Recent Tube

আল্লাহর বিধান প্রতিষ্ঠায় আন্দোলন-সংগ্রামে লিপ্ত ভাইদের জন্য সুসংবাদ: আপনারাই নাজাতপ্রাপ্ত দলের অন্তর্ভুক্তঃ মুহাম্মদ তানজিল ইসলাম।

    রাসূলুল্লাহ (সা) প্রেরণের উদ্দেশ্য ছিল সকল মানবরচিত ও শয়তান প্রদত্ত বাতিল বিধানের উপর আল্লাহর বিধানকে বিজয়ী করা। কুরআনের ভাষায়-
ﻫُﻮَ ﭐﻟَّﺬِﻯٓ ﺃَﺭْﺳَﻞَ ﺭَﺳُﻮﻟَﻪُۥ ﺑِﭑﻟْﻬُﺪَﻯٰ ﻭَﺩِﻳﻦِ ﭐﻟْﺤَﻖِّ ﻟِﻴُﻈْﻬِﺮَﻩُۥ ﻋَﻠَﻰ ﭐﻟﺪِّﻳﻦِ ﻛُﻠِّﻪِ.
তিনি সেই সত্ত্বা, যিনি নিজ রাসূলকে হিদায়াত (কুরআন) এবং সঠিক (দ্বীন) জীবন বিধান সহকারে প্রেরণ করেছেন, যেন সকল (বাতিল) জীবন বিধানের উপর তা বিজয়ী করে দেন। (সূরা তওবাঃ৯/৩৩, সূরা ফাতাহঃ৪৮/২৮, সূরা সফঃ৬১/০৯)
.
  যারা আল্লাহর বিধানকে বিজয়ী ও বুলন্দ করার জন্য সংগ্রাম করেন আল্লাহ তা'আলা তাদেরকে জান্নাতে প্রবেশ করাবেন। পক্ষান্তরে যারা এর বিপরীতে মানব রচিত তাগুতী বিধানে সন্তুষ্ট থাকে এবং আল্লাহর বিধান প্রতিষ্ঠায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে তারা জাহান্নামের কঠিন শাস্তি থেকে নাজাত পাবে না। (দেখুন- সূরা সফঃ৬১/১০-১২)
নাজাতপ্রাপ্ত দলের বৈশিষ্ট্য সম্পর্কে মহান আল্লাহ তা'আলা বলেন,
وَمِمَّنْ خَلَقْنَا أُمَّةٌ يَهْدُونَ بِالْحَقِّ وَبِهِ يَعْدِلُونَ.
আর যাদেরকে আমি সৃষ্টি করেছি তাদের মধ্যে এমন একদল আছে যারা যথাযথভাবে (কুরআনের মাধ্যমে মানুষকে জান্নাতের) পথ দেখায় এবং এ (কুরআন) দ্বারা ইনসাফ প্রতিষ্ঠা করে। (সূরা আ'রাফঃ৭/১৮১)
অর্থাৎ তাদের প্রধান কাজ হলো মানুষকে জান্নাতের পথ দেখানো এবং কুরআনের বিধান কায়েম করে ইনসাফ প্রতিষ্ঠা করা।
.
  নাজাতপ্রাপ্ত উম্মাত সম্পর্কে রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেন,
"‏وَلَنْ تَزَالَ هَذِهِ الأُمَّةُ قَائِمَةً عَلَى أَمْرِ اللَّهِ لاَ يَضُرُّهُمْ مَنْ خَالَفَهُمْ حَتَّى يَأْتِيَ أَمْرُ اللَّهِ‏"‏‏.‏
"(নাজাতপ্রাপ্ত) এ উম্মাত সর্বদা কিয়ামাত পর্যন্ত আল্লাহর বিধানের উপর কায়েম থাকবে, বিরোধিতাকারীরা তাদের (জান্নাতে পৌঁছার ক্ষেত্রে) কোন ক্ষতি করতে পারবে না। (সহীহ বুখারী হাঃ ৭১; সহীহ মুসলিম; হাঃ ১০৩৭, মুসনাদে আহমাদ হাঃ ১৬৮৪৯, ১৬৮৭৮, ১৬৯১০) 
.
       সহীহ মুসলিমের ভাষ্যকার ইমাম নববী নাজাতপ্রাপ্ত দলের পরিচয় দিতে গিয়ে এই হাদীসের ব্যাখ্যায় বলেন, 
"এই (নাজাতপ্রাপ্ত) দল মুমিনদের মধ্য বীর মুজাহিদ, ফকীহ, মুহাদ্দিস, যাহিদ, সৎ কাজে আদেশ দানকারী, অন্যায়ে নিষেধকারী বিভিন্ন পর্যায়ের মুমিন হতে পারেন, 'যারা আল্লাহর বিধান প্রতিষ্ঠায় রত থাকেন'। এদের সবাইকে (পৃথিবীর) এক স্থানে জমায়েত থাকা অাবশ্যক নয়; বরং তারা পৃথিবীর বিভিন্ন স্থানে ছড়িয়ে থাকতে পারেন।" (ইমাম নববী, শরহে সহীহুল মুসলিম ২/১৪৩; আরো দেখুন- ফাতহুল বারী ১/১৯৮)
.
      আসুন! সকল মানবরচিত বাতিল বিধান থেকে মুখ ফিরিয়ে নিয়ে আল্লাহর জমিনে আল্লাহর বিধান কায়েম করার আন্দোলন- জামায়াতে শামিল হই। আল্লাহ তা'আলা আমাদের নাজাতপ্রাপ্ত দলের অন্তর্ভুক্ত হওয়ার তৌফিক দান করুন। (আমিন)।
--------------------------------------------------
লেখকঃ ইসলামি চিন্তাবিদ গ্রন্থপ্রনেতা ও মাওলানা। 

Post a Comment

0 Comments