্ত হতে পারছেনা, তাদের শান্তি নাই, অজনা আতঙ্ক তাড়া করছে তাদের। এখানেই জামায়াত, শিবিরের যেন জয়। তারা নিরব থাকলেও প্রতিপক্ষের ঘুমেও কাঁপন বুঝা যাচ্ছে। 

..... শাহবাগের চলমান শ্লোগান লক্ষ্য করছেন? আপনার দেখেতে ইচ্ছা না হলে সেক্রেটারি দিয়ে সেই শ্লোগান শুনাতে পারেন। শাহবাগ একই জায়গায় আছে, প্রতিবাদকারীরাও মোটামুটি একই টাইপের কিন্তু "ফাঁসির" দাবীতে তাদেরই নাম আসছে যারা ২০১৩ তে ফ্রি-বিরিয়ানি পুলিশী পাহারা দিয়ে শ্লোগানের আয়োজন করেছিল। কী অদ্ভুত না? এটা কি অভিশাপ? 

.... একটা নতুন প্রজন্ম তৈরী হয় ১০/১২ বছরে। দীর্ঘদিন ক্ষমতায় থেকে মিডিয়া, প্রশাসন, শিক্ষাপ্রতিষ্ঠান সব ব্যাবহার করেও আ'লীগ নতুন প্রজন্মের মাঝে পজেটিভ কোন ইমেইজ তৈরী করতে পারেনি! নতুন প্রজন্মে কাছে ছাত্রলীগ,যুবলীগ মানে আতঙ্ক। আলোচিত আবরার হত্যা, এমসি কলেজে এবং নোয়াখালীর মত অনেক ধর্ষণ, চাঁদাবাজিতে গোলাম রব্বানীদের বহিস্কার, পাপিয়া, রিজেন্ট সাহেদদের ঘটনার সাক্ষী যেন আজকের প্রজন্ম। ছাত্রলীগ কি করতে পারে? ভূয়া প্যাড তৈরী করে জামায়াতের নামে অপ-প্রচার। কিন্তু পুরা বুমেরাং। পাঠক কমেন্ট দেখলে তা বুঝা যায়। তাইনা? 

যাইহোক, পরীক্ষা না দিয়ে আগের রেজাল্টের ভিত্তিতে ফলাফল দেয়ার ঘোষণায় অনেকে ব্যাপক খুশী। শরীরে আলাদা ভাব। একই ফর্মূলায় যদি আগামী নির্বাচনের সময় বলা হয় বিগত নির্বাচনের ফলাফল অনুসারে সংসদে সীট দেয়া হবে। তখন কি শরীরে এই ভাব থাকবে?
লেখকঃ এদক
-------------------------------------------------------------
লেখকঃ ইসলামিক আর্টিকেল লেখক ও অনলাইন এক্টিভিস্ট।   

Post a Comment

0 Comments