Recent Tube

খুব ইন্টারেস্টিং দিক খেয়াল করেছেন? ত্ব-হার স্ত্রী নিয়ে নতুন ক্যাচাল। -- কুতুব শাহ।




খুব ইন্টারেস্টিং দিক খেয়াল করেছেন? ত্ব-হার স্ত্রী নিয়ে নতুন ক্যাচাল। 
--------------------------------- 

   যাইহোক প্রথমে ইন্টারেস্টিং বিষয় হল, সাম্প্রতিক পর্তুগালের ফুটবল তারাকা রোনালদো তার সামনে থেকে কোকাকোলার বোতল সরিয়ে পানির বোতল দেখিয়েছে! এই কাজে সময় লেগেছে ৫সেকেন্ড। আর তাতে শেয়ারবাজারে বিশাল ধ্বস। মাত্র আধঘণ্টার মধ্যে কোকাকোলার ব্র্যান্ড মূল্য ৪০০ কোটি ডলার কমে গেছে। অর্থাৎ কোকাকোলার ৩৩ হাজার ৯১৫ কোটি টাকা খসিয়ে দিয়েছে রোনালদোর সামান্য হাতের ইশারাতে।

   এর সাথে ত্ব-হা আদনানের সম্পর্ক কি? হুম সেটাই বলতে চাচ্ছি। ত্ব-হা আদনানের মোটিভেশানাল ভিডিও গুলো দেখলে খুব সহজে বুঝবেন তিনি গতানুগতিক আলোচনার বাইরে Capitalism পূঁজিবাদ, ধনতন্ত্র, অর্থনৈতিক বৈষম্য, সুদ ভিত্তিক অর্থনীতি, ইয়া/হুদীবাদীদের নানা ষড়যন্ত্র ইত্যাদির গোড়ায় হাত দিয়েছেন। যাতে তার ফলোয়ারেরা স্বাভাবিক ভাবে মোটিভেট হচ্ছে। তাতে অন্যের কপালে হাত লাগা স্বাভাবিক।  হয়ত সেই কারণেই তাকে গুম। না হয়, তিনি স্পেসিফিক কোন দল বা ধর্মীয় গ্রুপের মতভেদ থেকে নিজকে দূরে রাখা সত্ত্বেও কেন গুম তা কি কারো মাথায় আসছে?  সম্ভবত ডঃ আবদুল্লাহ জাহাঙ্গীরকে গাড়ি এক্সিডেন্টে করাইয়ে হত্যা করা হয়েছে। এসব সুক্ষ্ণ বিষয় বুঝতে আপনি ইসরাইলী মু-সা-দ বা ভিন দেশী গোয়েন্দারা কিভাবে ইরানি, তুরস্কের বিজ্ঞানী হত্যা করেছে কিংবা ১৯৯৭ সালে হামাসের নেতা খালেদ মেশালকে হত্যার চেষ্টা করে করেছিল মো-সা-দ তা পড়লে বুঝবেন।

   আরেকটা উদাহরণ খেয়াল করতে পারেন। ডাঃ জাহাঙ্গীর কবির ঘরোয়া পদ্বতিতে সুস্থ থাকা চিকিৎসার টিপস শেয়ার করে জনপ্রিয়। আর এই কারণে তাকে কয়েকবার হত্যার হুমকি দিয়েছেন বলে তিনি জানিয়েছেন। কারণ, তার কারণে বিভিন্ন ঔষধ কোম্পানির কপালে হাত পড়েছে! এবার সহজে বুঝতেই পারছেন পুঁজিবাদীদের পকেটে আঘাত হলে কি করতে পারে। তারা। মিযানুর রহমান আযহারীর বিরুদ্ধেও ষড়যন্ত্রের পিছনে অদৃশ্য কারো হাত ছিলনা তা বলা যাবে না৷ কারণ, কোন ব্যাক্তি যখন জনপ্রিয় হয়ে উঠে তার হাতের ইশারায় পূঁজিবাদের কপাল পুড়ে। রোনালদো এর লেটেস্ট উদাহরণ। 

  ♦  আপনি তাবিজ, জর্দা নিয়ে ডিবেট করেন, জোরে আমীন নাকি আস্তে তা নিয়ে লড়েন, হাত কোথায় বাঁধবেনকে ইস্যু বানিয়ে ঝগড়া করেন কিংবা গলা টেনে কিচ্ছা কাহিনী বলে বয়ান করেন তাতে কেউ বাঁধা দূরে থাক বরং এসব ঝগড়া তৈরীর জন্য জায়গায় জায়/ নিস্টেরা অর্থায়ন করে। 

  "কোন জাতিকে সহজে কাবু এবং পর নির্ভর রাখতে চাইলে তাদের মেধাবীদের হত্যা করো" এটাই জায়ো/ নিস্টের প্রথম সূত্র তাতে ব্যার্থ হলে অন্য পথ বেচে নিবে। এভাবে তাদের চার/ পাঁচটা অপশন আছে। পাকিস্তানের পরমাণু বিজ্ঞানীকে তারা হত্যা করতে চেয়েছিল তাতে ব্যার্থ হয়ে সরাসরি পরমাণু কেন্দ্রে হামলার পরিকল্পনা করেছিল ভারত আর ইস/রাইল তাও পাকিস্তান ব্যার্থ করে দেয়। ২০১৭ সালে প্রকাশিত আমেরিকান গোয়েন্দা সংস্থার প্রকাশিত নথিতে ১৯৮১ সালে হামলার এই পরিকল্পনা প্রকাশ করে।

 ♦ গুম ত্ব-হা আদনান কি বিদেশীদের ষড়যন্ত্রের শিকার বা তার মাধ্যমে কি অন্যদের এলার্ট করা হচ্ছে এই প্রশ্ন স্বাভাবিক। দেশের বড় আলেম ওলামাদের গণ গ্রেফতার কিংবা বন্দী অথবা ফাঁসি নিয়েও অনেক প্রশ্ন আছে। কিন্তু জবাব জানা নাই। ত্ব-হার স্ত্রী কয়টা বা তার স্ত্রীকে নিয়ে কে কি বল্ল তা আমার দেখার বিষয় নয় বরং ত্ব-হার অপরাধ কি তা জানতে চাই। তাকে গুমের রহস্য উদঘাটন করা হোক এইটুকু দাবী।

Post a Comment

0 Comments