Recent Tube

২০০৬ ইং সালের ২৮ অক্টোবরের নির্মম হত্যা কান্ডের পিছন থেকে কল কাঠি নেড়েছিল তৎকালিন স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী লুৎফজ্জামান বাবর গংরা। ইবনে যুবাইর।




২০০৬ ইং সালের ২৮ অক্টোরের নির্মম হত্যা কান্ডের পিছন থেকে কল কাঠি নেড়েছিল তৎকালিন স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী লুৎফজ্জামান বাবরগংরা।
          ------ ইবনে যুবাইর। 

  বিএনপি নেতা ড:খন্দকার মোশাররফ হোসেন ও শামজুজ্জামান দুদু বলেছেন, এই জামায়াত বাংলাদেশকে আজ এই জায়গায় নিয়ে এসেছে।তারপর এই দুই নেতা জামায়াত নেতা অ্যাডভোকেট সাইফুর রহমানকে লক্ষ্য করে নোংরা ভাষা ব্যবহার করেন।কিন্তু কেন?
 
   ২০০৬ সালের ২৮ অক্টোবর পুরানা পল্টনে জামায়াতের সমাবেশে লগি বৈঠা বাহিনীর  হামলা,হত্যাযঞ্জ,লাশের উপর নগ্ন নৃত্যের ঘটনায় বিনপির নিষ্ক্রয়তার কথা তুলে ধরেন  সুপ্রিম কোর্টের আইনজীবী জামায়াত নেতা সাইফুর রহমান।রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে ২৮ অক্টোবর শীর্ষক একটি আলোচনায় সভায় এই ঘটনা ঘটে।

   যদি বলি ২৮ অক্টোবরের খলনায়ক কে? বিএনপি এর সাথে জড়িত কিনা?জবাব,হ্যাঁ,জড়িত। ২৮ অক্টোবর বিএনপি ক্ষমতায়। গুরুত্বপূর্ণ সব মন্ত্রনালয় তাদের দায়িত্বে। অতএব,জনগণের নিরাপত্তার দায়িত্ব তাদেরই। লগি বৈঠার তান্ডব চলছে,অদৃশ্য কারণে প্রশাসন নীরব,নির্বিকার,নির্লিপ্ত দাঁড়িয়ে।

   জামায়াত নেতা কাদের মোল্লা পরিস্হিতি নিয়ন্ত্রনে নিতে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বাবরকে বারবার ফোন দেনন,ফোন রিসিভ হয়নি।

কেন এই নীরতা?

   দেশে সেনা ক্যু ঘটনোর জন্যই ভারতের প্রেসক্রিপশনে এই নির্মম হত্যা কান্ডের পিছন থেকে কল কাঠি নেড়েছিল তৎকালিন স্বরাষ্ট্রপ্রতিমন্ত্রী লুৎফজ্জামান বাবরগংরা। বাবরগংদের হাত ধরে আসে মঈন-ফকরুদ্দীন সেনা সমর্থিত দানব সরকার।হাসিনা যেটাকে বলেন লগি বৈঠার আন্দোলনের ফসল।

 তাহলে দেশের আজকের এই পরিস্থিতির জন্য কে দায়ি?

   মাগুরার উপ নির্বাচনে ভোট চুরি কেন করতে হয়েছিল? গনতান্ত্রিক নাগরিক অধিকার ছিনতাই না করলে গণতন্ত্রের ইতিহাস অন্যরকম হতে পারত।বিচারপতির বয়স বাড়িয়ে কেএম হাসানকে কেয়ারটেকার সরকারের প্রধান করার  হীন চক্রান্ত  করে দেশকে আন্দোলনের দিকে ঠেলে দিয়েছিল কে? জবাব, বিএনপি!

  তাহলে জামায়াতকে দায়ি করার হেতু কি?

   আন্দোলন করার মুরোদ নেই দেখে ভারতের কোলে বসে ক্ষমতায় যেতে আওয়ামী লীগের সাথে পাল্লা দিয়ে মোদিজির প**দ*লে*হনের প্রতিযোগিতা।জোটে থাকা নিয়ে জামায়াতকে অবশ্য ভাবতে হবে, ভাবা উচিত।

   ক্ষমতায় যেতে জাতীয় স্বার্থ শত্রুর হাতে বিকিয়ে দিয়ে  কারো পায়ে তৈল মর্দন করার মত ই*ত*র ও ছোট জাতের জামায়াত এখনো হতে পারেনি,ভবিষ্যতেও পারবে না।
---------------------------------- 
লেখক ঃ ইসলামিক আর্টিকেল লেখক ও অনলাইন এক্টিভিস্ট। 

Post a Comment

0 Comments