Recent Tube

৭১টিভি বয়কট এবং ধর্ষণ, খুনের বিচারের দাবিতে মোটামুটি সব ইসলামী দলের প্রতিবাদ কর্মসূচী অত্যন্ত পজেটিব। -- কুতুব শাহ।



৭১ টিভি বয়কট এবং ধর্ষণ ও খুনের বিচারের দাবিতে মোটামুটি সব ইসলামী দলের প্রতিবাদ কর্মসূচী অত্যন্ত পজেটিব
---------------------------------

চলমান আধুনিক জাহেলিয়্যার মর্মান্তিক কিছু ঘটনার প্রেক্ষিতে বিশেষ করে ৭১টিভি বয়কট এবং ধর্ষণ, খুনের বিচারের দাবিতে মোটামুটি সব ইসলামী দলের প্রতিবাদ কর্মসূচী অত্যন্ত পজেটিব

এসব ইস্যুতে যেহেতু সবাই একমত, কোন ইখতেলাফ নাই তাই সম্মিলিত একটা কর্মসূচী দিলে ফলপ্রসূ হত। চলমান প্রত্যেক দলের আলাদা মিছিল, প্রতিবাদ থেকে কি কিছু অর্জন হবে? নাহ, তেমন কিছু অর্জন হবে বলে মনে হয়না। হয়ত নিজ দলীয় কর্মীদের ভাব চাঙ্গা হবে, শরীর গরম হবে, গলা সাফ হবে এইটুকু।

সর্বদলীয় ইসলামীদল সমূহের ব্যানারে একটি কর্মসূচী দেখলাম। অতচ, তাদের সাথে জামায়াত ইসলামী এবং চরমোনাইর ইশা আন্দোলন নাই! তাহলে কোন টাইপের সর্বদলীয় ইসলামী দল? আরেকটু পজেটিভ হওয়া কাম্য।

গত শুক্রবারে সম্মিলিত ওলামা পরিষদের ব্যানারে বিরাট আরেকটা প্রতিবাদী মিছিল, সমাবেশ দেখলাম। কিন্তু তাদের সাথে সিন্নিওয়ালা আর  কিউট মদখালী গ্রুপের কাউকে দেখা যায়নি!

মদখালী ফর্মূলায় যেহেতু সরকার রাগ করে এমন প্রতিবাদ জায়েজ নাই তাই তারা অটোমেটিক বাদ কিন্তু সিন্নিওয়ালাদের কি হল? তারা কয়েকদিন আগে তো নারায়নগঞ্জে হেফাজতকে ইয়াজিদ বাহিনী ঘোষণা করে নিজেরা কারবালার শহীদ হতে চেয়েছিল। কিন্তু চলমান ইস্যুতে তারা গর্তে কেন? আমরা কি এমন সিন্নি প্রেমী চেয়েছিলাম সেক্রেটারি সাপ?

যাইহোক, সমমনা ইসলামী দল সমূহের সম্মিলিত একটা প্রোগ্রাম দরকার। এই প্রোগ্রাম থেকে কিছু দাবী দাওয়া সরকারের কাছে পেশ করাই সময়ের দাবী। বিশেষ করে নারী নির্যাতন, ধর্ষণ বন্ধে নিজদের প্রস্তাবনা এবং কিছু মিডিয়ার ইসলাম বিদ্বেষী প্রচারণা বন্ধে সম্মিলিত দাবী। তখনই টনকনড়বে। এমনি কার মিছিল কত বড় হয়েছে, কে কত গরম বক্তৃতা দিয়েছে তা ফেবুতে প্রচার করে মৌলিক কোন কিছু অর্জিত হবে না।

এসব আন্দোলনে কিছু অর্জন বাদ দেন, আমার ফ্রেন্ড লিস্টের ৩০০ জনের উপরে এখনো ৭১টিভির পেইজে লাইক, ফলো দিয়ে রাখছে! বাকীটা ইতিহাস! দুঃখের কথা কাকে বলি। 
--------------------------------------------------------------
লেখকঃ  ইসলামিক  আর্টিকেল  লেখক  ও অনলাইন এক্টিভিস্ট। 

Post a Comment

0 Comments