Recent Tube

যাস্ট "চেইঞ্জ ইউর মাইন্ড"। ---কুতুব শাহ।


          যাস্ট "চেইঞ্জ ইউর 
          মাইন্ড"।


নব্য মওদূদীবাদী, মওদূদীর চ্যালা, মওদূদীয়াত ইত্যাদি নানান ব্যাঙ্গাত্মক, বিকৃত নামে কিছু সম্বোধন করে তারা তৃপ্ত হয় তাদের আত্মা প্রশান্তি লাভ করে, মনের ঝাল মিটে।

নামের বিকৃত অনুশীলন থেকে এখন "মামুন্যা" "শোয়ার কা বেবি" "ও রে বাটপার" ইত্যাদি প্রকাশ্যে উগলে দিচ্ছে। কারণ, কোন কিছু যখন বিকৃত রুপে চর্চা হয় তা এক সময় স্বাভাবিক লাগে। তাই হচ্ছে। 

আসসালামু আলাইকুম বাক্যকে বিকৃত করে স্লামুলাইকুম বলায় প্রফেসার সাপ নিয়ে ঝড় উড়েছিল, বাজারে বাঁশের সঙ্কট হয়েছিল। এখন "মামুনুল হক্ব'কে "মামুন্যা" সম্বোধন নিয়ে চরমোনাই পাড়ায় নিরবতা, তাদের গরম মুফতীরা ফতোয়া খোঁজে পাচ্ছে না।

পেশায় কওমী শিক্ষক, মুহাদ্দেস, হেফাজত নেতাকে ইঙ্গিত করে "শোয়ার কা বেবি" বলাতেও তাদের আপত্তি নাই যেন। কারণ, ঐযে শুরুতে বলেছিলাম মওদুদীকে নিয়ে ব্যাঙ্গাত্মক বিকৃত চর্চা থেকে এসব স্বাভাবিক হয়ে গেছে তাদের কাছে! আ রে, হক্বানি পীরের অনুসারী। তোমাদের হক্বের বিস্ফোরণ দেখে শাহবাগীরাও বিব্রত! তোমরাই তোমাদের মুখোশ খোলতে যথেষ্ট, কোন প্রতিপক্ষের দরকার নাই।

‌© মিসবাহ, রফিকীরাই যখন তাদের উজ্জ্বল পরিচয়, ফেবু সেলেব্রেটি, জনপ্রিয় বক্তা তখন সাধারণের অবস্থা কেমন হবে তা কি ব্যাখ্যা করার দরকার আছে? 
যাস্ট "চেইঞ্জ ইউর মাইন্ড"।

Post a Comment

0 Comments