Recent Tube

এরদোয়ানের ফাঁসি চাই!; ৷ কুতুব শাহ।

   
   এরদোয়ানের ফাঁসি চাই!

তুর্কী দিরিলিজ আর্তুগ্রুল সিরিয়াল দেখে পোলাপানের শরীরে একটা জঙ্গিভাব আসে! বিষয়টি জনৈক শায়খ তার সেক্রেটারিকে দিয়ে উক্ত সিরিজ দেখিয়ে নিশ্চিত হয়েছে

  এখানে নিন্দুকেরা মিশরের সরকারী পোষা দরবারী আলেমদের ফতোয়ার "কপি" বলবে! কারণ, কয়েক বছর আগে সিসির শায়খ দলের ফতোয়ার আলোকে তুর্কী সিরিয়াল নিষিদ্ধ করে! অতচ, মিশরের তৈরী সিরিয়াল, নাটক, মুভি দেখলে আবুল মালও বলবে হিন্দি সিরিয়াল তো কিছুই না রে ভূপেন! কারণ, মিশরীয় সিরিয়াল, নাটকে প্রচুর চেতনা উত্তেজক রসদ থাকে। যারা গভীর রাতে চুপচাপ বসে ভিডিও ক্লীপ দেখে তাদের অভিজ্ঞতা নিলে বুঝা যাবে। বিশ্বাস না হলে কোন শায়খের সেক্রেটারিকে দিয়ে ভিড়িও ক্লীপ দেখাতে পারেন। কারণ, সেক্রেটারি ছাড়া এসব দেখা জায়েজ নয়!

আরেকটা মজার ঘটনা আছে! তুর্কী সিরিয়াল সারা বিশ্বে বেশ জনপ্রিয়। এই সিরিজ দেখে স্বপরিবারে মুসলীম হওয়ার ঘটনাও আছে। কারণ,তুর্কী দিরিলিজ আর্তুগ্রুলে মুসলীমদের আচার, ব্যাবহার, উদারতা, সহিষ্ণুতা, বীরত্ব সব কিছুকে অলঙ্করণ করা হয়েছে যা বেশ আকর্ষণীয়। কিন্তু শায়খের সেক্রেটারির বর্ণনায় নাকি উক্ত সিরিয়াল দেখলে শরীরে জঙ্গিভাব আসে!

যেটা বলতে চেয়েছিলাম, আরবদের মধ্যে তুর্কী সিরিয়ালের ব্যাপক জনপ্রিয়তা। তাই আরব আমিরাত সরকার প্রায় তুর্কী সিরিয়ালের অনুরুপ একটা সিরিয়াল নির্মাণ করে যার নাম  " ممالك النار" এই সিরিয়ালের নারীর অভিনয় পোষাক বেশ নেগেটিভ হলেও কোন মদখালী শায়খ এই সিরিয়াল হারাম ফতোয়া দিতে শুনা যায়নি। হয়ত তা সহীহ আক্বীদার ভিত্তিতে নির্মিত আরকি! শায়খের সেক্রেটারি কি এই সিরিয়াল দেখেন নাই? যা সৌদি মালিকানাধীন টিভিতেও প্রচার হয়!

শেষ কথাঃ
দুনিয়ার সবচেয়ে ভাল মুভি বা সিরিয়ালকেও শরীয়তের মানদণ্ডে শতভাগ সহীহ প্রমাণ করা যাবে না। তবে তুলনামূলক ভাবে মন্দের ভাল বলা যেতে পারে। কথা হল, যেখানে বাংলাদেশে হিন্দি সিরিয়ালের ভয়াবহ নেগেটিভ এফেক্ট চলমান সেখানে নিজ দেশ বাদ দিয়ে শায়খ তুরস্কের সিরিয়াল নিষিদ্বের দাবী কেন জানালেন বুঝেন তো? 

পোলাপান তুর্কী সিরিয়াল দেখে শায়খের বিরুদ্ধে যা কমেন্ট করছে তাতে যেকোনো সময় এরদোয়ানের ফাঁসি চাইতে পারে
--------------------------------------------------------------
লেখকঃ ইসলামিক আর্টিকেল লেখক ও অনলাইন এক্টিভিস্ট।          

Post a Comment

0 Comments