Recent Tube

মুসলীম বিদ্বেষের ক্ষেত্রে ভারত, ইসরাইলের কাতারে দাঁড়িয়েছে ফ্রান্স। যদি মুসলীম বিশ্ব তাদের পণ্য বয়কট করতো? ---কুতুব শাহ।

মুসলীম বিদ্বেষের ক্ষেত্রে ভারত, ইসরাইলের কাতারে দাঁড়িয়েছে ফ্রান্স? যদি মুসলীম বিশ্ব তাদের পণ্য বয়কট করতো?

   দুঃখের বিষয় কিছু প্রভাবশালী মুসলীম রাষ্ট্রপ্রধানেরা তুর্কীকে চাপে ফেলতে বিভিন্ন পদক্ষেপ নিচ্ছে অতচ, ভারত, ফ্রান্স, ইসরাইলের সাথে তাদের সম্পর্ক উষ্ণ হতে উষ্ণতর করছে!

   মধ্যপ্রাচ্যের কিছু রাষ্ট্র তুর্কী পণ্য বর্জনের নিরব ক্যাম্পেইন অতচ, ফ্রান্স, ইসরাইলের সাথে নতুনভাবে তাদের বানিজ্যিক সম্পর্ক বৃদ্ধি করছে! 

    বিধর্মীর চেয়ে কিছু মুসলীমই মুসলমানদের চরম ক্ষতি করছে। দেশে এবং বিদেশে একই অবস্থা। ইসলাম-ফোবিয়া এবং মুসলিম-বিদ্বেষ এখন সারা বিশ্বে। এজন্য দায়ী কেবল পশ্চিমা দেশগুলোর আধিপত্যবাদী শাসক গোষ্ঠী নয়, এজন্য দায়ী তাদের দ্বারা সৃষ্ট, পরিচালিত গ্রুপ, ফেরকা মতবাদ।

     সাম্প্রতিক কিছু কিছু মিডিয়ার ইসলাম বিদ্বেষী তৎপরতা নিয়ে মোটমুটি সর্ব মহলে ক্ষোভ, প্রতিবাদ চলছে। এর ঠিক বিপরীতে গিয়ে কিছু মোল্লা মিডিয়াকে সাপোর্ট করছে। ডিবিসি নিউজে মাওঃ ফরিদ উদ্দীন মাসুদের আপন ভাগিনা বলেন, কোন ব্যাক্তির বক্তব্যকে কেন্দ্র করে পুরা চ্যানেল বয়কট করার ডাক ইসলাম সমর্থন করে না! এর মানে কি? ঐসব চ্যানেলের কোন দোষ নাই, সব দোষ ব্যাক্তির! এর দ্বিতীয় অর্থ হল, যেসব আলেম, ওলামা ইসলাম বিদ্বেষী মিডিয়ার বিরুদ্ধে সোচ্চার তারা অন্যায় করছে! এই তো?

   ৭১ টিভিতে গিয়েও মুফতী ফয়জুল্লাহ ভার্সনের কিছু মোল্লা একই টাইপের মতামত দিয়েছে! এর মানে হল, ৭১টিভির প্রতিবেদন ঠিক আছে কিন্তু বক্তাদের দোষ! অতচ, বাস্তবতা হল, হাজার, হাজার বক্তাদের ওয়াজ থেকে মাত্র কয়েকজনের কিছু শব্দ, বাক্য কাট করে পুরা আলেম ওলামাদের প্রতি বিদ্বেষ তৈরীর চেষ্টা করছে এই  মিডিয়া। এই সত্যটুকু সাহস করে না বলে উল্টো ৭১টিভির সাথে সুর মিলাচ্ছে এসব কথিত ইসলামী বিশেষজ্ঞ। 

  ঘরের শত্রু ভয়ঙ্কর সেটা দেশে হোক বা আন্তর্জাতিক ইস্যুতে।
-------------------------------------------------------------- 
লেখকঃ ইসলামিক আর্টিকেল লেখক ও অনলাইন এক্টিভিস্ট। 

Post a Comment

0 Comments