Recent Tube

আল্লামা সাঈদীর কথিত বিচারের রায় কি হওয়া উচিত ছিল !! মাসুদ সাঈদী।




আল্লামা সাঈদীর কথিত বিচারে রায় কি হওয়া উচিত ছিল!!???
--------------------------------------
আমি বলছি না আল্লামা সাঈদীর বিরুদ্ধে পরিচালিত কথিত যুদ্ধাপরাধের বিচার ও তার রায় "স্বচ্ছ" হয়নি -

 আমি শুধু চাই সরকার, সুশীল সমাজ কিংবা বুদ্ধিজীবীদের কেউ একজন অন্তত খোঁজ করুক, আদালত প্রাঙ্গন থেকে সাদা পোষাকের পুলিশ কর্তৃক অপহৃত বিশাবালীর ভাই সুখরঞ্জন বালীকে। কেউ একজন ট্রাইব্যুনালের দিকে আঙ্গুল তুলে বলুক, কেন তাকে ট্রাইব্যুনাল চত্বর থেকে অপহরণ করা হয়েছে, কোন উদ্দেশ্যে হয়েছে !!

আমি বলছি না কেউ চিৎকার করে বলুক,'আল্লামা সাঈদীর মুক্তি চাই' -

 আমি শুধু চাই সরকার, সুশীল সমাজ কিংবা বুদ্ধিজীবীদের কেউ একজন অন্তত প্রশ্ন করুক, আল্লামা সাঈদী যদি ইবরাহীম কুট্টিকে হত্যা করেই থাকে তাহলে ১৯৭২ সালে ইবরাহীম কুট্টির স্ত্রী মমতাজ বেগমের দায়ের করা মামলায় আল্লামা সাঈদীর নাম নেই কেন !?

আমি বলছি না আল্লামা সাঈদীর জন্য কাউকে কেঁদে বুক ভাসাতে -

 আমি শুধু চাই, সরকার, সুশীল সমাজ কিংবা বুদ্ধিজীবীদের কেউ একজন নিজের বিবেক দিয়ে চিন্তা করুক এবং বলুক, দেলু শিকদার আর দেলাওয়ার হোসাইন সাঈদী যদি একই ব্যক্তি হয় তাহলে তাদের পিতা-মাতা কিংবা ঠিকানা আলাদা আলাদা হয় কি করে !?

আমি বলছি না আল্লামা সাঈদীর জনপ্রিয়তা অদ্বিতীয়, অতুলনীয় (আলহামদুলিল্লাহ) -

 আমি শুধু বলতে চাই সরকার, সুশীল সমাজ কিংবা বুদ্ধিজীবীদের কেউ একজন অন্তত একবার বলুক, একজন মানুষের ভালবাসায় দুই একদিনের ব্যবধানে দুই শতাধিক মানুষের জীবন দানের ঘটনা পৃথিবীতে আর কখনো ঘটেছে কিনা !!

আমি বলছি না আল্লামা সাঈদীর বিরুদ্ধে দেয়া রায়কে কেউ প্রহসনমূলক বলুক -

 আমি শুধু চাই সরকার, সুশীল সমাজ কিংবা বুদ্ধিজীবীদের কেউ একজন অন্তত একবার বলুক, 'স্কাইপি কেলেঙ্কারী'/ 'সেইফ হাউজ কেলেঙ্কারী'/ 'স্বাক্ষী অপহরন' এর পর আল্লামা সাঈদীর যাবজ্জীবন কারাদন্ডের রায় কতটুকুন স্বচ্ছ, কতটুকুন গ্রহনযোগ্য ??

আমি বলছি না কেউ বলুক,
আল্লামা সাঈদীকে বেকসুর খালাস দিতেই হবে। 

 আমি শুধু বলতে চাই সরকার, সুশীল সমাজ কিংবা বুদ্ধিজীবীদের কেউ একজন বিশাবালীর ভাই আল্লামা সাঈদীর স্বাক্ষী সুখরঞ্জন বালীর অপহরণের বিষয়ে, ১৯৭২ সালে করা ইবরাহীম কুট্টির স্ত্রী মমতাজ বেগমের মামলার বিষয়ে, স্কাইপি কেলেঙ্কারীর বিষয়ে প্রশ্ন তুলুক, তারপর বলুক আল্লামা সাঈদীর কথিত বিচারের রায় কি হওয়া উচিত ছিল !!
------------------------- 
লেখক: কলামিস্ট প্রবন্ধ লেখক গবেষক ও রাজনীতিবিদ। 

Post a Comment

0 Comments