Recent Tube

বিতিকিচ্ছা- পর্ব- ০১


লক ডাউনে গরীব আলীঃ 
***********************
নুর মোহাম্মদ চৌধূরী (মুবিন)
★★★চেয়ারম্যান কইছে "দেশে কোন গরীব থাকতে পারবে না"। একথা হুইনা মোকাম বাজারের দোকানদার গরীব আলীর দুঃশ্চিন্তার অন্ত নাই। গেল সাত দিনে তার নাওয়া খাওয়া হয়নি বললেই চলে। গরীব আলীর কথা পৃথীবিতে কে থাকবা আর কে থাকবানা এটা ঠিক করার তুমি কে? আমরা গরীব আলীরা থাকবনা, আর থাকবা খালি তুমি,  আব্দুল গণী আর চেরাগ আলী। গরীব আলীরা কি কইরছে যে ওরা থাইকবনা?
 বহু কষ্টে জোগাড় করা হাজার বিশেক টাকার দোকানদারি দিয়ে আমার মত সব গরীব আলীদের দিন যায় তো রাত যায়।  কাউরেতো আমরা পুকুর চুরি কিংবা সাগর চুরিতে বাদ সাধিনি। আমাদের দিকে কেন এতো চোঁখ গাঁথে? সেদিন দেখলাম কোঁটিপতি ব্যবসায়ীর তিন হাজার কোটি টাকার কর মাফ কইরা দিছে হালায়, আর পাঁচ শত কুটি টাকা কৃষি ঋণের দায়ে হইছে প্রায় দুই লক্ষ কৃষকের উপর মামলা। মাগার দুনিয়া! খালি তেলা মাথায় তেল দেয়। এমনিতেই লক্ ডাউন ফক্ ডাউন মাইরা নাখাল অইগেছ দেশ। তার উপরে দেখো আবার গরীব মারার আচমকা খায়েশ্ । দেখুমনে হেই পার গেলে - কে কেমন থাকে।
কইতো যদি ঘুষখোর থাকবোনা, লুইচ্ছ্যা থাকবোনা, অশান্তি থাকবোনা তয় কথাটা হুনতেও ভালা লাগতো। না, তা কইবার পরেনা। কারণ  হেগো লগেতো তাগো দিনরাত দহরম মহরম। আর তারা নিজেরাওতো লুইচ্ছ্যামি পাণ্ডামী না কইরা ভাত খাইবার পারেনা। পাপিয়া, মাফিয়া ছাড়া যাগো থাকেনা হুশ্। 
তারাই মাগার হর্তাকর্তা ভালারা সব চুপ্। 
তাইতো হেগোরে চোখে আমরা বিষবৃক্ষ, হেগোরে কিছু কইতো না।খালি গরীব মাইরা লাও।হু্। 

বিদ্র: সমকালীন সংঘটিত অসংগতি সমুহ নিয়ে লিখা "বিতিকিচ্ছা" ধারাবাহিক ভাবে পর্ব আকারে আমার ব্যক্তিগত ব্লগ  Holy Blog Bartaview.com এ ইনশাআল্লাহ নিয়মিত লিখা আসবে পড়তে চোখ রাখুন। 

Post a Comment

0 Comments