Recent Tube

আসুন অসহায় মানুষের পাশে দাড়াই। মু রুকুনুজ্জামান চৌধুরী।



পরের জন্য করলে কিছু
নিজের জন্য করা হয়
আল্লাহতা'লার তরফ থেকে
যায় পাওয়া তার বিনিময়।
                             -মল্লিক
  আল্লাহতালার কাছ থেকে এমন প্রতিদানই সকল মোমেন মুসলিম  বান্দার কাম্য  তবে হ্যা অন্য ধর্মাবলম্বীরা উপরওয়ালার কাছ থেকে প্রতিদান পাবেন নিজের কর্মের প্রাপ্যতা অনুযায়ী।

   প্রতিদান? তা যদি হয় আল্লাহর পক্ষ থেকে
          দুনিয়ার শান্তি আর আখেরাতের মুক্তির মহা -সাফল্যের মহা পুরুষ্কার নিশ্চিত করতে ঈমানের দাবি অনুযায়ী নেক আমল সমুহ বাড়িয়ে দেই! #কবিড-১৯, এর প্রাদুর্ভাবে বিপর্যস্ত অসহায় পরিবার ও বন্যায় আক্রান্ত হয়ে যে সকল জনপদের আল্লাহর বান্দারা শুধুমাত্র একমুঠো ভাত,মাথা গুজার একটু নিশ্চিত আশ্রয়,আর রোগব্যাধির জন্য কিছু ওষুধ পেতে অপলক চুখে চেয়ে থাকে বা চেয়ে আছে,আসুন সমাজের  বিত্তবানরা কিংবা যাদের মিনিমাম সামর্থ্য রয়েছে আসুন এসকল নিডি অসহায় মানুষের পাশে দাড়াই। আমার পরিসরে আমি আমার তাওফিক অনুযায়ী শুরু করেছি, এবার আপনি?
আপনি শুরু করুন, হ্যা আপনাকে বলছি,আমি আপনি এবং আমরা, আসুন হাতে হাত ধরে এগিয়ে যাই, তাদের পাশে দাড়াই,সেইসব  অসহায় হতাশাগ্রস্ত বিপন্ন মানবতার পাশে যারা কিনা আজকেও হতাশা ভরা চুখে চেয়ে আছে?  
আমরা জানি কি আল্লাহর পক্ষ থেকে দেয়া সম্পদ ও ক্ষমতা নিয়ামত পেয়ে সমাজ ও রাষ্ট্রে যারা বিত্তবান ও ক্ষমতাসীন? মুলতঃ গরীব অসহায় জনগোষ্ঠীর প্রাপ্য  হক-ই আল্লাহতালা এই নিয়ামত প্রাপ্তদের কাছে রেখে দিয়েছেন। 
তাই আসুন আল্লাহর পক্ষ থেকে বিত্তবানদের কাছে গচ্ছিত রাখা গরীব অসহায়দের হক তাদের কাছে পৌছে দেই। আল্লাহতালা সে তাওফিক ও মানসিকতা দুটোই আমাদেরকে দান করুন।
আমিন।
------------------------;------------------------
লেখকঃ হিসাবের কেউ না।   

Post a Comment

0 Comments