Recent Tube

প্রশাসনের নিকট এমন কোন বার্তা কি পৌঁছে গেছে যে এই সরকার আর বেশি দিন ক্ষমতায় নেই!; --- ইবনে যুবাইর।

  প্রশাসনের নিকট এমন কোন বার্তা কি পৌঁছে  গেছে যে এই সরকার আর বেশি দিন ক্ষমতায় নেই!;
 
 বিক্ষোভ হচ্ছে,আরো কিছু দিন হবে।প্রশাসন আগের মত মারমুখি অবস্হানে নেই।হাতুড়ি হাতে ছাত্রলীগের কর্মীবাহিনীও মাঠে তেমন দেখা যাচ্ছে না।কেন?

প্রশাসনের নিকট এমন কোন বার্তা কি পৌঁছে গেছে যে এই সরকার আর বেশি দিন ক্ষমতায় নেই! যার কারণে বিক্ষোভ দমনে তারা আগের মত তৎপর নয়?সেইম অবস্হা কি ছাত্রলীগেরেও?

   অনেকেই অনেক কথা বলছেন।কেউ বলছেন সরকার পতন সময়ের ব্যাপার মাত্র।তারা কোন অবস্হান থেকে সরকার পতনের পদধ্বনি শুনতে পাচ্ছেন এর পিছনে নির্ভরযোগ্য কোন বয়ান দাঁড় করতে পারেন নি।

  একটি উদাহারণ নেয়া যেতে পারে।মুসলিম প্রধান এ দেশে ইসলাম নেই।যতটুকু পরিমান ইসলাম পালন করলে সরকারের কোন ক্ষতি হবে না ততটুকুই ইসলাম পালন করার অনুমতি সরকার দিয়ে রেখেছে।

 বিশ্ব ইজতেমায় লক্ষ লক্ষ মুসল্লির উপস্হিতি।কুরআন দিয়ে দেশ শাসন হোক-তাবলিগের পক্ষ থেকে যদি এই দাবি তোলা হয় তবে তার পরের বছর সরকার ইজতেমা করতে দেবে না।
কিছু দাবি দাওয়া নিয়ে চলমান বিক্ষোভ।

  ইতিমধ্যে সরকার বিক্ষোভকারীদের দাবির পক্ষে ধর্ষকের ফাঁসির বিধান রেখে আইন পাস করেছে।আরও কিছু দাবি সরকার মেনে নেবে।কারণ,আইন তো সরকার দলের লোকজনের জন্য হচ্ছে না।হচ্ছে সরকার বিরোধীদের জন্য।
তাহলে এখানে সরকারের লস নেই।বরং লাভের অংকটায় বেশি।

 যেহেতু জাতীয় কোন ইস্যু নিয়ে সরকার পতনের জন্য আন্দোলন হচ্ছে না সেহেতু সরকার ধীরে চলার নীতি অবলম্বন করেছে।সরকারবিরোধী শিবিরের লোকগুলো বহুদিন অলস জীবন কাটাচ্ছে।সরকার তাই বিরোধীদের একটু স্পেস দিয়েছে অলসতা কাটিয়ে নেয়ার জন্য। 

  নিজের খেয়ে বনের মহিষ তাড়ানোর মত কাজ লোকে ক'দিনই বা করবে।নিজের খেয়ে বনের মহিষ তাড়ানোর ক্লান্তি শ্রান্তির চেয়ে অলস জীবন অনেক ভাল-এই কথা যেদিন তারা টের পাবে সেদিন আজকের গরম রাজপথ ঠান্ডা না হয়ে উপায় কি?
-----------------------------------------------------------
লেখকঃ ইসলামিক আর্টিকেল লেখক ও অনলাইন এক্টিভিস্ট।          

Post a Comment

0 Comments