Recent Tube

ইয়াজুজ মা'জুজ কারা? ---- ২ মুহিউল ইসলাম মাহিম চৌধুরী।


   ইয়াজুজ মা'জুজ কারা? 
                            পর্ব-২,

  ইয়া'জুজ মা'জুজ:( يَأْجُوجُ وَمَأْجُوجُ )  
নাম শুনার সাথে সাথে আমাদের চোখের সামনে এমন এক ভয়ংকর মানব প্রজাতির চিত্র ভেসে উঠে যারা সভ্য দুনিয়ায় কোন এক উঁচু ভূমি থেকে নেমে আসবে। এবং তাদের প্রথম দলটি সাগর পাড়ি দেয়ার সময়  সমবেত হয়ে সাগরের সবটুকু  পানি গিলে ফেলবে । 
তারা সারা পৃথিবীতে বিচরণ করবে দ্রুততার সাথে। ।

 আমরা যতটুকু জানি পৃথিবীর উত্তর প্রান্তে বসবাসকারী ভয়াবহ বিপর্যয় সৃষ্টিকারী এক জাতির নাম ইয়াজুজ মা"জুজ ।

 এ ব্যাপারে  প্রথম পর্বে জানিয়েছিলাম 
ধারাবাহিক এ নিবন্ধে আমরা তুলে আনতে চেষ্টা করবো,ইনশাআল্লাহ। 
 
 ♦ বাদশাহ জুলকারনাইন যে প্রাচীর নির্মাণ করে তাদেরকে অবরুদ্ধ করেছিলেন সেই প্রাচীরটি কোথায়
 ♦ ইয়া'জুজ মা"জুজ অতিমানব নাকি আমাদের মতই আদম সন্তান। 
 ♦ তারা কী এসে গেছে নাকি আসবে? 

  হ্যাঁ অবশ্যই আমরা তা খুঁজবো তবে তার আগে ইয়া'জুজ মা"জুজ সম্পর্কে কোরআন এবং হাদীস আমাদেরকে কি জানিয়েছে তা জেনে নেওয়ার চেষ্টা করি । নতুবা রাতের বেলায় লাকড়ী কোড়আনের মত অবস্থা হয়ে যাবে ।

   এটা স্পষ্ট যে, ইয়াজুজ মাজুজ কিয়ামতের একেবারে পূর্ব মূহুর্তে বের হবে। অনেকে মনে করেন ইয়াজুজ মাজুজ বের হয়ে গেছে। তাদের মতে তাতারীরাই হচ্ছে ইয়াজুজ মাজুজ। কিন্তু তাদের এ ধারনা একেবারেই ভুল।

 মহান আল্লাহ বলেন,

  যুলকারনাইন বললেন, এটা আমার পালনকর্তার অনুগ্রহ। যখন আমার পালনকর্তার প্রতিশ্রুত সময় আসবে, তখন তিনি একে(জুলকারনাইন নির্মীত প্রাচীর)  চূর্ণ বিচূর্ণ করে দেবেন এবং আমার পালনকর্তার প্রতিশ্রুতি সত্য। আমি সেদিন তাদেরকে দলে দলে তরঙ্গের আকারে ছেড়ে দেব এবং শিঙ্গায় ফুঁৎকার দেয়া হবে। অতঃপর আমি তাদের সবাইকে একত্রিত করে আনব।  (সূরা কাহাফ আয়াত নং ৯৮ ও ৯৯)

   নাওয়াস ইবনু সামআন (রাঃ) থেকে বর্ণিতঃ
ঈসা আ. দাজ্জালকে হত্যা করবেন অতঃপর আল্লাহ তা‘আলা তাঁর নিকট ওহী প্রেরণ করবেন, “আমার বান্দাহদেরকে তূর পাহাড়ে সরিয়ে নাও। কেননা, আমি এমন একদল বান্দা অবতীর্ণ করছি যাদের বিরুদ্ধে যুদ্ধ করার ক্ষমতা কারো নেই তিনি বলেন, তারপর আল্লাহ ইয়াজুজ মাজুজের দল পাঠাবেন। আল্লাহ তা‘আলার বাণী অনুযায়ী তাদের অবস্থা হলো, “তারা প্রত্যেক উচ্চভূমি হতে ছুটে আসবে (সূরাঃ আম্বিয়া আয়াত নং ৯৬)। তিনি বলেন, তাদের প্রথম দলটি (সিরিয়ার) তাবারিয়া উপসাগর অতিক্রমকালে এর সমস্ত পানি পান করে শেষ করে ফেলবে। এদের শেষ দলটি এ স্থান দিয়ে অতিক্রমকালে বলবে, নিশ্চয়ই এই জলাশয়ে কোন সময় পানি ছিল।
----------------------------------------- 
লেখকঃঃ প্রবন্ধ লেখক ও অনলাইন এক্টিভস্ট

Post a Comment

0 Comments