Recent Tube

এই শাহবাগ সেই শাহবাগ। ---কুতুব শাহ।

               এই শাহবাগ ;
       সেই শাহবাগ!?

এই সেই শাহবাগ যেখানে নাস্তিকদের আখড়া হিসাবে পরিচিত, এই সেই শাহবাগ যে স্থান নিয়ে মাহমুদুর রহমান লিখেছিলেন, ফ্যাসিবাদের নগ্ন ধ্বনি,  এই সেই শাহবাগ যেখান থেকে হেফাজতের বিরুদ্ধে চ্যালেঞ্জ দেয়া হত, এই সেই শাহবাগ যেখান থেকে অনেক নেতার ফাঁসির দাবী মেনে নেয়া হয়েছে। সেই মাটি পাপীদের পদচারণা, উল্লাস, নৃত্যে ভারী হয়েছিল সেখানেই আজ দাড়ি, টুপি, পাঞ্জাবি ওয়ালাদের বক্তব্য সত্যি প্রশংসনীয়, সেখানে সিজদা মাটির বুক যেন হালকা করে দিল। ধন্যবাদ ইসলামী শাসনতন্ত্র আন্দোলন। আপনাদের উদ্যোগ সাহসকে স্যালুট জানাই।

চরমোনাইর পীর সাহেবকে অনেকে বাংলার এরদোয়ান বলেন অর্থাৎ বিচক্ষণ কৌশলী। যে শাহবাগ থেকে নাস্তিকেরা রবকে অস্বীকার করত সেই স্থানে গিয়ে রবের কাছে মাথানত করে সিজদা দিয়ে ম্যাসেইজ দিল আমাদের রব আছে, আমরা রবের বিধান পালনে প্রতিজ্ঞাবদ্ধ, বাংলার প্রতি ইঞ্চি মাটি তৌহিদী জনতার। সত্যি চমৎকার।  

বিষয়টি আমার কাছে আরো ভাল লেগেছে জামায়াত শিবিরের অনেক পরিচিত মুখ চরমোনাই দলীয় আজকের প্রোগ্রামকে অভিনন্দন জানিয়ে, প্রশংসা করে নিজ ওয়ালে প্রচার করছে এটা খুব পজেটিভ। তবে ভয়ও লাগছে! আমাদের প্রোগ্রামের প্রচারে জামায়াত, শিবির কেন করছে এর পিছনে ষড়যন্ত্র আবিস্কার করবে কিনা! উল্টো আবার দোষারোপ করবে কিনা। কারণ, তাদের কিছু স্বভাব এত মারাত্মক জানাযার খাটিয়া ধরলেও কান্নাকাটি করে ফেইসবুক ভাসিয়ে দেয়! আমাদের জানাযায় কেন তোরা আসলি একটা ভাব, জানাযায় আসছিস আবার খাটিয়া ধরলি ক্যান!

আজকে শাহবাগে চরমোনাই প্রোগ্রামে  নামাজের সময় কিছু শিবির কর্মী তাদের পিছনে নামাজ পড়েছে বলে শুনেছি! বিষয়টি কি তারা মেনে নিবে?  সেই ভয় তো আছেই! আশাকরি বাংলার এরদোয়ান উদারতার পরিচয় দেবে।
--------------------------------------------------------------
লেখকঃ ইসলামিক  আর্টিকেল  লেখক  ও  অনলাইন  এক্টিভিস্ট । 

Post a Comment

0 Comments