Recent Tube

মুসলিম: এ নেশন অব দ্যা বুক - আলোর ফেরিওয়ালা’। জিয়াউল হক।

    ‘মুসলিম: এ নেশন অব দ্যা বুক - আলোর    
    ফেরিওয়ালা’।
          

     আলহামদুলিল্লাহ, অবশেষে প্রকাশ হয়ে বাজারে এলো আমার উনত্রিশ ’তম গ্রন্থ ‘মুসলিম: এ নেশন অব দ্যা বুক - আলোর ফেরিওয়ালা’ । আল্লাহর অপার অনুগ্রহ ছাড়া মাত্র আড়াই মাসে বইটা লেখা সম্ভবপর ছিল না।  বিশেষ দোওয়া রইলো, সদাই পর্দার আড়ালে থাকতে চাওয়া সেই ভাইয়ের জন্য, যিনি এক সন্ধায় কথার ছলে এরকম একটা বইয়ের প্রয়োজনীয়তা নিয়ে বলেছিলেন। 

     বলেছিলেন চেষ্টা করে দেখতে। ফলে হাতের চলমান লেখা (‘নর নারী ও নরক’, ‘ইতিহাসের আয়নায়’, ‘বই’, ‘ঘুম’ এবং ‘দ্যা চয়েস ইজ ইউরস্’) থামিয়ে দিয়ে তার ইচ্ছাটা বাস্তবায়নে নেমেছিলাম। 
    আল্লাহ তার দোওয়া এবং আমার শ্রম কবুল করেছেন। বইটা শেষ পর্যন্ত আলোর মুখ দেখলো। আমি আশা করি শ্রদ্ধেয় পাঠকদের, বিশেষ করে, বইপড়–য়াদের ভালো লাগবে। আবারও আলহামদুলিল্লাহ।

সূচিপত্র
অধ্যায় এক: বেদুইন থেকে বইপোকা / অধ্যায় দুই: পরিবর্তনের পরশমণি: দ্যা বুক / অধ্যায় তিন : টার্নিং পয়েন্ট: কাগজ শিল্পের বিকাশ / অধ্যায় চার : জ্ঞান-বিজ্ঞানে মুসলিম অবদানের স্বর্ণযুগ / অধ্যায় পাঁচ : মুসলিম অবদানের ইউরো মূল্যায়ন  / অধ্যায় ছয়: ইউরোপের বুদ্ধিবৃত্তিক উত্থান / অধ্যায় সাত: অবক্ষয় এবং বিপর্যয় / অধ্যায় আট: শেষ কথা। 
--------------------------------------
লেখকঃ ইসলামি চিন্তাবিদ গ্রন্থপ্রনেতা গীতিকার ও বিশ্লেষক।          

Post a Comment

0 Comments