Recent Tube

"মানবতার কল্যাণে লিওয়াজহিল্লা কাজ করার সে শিক্ষা ছুটবেলা থেকেই পরিবার থেকে শিখেছি,তাই বলা যেতে পারে এটা আমার পারিবারিক শিক্ষা।"" স্যার এনাম উল ইসলাম।


অসম্ভব সম্ভাবনার দেশ আমার প্রিয় বাংলাদেশ। আমি ফেঞ্চুগঞ্জ উপজেলাকে মিনি শহর বানিয়ে জননেত্রী শেখ হাসিনাকে উপহার দিতে চাই।
★★★
মিনিস্টার হতে আসিনি ইনশাআল্লাহ  ফাইন্যান্স করে ফাইন্যান্স মিনিস্টার গড়ে তুলবো।
★★★
আমি নিতে আসিনি দিতে এসেছি।
★★★
সমাজের অসহায় ও দরিদ্র মানুষের মধ্যে করোনার চেয়ে ক্ষুধার জ্বালা প্রবল হয়ে উঠেছে, বেকারত্বের জন্য। আমার প্রকল্প বাস্তবায়িত হলে প্রায় ৩ হাজার লোকের কর্মসংস্থান হবে। ক্রমান্বয়ে আমি আরো ও কর্মসংস্থানের ব্যবস্থা করবো।
                         ----- স্যার এনাম উল ইসলাম

-------------------------------------------

মানুষকে ভালোবাসা হউক শুধুই আল্লাহর জন্য,
পরের জন্য কলে কিছু,
নিজের জন্য করা হয়।
আল্লাহতালার তরফ থেকে,
যায় পাওয়া তার বিনিময়।।
"

মানবতার কল্যাণে লিওয়াজহিল্লা কাজ করার সে শিক্ষা ছুটবেলা থেকেই পরিবার থেকে শিখেছি,তাই বলা যেতে পারে এটা আমার পারিবারিক শিক্ষা।""

         খুব কাছে থেকে দেখেছি আমার প্রয়াত দাদাজি কিভাবে অসহায় মানবতার কল্যানে নিরবে নিরলসভাবে নীর অহংকারে কাজ করে যেতেন, দেখেছি অসহায় মানুষের কল্যানে তার অবিরাম ছুটে চলা।"এমন সব কথামালায় সাঁজানো সুন্দর উক্তিগুলো সেদিনের টেলি মিডিয়াতে দেয়া এক সাক্ষাৎকারে তুলে ধরেন #স্যার_এনাম_উল_ইসলাম ফাউন্ডেশন চেয়ারম্যান #স্যার_এনাম_উল_ইসলাম। এসময় তিনি বলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক ও আদর্শিক বদান্যতা ও এই মহান রাজনীতিবিদের দেশপ্রেম, প্রজ্ঞা মহানুভবতা  হৃদয়ে লালন করে তিনির সু-যোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার আহবানে দেশে এসেছি, দেশের জন্য ও দেশের মানুষের জন্য কিছু করতে। বিগত ২০২০ইং সনে বহির্বিশ্ব থেকে দেশে আসা রেমিট্যান্স এর হিসাব অনুযায়ী দেশের শ্রেষ্ঠ রেমিট্যান্স প্রদানকারী এই ইংল্যান্ড প্রবাসী ব্যবসায়ী ভালবাসেন এই দেশকে, দেশের মাটি ও মানুষকে। যিনি স্বপ্ন দেখেন এ দেশের গরীব ও অসহায় মানুষের ভাগ্য উন্নয়নের । তিনি  গ্রেটার বৃটেনের রেজিস্টার্ড মিলিয়নিয়ার ও বৃটেনের টপ একশত  কোম্পানির মধ্যে অন্যতম সিটি মালিক হয়েও  বিলেতের বিলাসবহুল জীবন ফেলে রেখে দেশমাতৃকার মায়ার টানে দেশে এসে নিজ এলাকায় নিজেরই অর্থায়নে প্রায়  (১১০০, এগারো শত কোটি টাকা) ব্যায়ে শুরু করেছেন নিম্নে উল্লেখিত প্রকল্পগুলি। মসজিদ, শিক্ষাপ্রতিষ্ঠান,ও স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে মেডিক্যাল নির্মাণ  সহ প্রস্তাবিত এসকল প্রকল্প বাস্তবায়নে তার রয়েছে পরী সুদ্ধ ও সহীহ নিয়্যাত এবং সে অনুযায়ী কাজও এগিয়ে যাচ্ছে দ্রুত গতিতে।
বর্তমান সরকারের গ্রাম হবে শহর এমন প্রতিপাদ্যকে সামনে রেখে উদ্যোগ গ্রহণের মাধ্যমে #স্যার_এনাম_উল_ইসলাম, তিনির নিজের জন্মস্থান সিলেট জেলার ফেঞ্চুগঞ্জ উপজেলায় নির্মানাধীন  প্রজেক্ট সমুহের তালিকা ও (আংশিক) বাস্তব চিত্র তুলে ধরলাম।
★★★★★
১। অত্যাধুনিক ও বহুতল বিশিষ্ট দৃষ্টিনন্দন মসজিদ কমপ্লেক্স।
২। ইসলামিক রিসার্চ সেন্টার।
৩। ২৫০ শয্যা বিশিষ্ট অত্যাধুনিক হাসপাতাল (এয়ার এম্বুলেন্স সুবিধা সহ)
৪। নার্সারি ওয়ান থেকে দ্বাদশ শ্রেনী পর্যন্ত ইংলিশ মিডিয়াম স্কুল।
৫। মহিলা বিশ্ববিদ্যালয়।
৬। অপটিক্যাল ফাইভার ফ্যাক্টরি।
৭। কনভেনশন হল (২১০০জন) মানুষ একইসাথে।
৮। ফাইভষ্টার হোটেল রিসোর্ট (সুইমিংপুল ছাড়া)
৯। সুপার মার্কেট।
ছবিতে কিছু স্থির চিত্র দেওয়া হয়েছে। আলহামদুলিল্লাহ।
ফেঞ্চুগঞ্জ উপজেলার শিক্ষিত সচেতন জনসাধারণের প্রতি আহবান আসুন আমরা সবাই  মিলেমিশে দল ও মতের উর্ধ্বে থেকে দলীয় গোড়ামী আর ব্যক্তি পূজা পরিহার করে দলমত নির্বিশেষে এই মহান মানুষের পাশে থেকে যার যার পরিসর থেকে  সহোযোগিতার হাত বাড়িয়ে দেই। উন্নয়ন আর অগ্রযাত্রায় পিছিয়ে পড়া ফেঞ্চুগঞ্জ উপজেলাকে একটি মডেল উপজেলা গড়ার মাধ্যমে মিনি শহরে ত্বরান্বিত করি। পরিশেষে এই মহান ব্যক্তি স্যার এনাম উল ইসলাম এর সুস্থতা সহ নেক হায়াত কামনা করছি। 

--------------------------------- 

Post a Comment

0 Comments