Recent Tube

প্রতিবাদের আওয়াজ ফ্রান্সে যাক বা না যাক কিন্তু এই প্রতিবাদীদের অন্তরে আল্লাহ ও রসূলের প্রেম আছে, ভালোবাসা আছে,নবী (সঃ) এর অপমানে তারা ব্যথিত, ক্ষুদ্ধ এর প্রমাণ। আর এটাই ঈমানের আলামত। ----কুতুব শাহ।









 

প্রতিবাদের আওয়াজ ফ্রান্সে যাক বা না যাক   কিন্তু এই প্রতিবাদীদের অন্তরে আল্লাহ ও রসূলের প্রেম আছে, ভালোবাসা আছে,নবী (সঃ) এর অপমানে তারা ব্যথিত, ক্ষুদ্ধ এর প্রমাণ। আর এটাই ঈমানের আলামত।   ----কুতুব শাহ। 






ব্যানারে হাত দিয়ে দাঁড়িয়ে থাকা লোক গুলোর প্রতিবাদ কি ফ্রান্সে পৌঁছবে? ফ্রান্স ক্ষতিগ্রস্থ হবে? সে হিসাবও অনেকে করছে! আবার এই প্রতিবাদকে হেয়, ঠাট্টা, বিদ্রুপও করার লোকও সোশাল মিডিয়ায় ঘুরছে! 

ফ্রান্সের ক্ষতি হোক বা না হোক, প্রতিবাদের আওয়াজ ফ্রান্সে যাক বা না যাক কিন্তু এই প্রতিবাদীদের অন্তরে আল্লাহ রসূলের প্রেম আছে, ভালোবাসা আছে, আল্লাহর প্রিয় নবী (সঃ) এর অপমানে তারা ব্যথিত, ক্ষুদ্ধ এর প্রমাণ। আর এটাই ঈমানের আলামত। যেকোন প্রতিবাদ, প্রতিরোধের ক্ষেত্রে অনেক অপশন থাকে তাদের হাতে যে অপশন আছে তা তারা ব্যাবহার করছে। এটা প্রশংসনীয়, স্যালুট দেবার মত।
আপনি জানেন কি? কুয়েতের এক ব্যাবসায়ী তাঁর দোকান থেকে ফ্রান্সের মাল সরিয়ে ফেলছিল রাগে। সে একজন ব্যাবসায়ীর এইকাজ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর পুরা মধ্যপ্রাচ্যে থেকে সারা বিশ্বে ছড়িয়ে গেছে। শুরুটা করেছিলেন একজন কিন্তু এখন তার একই কাজে সাড়া দিয়েছেন অসংখ্য অগণিত রাসূল (সঃ) প্রেমী। আরবের বড়বড় অনেক মার্কেট থেকে ফ্রান্সের মাল সরিয়ে ফেলা হয়েছে যেখানে কুয়েত, কাতার, ওমানের মত ধনী রাষ্ট্রের নাম প্রথম সারিতে আছে। অন্যান্য দেশেও বয়কট চলছে। এভাবেই তো শুরু করতে হয়। তাইনা? এর মারাত্নক প্রভাব অবশ্য ফ্রান্সের অর্থনীতিতে পড়বে তাতে সন্দেহ আছে নাকি?

গুগলে গিয়ে Boycott Products of French লিখে সার্চ দিয়ে জাস্টিফাই করে দেখতে পারেন বিশ্বের প্রথম পরিচিত মিডিয়ার হেডলাইন পাবেন। কে বল্ল, আপনাদের প্রতিবাদ পৌঁছায়নি? আপনি হয়ত ফ্রান্সের মাল ব্যাবহার করেন না। কিন্তু আপনার ডাক যারা ব্যাবহার করে তাদের কানে চলে গেছে। দুঃখের বিষয় বিশ্ব গণমাধ্যমে ফ্রান্সের পণ্য বর্জনের ক্যাম্পেইন ব্যাপক প্রচার হলেও আমাদের মিডিয়া এখনো চুপচাপ! এটা আমাদে ব্যার্থতা অথবা স্বদেশী মিডিয়া কারা চালায় তা বুঝার ইঙ্গিত!

প্রতিবাদী মিছিল, জনসভা নিয়ে মদখালী হিসাবে পরিচিত কিছু ব্যাক্তির উপহাস হাসি ঠাট্টা খেয়াল করলাম। এরা নৈরাশ্যবাদী এদের অন্তরে এক প্রকার হাতাশা, নৈরাশা ঢুকিয়ে দেয়া হয়েছে। তাদের অন্তর থেকে প্রতিবাদের জজবা বিলুপ্ত হওয়ার মত শায়খী টনিক দেয়া হয়েছে যেন! এসব সহীহ সাইনবোর্ড ওয়ালদের সাথে তর্ক করে লাভ নাই। আপনার অবস্থান থেকে আপনার কাজ চালিয়ে যান। নিজের হাতে যে অপশন আছে তা ব্যাবহার করেন, ব্যাস।

Post a Comment

0 Comments