Recent Tube

যে ইসলামে বাতিলের সাথে দ্বন্দ্ব সংঘাত নেই,যে ইসলাম বাতিলের সাথে আপোস করে ফায়দা লুটে,সে ইসলাম আল্লাহ প্রদত্ত রাসুল (সা.) প্রদর্শিত নয়। ইবনে যুবাইর।

যে ইসলামে বাতিলের সাথে দ্বন্দ্ব সংঘাত নেই,যে ইসলাম বাতিলের সাথে আপোস করে ফায়দা লুটে,সে ইসলাম আল্লাহ প্রদত্ত রাসুল(সা.) প্রদর্শিত নয়।


 শরিয়তপুরীর নেশার ঘোরটা কেটে গিয়েছে।
চৈতন্য ফিরে পেয়ে তিনি বুঝতে পেরেছেন যে, হাফিজুরকে ধমক দিয়ে কথা বলে আসলে  কি ভুলটায় না করেছেন।

  কিন্তু আমাদের নেশার ঘোর কোন দিনও কাটবে না।কারণ,আমাদের প্রত্যাশা অনেক লম্বা চওড়া।আমরা নিম গাছ থেকে খেজুরের মিষ্টি রসের প্রত্যাশা করতে অভ্যস্ত।হকের উপর টিকে থাকা এত সহজ নয়।বংশপরম্পরায় যেখানে তাগুতের লেজুড়বৃত্তি করা নীতি সেথানে হক সে তো সোনার হরিন।পুলিশের ডান্ডা,জেল,ফাঁসির কাষ্ঠে নির্ভিক থাকার ইতিহাস আমরা নবী রাসুল(সা.) ও সাহাবিদের জীবনী থেকে পেয়েছি।তারপর যারা সেই পথ ও মতের উপর অবিচল থেকেছেন তাদের বেলাতেও এর ব্যতিক্রম হয়নি।
আমরা জেনেছি ঈমাম আবু হানিফাসহ বাকি তিন জন ঈমামের করুন ইতিহাস।
সাইয়েদ কুতুম শহীদ,আবুল আলা মওদূদী,কামরুজ্জামান, আলী আহসান মোহাম্মদ মোজাহিদ,মীর কাসেম আলি,কাদের মোল্লা,মতিউর রহমান নিজামীদের আত্ন ত্যাগের মহিমা দেখেছি। এরা জীবনের ভয়ে,বিবি বাল বাচ্চাদের মোহে পড়ে,অন্যায়ের সাথে আপোস  করেননি। বাতিলের সামনে নির্ভিক মাথা উঁচিয়ে দাড়িয়ে থাকতে তাদেরকে আমরা দেখেছি।

হক আর বাতিলের দ্বন্দ্ব চিরন্তন। যে ইসলামে বাতিলের সাথে দ্বন্দ্ব সংঘাত নেই,যে ইসলাম বাতিলের সাথে আপোস করে ফায়দা লুটে,সে ইসলাম আল্লাহ প্রদত্ত রাসুল(সা.) প্রদর্শিত নয়।
যারা মুখে ইসলামের কথা বলে,কপালে সিজদাহ'র কালো দাগ,পরনে ইসলামী লেবাস,মুখ ভর্তি দাঁড়ি,মাথায় টুপি অথচ প্রকাশ্যে ও গোপনে বাতিলের সাথে বসে হকের বিরুদ্ধে ষঢ়যন্ত্র করে এরা ভন্ড প্রতারক,নিরেট মুনাফিক।
--------------------------------- 
লেখকঃ ইসলামিক আর্টিকেল লেখক ও অনলাইন এক্টিভিস্ট। 

Post a Comment

0 Comments