Recent Tube

ইয়াজুজ মা"জুজ কারা? - ১ মুহিউল ইসলাম মাহিম চৌধুরী




 
ইয়াজুজ মা"জুজ কারা? 
             ম -র্ব;


 ক্ষিপ্র, ক্ষুধার্ত, বিপর্যয় সৃষ্টিকারী এক জাতির নাম ইয়া'জুজ মা'জুজ । যারা শেষ জামানায় কোন এক উঁচু স্থান থেকে দ্রুততার সাথে সভ্য দুনিয়ায় প্রবেশ করবে। ফল ফসল বিনষ্ট করবে। খাদ্যাভাব দেখা দেবে ।
হযরত ঈসা (আঃ) তখন পাহাড়ে তাঁর সঙ্গী সাথীদেরকে নিয়ে বিপন্নপ্রায় হয়ে পড়বেন । তখন তিনি মহান আল্লাহর কাছে এদের উৎপাত থেকে হেফাজতের জন্য দোয়া করবেন ।
 আল্লাহর কাছে তাঁর প্রার্থনা মঞ্জুর হবে । অতঃপর এক ধরনের মহামারীতে এরা সবাই মারা যাবে । ঈসা (অা) পাহাড় থেকে নেমে আসবেন । 
এদের মৃতদেহের দূর্গন্ধে পৃথিবীর বাতাস বিষাক্ত হয়ে উঠবে ।  মহান অাল্লাহ তাঁর অাপন করুনায় এক ধরনের লম্বা ঘাড়বিশিষ্ট পাখি প্রেরণ করবেন।  এরা লাশগুলোকে টেনেটেনে অপরিচিত জায়গায় নিয়ে ফেলে দেবে। অতঃপর মুষলধারে বৃষ্টি নামবে । প্রবল বর্ষণে পৃথিবী অাবারও পরিচ্ছন্ন এবং সতেজ হয়ে উঠবে ।

 ইয়াজুজ মা"জুজ কী কোন অতিমানবীয় বৈশিষ্ট্য নিয়ে পৃথিবীতে  অাসবে নাকি তারা সাধারণ মানুষ ? ।   এখন পর্যন্ত এ প্রশ্নে উত্তীর্ণ হতে পারছেননা গবেষকগণ ! মুসলিম বিশ্বাস অনুযায়ী তারা হচ্ছে অাদম সন্তান ।
এভবে বিভিন্ন ধর্ম এবং জাতিগোষ্ঠী বিভিন্ন ধারণা নিয়ে বসে অাছে ।
কেউ কেউ মনে করেন ভাইকিংরাই সেই ইয়া'জুজ মা'জুজ যারা প্রায় তিনশত বছর স্কেন্ডিনেভিয়ান দেশগুলোতে সাগরপথে দস্যুপনা করেছে ।

ভাইকিংসরা  যদি সত্যিই ইয়া'জুজ মা'জুজ  হয় তাহলে কোন প্রাচীর ভেদ করে তারা সাগরে নামতো ? ।

এর জবাব যদি পাওয়া যায় তাহলে এ উত্তর ও মিলে যাবে কোথায় সেই প্রাচীর যে প্রাচীর  নির্মাণ করে বাদশাহ ''জুলক্বারনাইন'' একটি ক্ষিপ্র জাতিকে নিয়ন্ত্রণ করেছিলেন ।
প্রকৃপক্ষে ইয়া'জুজ মা'জুজ  কারা?  তারা কি অামাদের অাশেপাশেই ঘুরছে? নাকি অাসলেও প্রতিদিন একটি অতিমানবীয় জাতী তাদের ক্ষুরধার দাঁত দিয়ে প্রাচীর কাটছে ।  যা তারা অাগামীকাল করবে বলে অসম্পূর্ণ রেখে যায়।  পরেরদিন সকালে এসে দেখে প্রাচীরটি সেই অাগের মত হয়ে গেছে !.......
---------------------------------- 
 ধারাবাহিক এ নিবন্ধে অামরা তুলে অানতে চেষ্টা করবো অাসলে ♦ইয়া'জুজ মা"জুজ অতিমানব নাকি অামাদের মতই অাদম সন্তান? 
♦জুলকারনাইন যে প্রাচীর নির্মান করেছিলেন সেটি কোথায়?
♦ তারা কী এসে গেছে নাকি অাসবে? 
 চলবে (Will run)
--------------------------------- 
লেখকঃ ইসলামিক আর্টিকেল লেখক কলামিস্ট, প্রবন্ধ লেখক ও অনলাইন এক্টিভিস্ট। 

Post a Comment

0 Comments