Recent Tube

ধীরে ধীরে মানুষের আশাগুলো মুকুলেই ঝরে যাচ্ছে। তবুও তো মানুষ পরিবর্তন চায়,আশা নিয়ে বাঁচতে চায়,বেঁচে আছেও। -- ইবনে যুবাইর।

 


 
ধীরে ধীরে মানুষের  আশাগুলো মুকুলেই ঝরে  যাচ্ছে। তবুও তো মানুষ পরিবর্তন চায়,আশা নিয়ে বাঁচতে চায়,বেঁচে আছেও। 



 বিএনপি নেই,জামায়াত সে তো কবেই শেষ হয়ে গেছে(?)
   সাবেক ভিপি নুরুকে নিয়ে মানুষ কিছু দিন স্বপ্ন বুনছিল, হয়তো তার হাত ধরে দেশে একটা পরিবর্তন আসলে আসতেও পারে।কিন্তু সেটাও এখন আর নেই।

   ধীরে ধীরে মানুষের  আশাগুলো মুকুলেই ঝরে  যাচ্ছে। তবুও তো মানুষ পরিবর্তন চায়,আশা নিয়ে বাঁচতে চায়,বেঁচে আছেও। কিন্তু কিভাবে পরিবর্তন হবে,কোন পথ দিয়ে হবে,কে হাল ধরবে কেউ জানে না।গন্তব্যহীন ভেলায় চড়ে জাতি ভেসে চলছে।এ চলার কোন অন্ত নেই,সীমা নেই।

   ডুবন্ত মানুষ সামনে যা পায় সেটাকেই অবলম্বন হিসাবে আঁকড়ে ধরে।ডুবন্ত জাতি আলিমদের দিকে তাকায়। হয়তো তারা দেশ জাতির জন্য কিছু করবেন।অতীতে এরকম অনেক উদাহারণ আছে,জাতির ক্লান্তিলগ্নে আলিমরা হাল ধরেছেন।

   কিন্তু দেথা গেল,সাম্প্রতিক চলমান একটি ইস্যু নিয়ে আলিমরা যখন ময়দান গরম করে তুৃললেন তখন হাসিনার একবারের 'খামোশ' শব্দ শুনার সাথে সাথে আলিমরা ভোল্ট পাল্টে নিয়ে করুন মিনতিসুরে বললেন,ভিক্ষা চাই না,মা,কুকুর সামলাও।

   তাতেও যখন শেষ রক্ষা হল না তখন জামায়াতের বুকে পিঠে পা দিয়ে কোন রকম প্রাণে বাঁচলেন।ভাগ্যিস দেশে জামায়াত ছিল, যে যখন বিপদাদাপদে পড়ে সে তখন জামায়াতের ঘাড়ে পা দিয়ে সাগর নদী পার হয়ে যায়।মন্দ নয়!বিপদ তো পার হচ্ছেই,বোনাস হিসাবে সাথে আরো কিছু থাকছে।

   জামায়াতকে অবমূল্যায়ন করার প্রতিদান জাতি পাচ্ছে।জামায়াত নেতা গোলাম আযম(রহ.)-একবার বলেছিলেন,যেদিন ভারতীয় সৈন্য এ দেশের মাটিতে দলে দলে প্রবেশ করবে সেদিন হয়তো এ জাতি বুঝবে ৭১-এ জামায়াত কেন দেশ ভাগের বিরোধীতা করেছিল।কিন্তু তখন আর কিছুই করার থাকবে না।
---------------------------------------------------------------
লেখকঃ ইসলামিক আর্টিকেল লেখক ও অনলাইন এক্টিভিস্ট। 

Post a Comment

0 Comments