Recent Tube

সাধে কি আর বলি কলি কাল! - জিয়াউল হক।

সাধে কি আর বলি কলি কাল!
-----------------------------

   আমি যখন স্কুলের গন্ডী পেরিয়েছি, তারও অনেক পরে ১৯৭৭ সালের মে মাসে প্যারিসের ১২০ কিমি উত্তরের শহরে এক চিকিৎসক দম্পতির ঘরে একজন পুত্রসন্তান জন্ম গ্রহণ করে। সেই ছেলেটা স্থানীয় স্কুলে যখন পড়াশুনা করছিল,তখন তার চল্লিশ বৎসর বয়স্কা, তিন সন্তানের জননী স্কুল শিক্ষিকার সাথে অনৈতিক সম্পর্কে জড়িয়ে পড়ে। ঐ স্কুল শিক্ষিকার তিন সন্তানের মধ্যে একজন এই ১৫ বছর বয়সী প্রেমিকের চেয়েও বড়ো।

    এই অসম সম্পর্কের কথা জানাজানি হলে স্কুল কর্তৃপক্ষ উক্ত শিক্ষিকাকে ঐ শহরেরই অন্য এক স্কুলে বদলী করে দেয়। আর উক্ত কিশোর ছাত্রকে ১৭০ কিলোমিটার দূরবর্তি ভিন্ন এক শহরে পাঠায় পড়াশুনা করতে।  
কিন্তু তারপরেও এই দম্পতি তাদের অসম প্রেম বন্ধ করেনি। বরং তারা পরস্পর পরস্পরের সাথে নিয়মিত যোগাযোগ রক্ষা করে চলে  আরও তেরটি বছর। এর পরে ঐ স্কুল শিক্ষিকার বয়স যখন ৫৩ বা ৫৪, তখন সে তার স্বামীকে (২০০৬ খৃষ্টাব্দে) তালাক দেয়। আর পরের বছর (২০০৭ সালে) ঐ প্রেমিককে বিয়ে করে।  

   এই  ব্যাভিচারী যুবকই হলেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোন ও ব্যাভিচারিণী নারী, তার স্ত্রী; ব্রিজিট ট্রোনোক্স।  আজ তারাই বিশ্বকে নীতি ও নৈতিকতা, সভ্যতা ও ভব্যতা শেখায়।  তারাই আমাদের ইসলামের সংস্কার করতে চায়! সাধে কি আর বলি; কলি কাল!
--------------------------------------------------------------- 
লেখকঃ ইসলামি চিন্তাবিদ গ্রন্থপ্রনেতা গীতিকার ও বিশ্লেষক। 

Post a Comment

0 Comments