Recent Tube

নামকা ওয়াস্তে মুসলমানদের ক্ষমতায় বসিয়ে নিজের স্বার্থ হাসিল করার পথটা ক্রুসেডারদের জন্য সুগম করে কে দিল? -- ইবনে যুবাইর।

নামকা ওয়াস্তে মুসলমানদের ক্ষমতায় বসিয়ে নিজের স্বার্থ হাসিল করার পথটা ক্রুসেডারদের জন্য সুগম করে কে দিল? বিশ্ব মুসলিমদের ভাবার বিষয় নয় কি?

আমাদের আবেগগুলো যেমন অল্পতেই দপ করে জ্বলে উঠে তেমনি খুব কম সময়ে ঠান্ডা, নীথর হয়ে যায়।

    ফ্রান্সের ক্রুসেডার প্রেসিডেন্ট  কুৃলাঙ্গার ম্যাক্রোর নির্দেশে সে দেশের একটি পত্রিকা বার বার আমাদের রাসুল(সঃ)-কে নিয়ে ব্যাঙ্গাত্নক কার্টুন প্রকাশ ও ইসলাম ফোবিয়া সৃষ্টিতে যা করনীয় তা করে যাচ্ছে।

    মুসলিম জনগণ এর প্রতিবাদে বিক্ষোভ করে যাচ্ছে।কিন্তু ক্রুসেডাররা এই প্রতিবাদ ও বিক্ষোভকে 'ন ডোরাই' বলে বার বার জানিয়ে দিচ্ছে।
আমাদের ভাবতে হবে।গভীরভাবে ভাবতে হবে ক্রুসেডারদের  সাহস এবং শক্তির উৎস কি?
মুসলিমরা তাদের শক্রদের দ্বিগুন তিনগুন শত্রুর সাথে যুদ্ধ করে বিজয়ী হবার ইতিহাস আমাদের সামনে রয়েছে।কিন্তু আজ কেন আমরা পৃথিবীতে লাঞ্ছিত, অপমানিত,অবহেলিত,শত্রুদের নিকট শুধু মার খেয়েই যাচ্ছি,কেন?  

    প্রায় প্রতিটি মুসলিম দেশে ক্রুসেডারদের পদলেহনকারী  শাসক ক্ষমতায়। ক্রুসেডাররাই এসব নামকা ওয়াস্তে মুসলমানদের ক্ষমতায় বসিয়ে রেখেছে।

  এই নামকা ওয়াস্তে মুসলমানদের ক্ষমতায় বসিয়ে নিজের স্বার্থ হাসিল করার পথটা ক্রুসেডারদের জন্য সুগম করে কে দিল?

     জবাব,মুসলমানরাই।এ কাজে মুসলমনদের মধ্যে সব চেয়ে বেশি দায়ি আলেমরা।কিভাবে?সমাজ রাষ্ট্র ক্রুসেডারদের এজেন্টদের হাতে সঁপে দিয়ে আলেমরা আছে মসজিদ মাদরাসা নিয়ে ব্যস্ত।ইসলামকে এরাই করেছে চার দেয়ালের মধ্যে বন্দি।

     পাকিস্তানের ইমরান খান ও তুর্কির এরদোগান যখন বিশ্ব মুসলিমদের স্বার্থ নিয়ে হুঙ্কার ছাড়ছে তখন ক্রুসেডারদের পালিত কুকুরগুলো এই দুই নেতাকে ক্ষমতাচ্যুত করতে রাস্তায় নেমে ঘেঁউ ঘেঁউ করছে এবং রাস্তার বেওয়ারিস কুকুরগুলোর মধ্যে কিছু পাগড়িওয়ালা মোল্লাও দেখতে পাবেন।

      রাসুল(সঃ) এর ব্যাঙ্গাত্নক কার্টুন প্রকাশ করাতে সাধারণ মুসলিমদের সাথে এইসব আলেমদের কলিজায় আগুন লেগেছে।রাস্তায় মিছিল করছে,প্রতিবাদ করছে।
কিন্তু আল্লাহ প্রেরিত ও রাসুল(সঃ)-প্রদর্শিত দ্বীন আজ সবখানে ভূলুণ্ঠিত,অবহেলিত,উপেক্ষিত হতে দেখেও -এখানে বুঝি আল্লাহ ও তাঁর রাসুল(সঃ)-কে ব্যঙ্গ করা হচ্ছেনা?এখানে সাধারণ মুসলিম ও আলেমদের আবেগ দপ করে জ্বলে উঠে না।বড় আজিব জাতি আমরা।আমাদের আবেগ এবং চিন্তা চেতনা বড় অদ্ভূত।

 এই সস্তা আবেগ ও অদ্ভূত চেতনার মুসলমান দিয়ে  গৃহপালিত পশুর মত বংশ বিস্তার করা এবং আদমশুমারির খতিয়ান বৃদ্ধি ছাড়া কোন ফায়দা নেই।
--------------------------------------------------------------- 
লেখকঃ ইসলামিক আর্টিকেল লেখক ও অনলাইন এক্টিভিস্ট। 

Post a Comment

0 Comments