Recent Tube

ঐক্য জোট ভাঙ্গার ষঢ়যন্ত্রকারী শুধু 'র' নয় এদেশিয় গোয়েন্দা সংস্হাও জড়িত। এবং জোট ভাঙ্গার ষঢ়যন্ত্রে বিএনপির কিছু নেতাও জড়িত রয়েছেন। ইবনে যুবাইর।




ঐক্য জোট ভাঙ্গার ষঢ়যন্ত্রকারী শুধু  'র' নয় এদেশিয় গোয়েন্দা সংস্হাও জড়িত। এবং  জোট ভাঙ্গার ষঢ়যন্ত্রে বিএনপির কিছু নেতাও জড়িত রয়েছেন। 


  জোট ভাঙ্গার ষঢ়যন্ত্র বহুদিনের। এখানে 'র' এবং দেশিয় গোয়েন্দা সংস্হা জড়িত। জোট ভাঙ্গার ষঢ়যন্ত্রে বিএনপির কিছু নেতাও জড়িত।

  জোটের ব্যাপারে জামায়তের নীতিগত সিদ্ধান্ত হল,জামায়াত নিজে থেকে জোট থেকে চলে গিয়ে জোট ভাঙ্গার বদনাম কাঁধে নেবে না।তবে বের করে দিলে এই নিয়ে কোন অভিযোগ, অনুযোগও থাকবে না। 

  আন্দোলন সংগ্রামে জামায়াতের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলার সুযোগ নেই।জামায়াত সামনের কাতারে ছিল,আছে, থাকবে।

  তবে মুল বিষয় হল,জোটের মধ্যে সমন্বয়ের অভাব।বিএনপি একক সিদ্ধান্ত জোটের উপর চাপিয়ে দেয়া ভুল বলে বিবেচিত হচ্ছে। এই ভুলগুলো নিয়ে আত্নসমালোচনা জরুরী।

  জামায়াত নিয়ে বিএনপিকে লুকোচুরি খেলা বন্ধ করতে হবে।হয় জোটে রাখা,না হয় বের করে দেয়া।

  জামায়াতের নেতৃবৃন্দ গ্রেফতার হলে বিএনপিকে প্রতিবাদ করতে হবে।অনুরুপ জামায়াতকেও প্রতিবাদ করতে হবে বিএনপির নেতাকর্মীকে গ্রেফতার বা হয়রানি করা হলে।

  বিএনপিকে জোট শরিকদের মতামতকে সম্মান জানাতে হবে এবং আন্দোলন-সংগ্রাম,আসন ভাগাভাগি এসব সিদ্ধান্ত বাস্তবায়ণে জোট শরিকদের সাথে আলোচনা পর্যালোচনার মাধ্যমে সিদ্ধান্ত নিতে হবে এবং বিএনপি বড় দল হিসাবে ছাড় দেয়ার মানসিকতা তৈরি করতে হবে। 

  আন্দোলন সংগ্রামে বিএনপির নেতাকর্মীকে শতস্ফুর্তভাবে ময়দানে নামতে হবে। কর্মসূচী ঘোষণা দিয়ে ঘরে বসে বিবৃতি দিলে আন্দোলন সফল হবে না।

  কোন বিদেশি শক্তি আমাদের ক্ষমতায় বসিয়ে দিয়ে যাবে না।আমাদের কাজ আমাদেরকেই করতে হবে।

  মিডিয়া সন্ত্রাস বন্ধ করতে প্রয়োজনীয় যা যা করা দরকার করতে হবে।ন্যায্য দাবির পক্ষের আন্দেলনের বড় শত্রুর ভূমিকায় রয়েছে এদেশে মিডিয়া।মিডিয়া কাজারেজ পেতে তাদের সাথে সমন্বয় জরুরী।এই ব্যাপারে আমরা সার্বিকভাবে পিছিয়ে রেয়েছি।

  আমরা বিশ্বাস করি,বিএনপি যদি মাঠে সক্রিয় ভূমিকা পালন করতে পারে তবে জামায়াত সর্বোচ্চ ত্যাগ স্বীকার করার জন্য সদা প্রস্তুত।১০/১৫ দিনের আন্দোলনেই হাসিনার ক্ষমতার গনেশ উল্টে যাবে,ইনশা আল্লাহ।
---------------------------------- 
লেখকঃ ইসলামিক আর্টিকেল লেখক ও অনলাইন এক্টিভিস্ট। 

Post a Comment

0 Comments