Recent Tube

আমরাও পারতাম শাহবাগে দাঁড়াতে। কিন্তু আমাদের দূর্বল ঈমান শাহবাগ বা রাস্তায় দাঁড়াতে সাহস যোগায়নি। --- ইবনে যুবাইর।




আমাদের দূর্বল ঈমান অন্যায়ের প্রতিবাদে রুখে দাড়াতে পারেনি! এবং প্রতিবাদ জানাতে শাহবাগ মোড় বা রাস্তায় দাঁড়াতে সাহস যোগায়নি। 


    ওমর ফারুক হত্যার বিচারের দাবিতে আমরা কোন প্রতিক্রিয়া দেখাতে পারিনি।সুতরাং ওমর ফারুকরা এভাবেই মরতে থাকবে আর আমরা 'ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন' বলে নিজেদের দায়িত্ব ও কর্তব্য শেষ করব।

     আমরাও পারতাম শাহবাগে দাঁড়াতে।  কিন্তু আমাদের দূর্বল ঈমান শাহবাগ বা রাস্তায় দাঁড়াতে সাহস যোগায়নি। 

     এই বিচারহীনতা হিন্দু সন্ত্রাসীদের সাহস আরও বাড়িয়ে দেবে। সরকার সন্ত্রাসী সন্তু লারমাদের ব্যাপারে কতটা উদাসিন ওমর ফারুকের এই হত্যার মাধ্যমে তা প্রমাণ হয়ে গেল।

   পাহাড়ে সন্ত্রাসীদের সন্ত্রাসী কর্মকান্ডের ডকুমেন্টারি ধারণ করার জন্য সিনহাকে জীবন হারাতে হয়েছে। ওসি প্রদীপ ছিলেন পাহাড়ি সন্ত্রাসীদের গড ফাদার। প্রদীপ ইসকনের সদস্য বলে শোনা গেছে। 

     এই প্রদীপকে বাঁচাতে  ভারতীয় হাই কমিশনারের দৌড়ঝাঁপ জাতি দেখলেও আজ ভুৃলে গেছে। আমরা কালকের ঘটনা খুব সহজেই আজকে  ভুলে যায়। দেশে ইসকনের বিরুদ্ধে যখন আওয়াজ জোরদার হল তখন ইসকনের কর্তব্য ব্যক্তিরা হাটহাজারি বড় হুজুরের দুয়া নিয়ে এসে বেশ কিছু বিল্ডিং বানিয়ে দিল ছাত্রদের জন্য। তারপর ইসকন বৈধ হয়ে গেল, ব্যাস!
 যারা আলেমদের প্রতিনিধিত্ব করেন দেশ জাতির শ্রত্রুরা এদেরকে দেড় কেজি চাল আর এক কেজি সোয়াবিন তেল দিয়ে কিনে নিয়ে খুব সহজেই ইসলামের বিরুদ্ধে দাঁড় করিয়ে দিতে পেরেছে।

    যেদিন বহিঃশক্রু সেনারা এদেশে দলেদলে প্রবেশ করবে সেদিন মোল্লাদেরকেই দিয়ে গণহত্যার উদ্বোধন করবে । মোল্লাদের মা বোনদের ইজ্জতের উপর হানা দেবে। সেদিন শতবার বলেও লাভ হবে না আমরা তোমাদের গোলাম ছিলাম,গোলামদের প্রতি সদয় হও!
মোল্লাদেন গোলামীর জিন্দেগী এতটায় নীচে নেমেছে যে,আজ তারা তাদের হত্যার বিচার রাষ্ট্রের নিকট চায়তে পারছেন না।

     মসজিদ কেন্দ্রীক একটি খোড়া ইসলাম নিয়ে মোল্লারা নিরাপদ থাকতে চেয়েছিলেন।অথচ,দেখা গেল যে,একটি স্বাধীন সার্বোভৌমত্ব মুসলিম দেশে মসজিদের মধ্যে বসে ওমর ফারুক তার সৃষ্টিকর্তাকে দিনে রাতে পাঁচ টাইম পাঁচবার প্রাণ খুৃলে ডাকার জন্য তাকে খুন করা হল।তিনি তো রাষ্ট্র ক্ষমতা চান নি,সংসদে আসন চান নি,তিনি রাজনৈতিক কোন কর্মী ছিলেন না,ছিলেন না জামযাতে ইসলামীর কর্মী বা সদস্য-তাহলে কেন তাকে খুন করা হল এবং রাষ্ট্র আজও কেন নীরব?

   ওমর ফারুক মরে গিয়ে বেঁচে গিয়েছেন আর আমরা ব্যস্ত সময় পার করছি মসজিদ নির্মানে।বিচারের দাবি নিয়ে মাঠে নামবার সময় কৈ?
--------------------------------- 
লেখকঃ ইসলামিক আর্টিকেল লেখক ও অনলাইন এক্টিভিস্ট। 

Post a Comment

0 Comments