Recent Tube

নুরুর উত্থানে আমরা শঙ্কিত নই,বরং আশাবাদি। - ইবনে যুবাইর।

      নুরুর উত্থানে আমরা শঙ্কিত    
     নই,বরং আশাবাদি

ধর্ষণ হচ্ছে আওয়ামী দর্শন এবং এটি তাদের বংশীয় ঐতিহ্য। আওয়ামী এই দর্শনের সাথে একদল মোল্লা সম্পৃক্ত। নৈশ ভোটের কারিগর এই মোল্লারাই এখন আবার লোক দেখানো ধর্ষণবিরোধী মিছিল করে এবং তারাই আবার শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে বলৎকার ও ছাত্রী নির্যাতনে লিপ্ত হয়।এই মুহূর্তে সরকার পতনের যদি ডাক আসে তবে তখন তারা থাকবে ওই ভদ্র পল্লিতে।
মোল্লাদের তখন রাজপথে খুঁজিয়া পাওয়া যাইবে না।

খতিবুল উম্মাহ কুয়াকাটাকে এ দিক দিয়ে ভাল বলা যেতে পারে।তিনি পরের বৌ ভাগিয়ে নিয়ে গিয়ে বিনা লাইসেন্সে ব্যবহার করছেন।নিজের চরিত্র জেনে বুঝে তিনি ধর্ষণবিরোধী মিছিলে অংশ নেন নি।এ থেকে পরিস্কার বোঝা যায়,স্ববিরোধী কাজকে তিনি প্রচন্ড রকমের ঘৃণা করেন। 

বাংলার এরদোগান। শাহবাগে গিয়ে খ্যাতি যশ বেশ ভালই কামালেন। বিরোধীদলে গিয়ে সংসদ অলংকৃত করার স্বপ্ন তার বহুদিনের।এরশাদ চাচা না থাকায় সেই স্বপ্ন হয়তো এবার তার পুরো হতে পারে।
বিএনপির অনেক সিনিয়র নেতা ইতিমধ্যে আওয়ামী লীগের সাথে লিয়াজো করে চলছেন।তাদের কাজ হল বিএনপির নীতিনির্ধারণ কমিটিতে যে সকল সিদ্ধান্ত গৃহীত হবে সে খবর রাতের অন্ধকারে লীগ নেত্রীর কাছে পৌঁঁছে দিয়ে নিজেদেরকে নিরাপদ রাখা।

আবার বিএনপির অনেক নেতা নুরুকে নিয়ে রাতকানা রোগে ভুগছে। নুরুর উত্থানকে তারা মেনে নিতে পারছে না, সহ্যও হচ্ছে না।
নুরু তো ষোলকোটি মানুষের মনের কথা বলছেন।তার সাধ্যানুযায়ী দেশের প্রতিটি সমস্যা নিয়ে ময়দানে সরব থাকছেন। আবার তাকে খোঁচাতে পছন্দ হলে জনগণ যে কারো মুখে থুথু দেবে।

উপসংহারঃ ওয়ান ইলেভেনের সময় বিএনপি আওয়ামী লীগসহ অন্যান্য রাজনৈতিক দলের ৯৫% নেতা আত্নগোপনে থেকেছেন,কেউ কেউ রাজনীতি থেকে চির বিদায় নেবারও ঘোষণা দিয়েছেন। জামায়াত তখনো ময়দানে ছিল এখনো আছে,ভবিষ্যতেও থাকবে ইনশা আল্লাহ।
জামায়াত শিবিরকে বাদ দিয়ে এ দেশে কোন আন্দোলন ফলপ্রসূ হয়নি, ভবিষ্যতেও হবে বলে মনে করার কোন কারণ নেই। 
তবে জামায়াতের মূদ্রা দোষ হল তারা ক্রেডিট আশা করে না। নুরুর উত্থানে আমরা শঙ্কিত নই,বরং আশাবাদি। তিনি যদি সরকার পতনের এক দফা দাবি নিয়ে ময়দানে নামেন তবে জামায়াত শিবিরকে দাওয়াত করে ডাকতে হবে না। অতীতেও যেমন আন্দোলন সংগ্রামে রাস্তায় ছিল,আগামীতেও থাকবে।জনগণের কল্যাণে এবং দেশের স্বাদীনতা সার্বভৌম রক্ষায় দলটি সর্বোচ্চ ত্যাগ স্বীকারে সদাসর্বদায় প্রস্তুত।
--------------------------------------------------------------
লেখকঃ ইসলামিক আর্টিকেল লেখক ও অনলাইন এক্টিভিস্ট। 

Post a Comment

0 Comments