Recent Tube

হেফাজতের সাথে জাময়াতের ঐক্য হলে কেমন হবে? --ইবনে যুবাইর।

হেফাজতের সাথে জাময়াতের ঐক্য হলে কেমন হবে? 

সাধারণ ধর্মপ্রাণ মুসলমান মনে করে এই দুই শক্তি ঐক্য হতে পারলে এ দেশে ইসলাম প্রতিষ্ঠার পথ সময়ের ব্যাপার মাত্র। 
জনসাধারণের এই চাওয়া অমূলক নয়।তবে দুই দলের ঐক্য চাওয়া কতটা যৌক্তিক সেটায় বড় প্রশ্ন।
 হেফাজত ইসলামী কোন রাজনৈতিক দল নয় হেফাজত সংগঠনের পক্ষ থেকে এ কথা  বারবার বলে হচ্ছে। ইসলামী দ্বীন প্রতিষ্ঠা হোক হেফাজতে ইসলাম এটা চায় না। যদি ইসলামী দ্বীন প্রতিষ্ঠা করতে হয় তবে তাদেরকে রাজনীতি করতে হবে।মরহুম আহমাদ শফি সাহেবকে বলতে শুনেছি, তিনি বলছিলেন যে,"অন্যান্য দলের মত রাজনীতি করে আমরা মজা পায়না।"

 অপরদিকে জামায়াতে ইসলামী একটি রাজনৈতিক দল। তারা ইসলামী দ্বীন প্রতিষ্ঠার জন্য চেষ্টা সংগ্রাম কররছে।

 এ ক্ষেত্রে দু' দলের অবস্হান দু' মেরুতে।চিন্তা দর্শন সব আলাদা আলাদা।তাহলে জামায়াত হেফাজত ঐক্য হবে কিসের ভিত্তিতে?
তাছাড়া,হেফাজত সংগঠনটি কৌমি আলেমদের দ্বারা চালিত।জামায়াতের প্রতিষ্ঠাতা মাওলানা মওদূদী(রহ.) একজন পথভ্রষ্ট, গোমরাহ,- কৌমি আলেমরা এই আকিদা পোষণ করেন এবং এই পাঠ কৌমি মাদরাসাতে ছাত্র-ছাত্রীদেরকে শেখানো হয়।কুরআন হাদিসে কি নির্দেশনা রয়েছে সেটা বড় কথা নয়,কৌমি আলেমদের নিকট বড় কথা হল তাদের পূর্বপূরুষরা কি বলে গেছেন।পূর্বপূরুষদের কর্মনীতি কর্মসূচি নিয়ে তাদের নতুনদের পথ চলা।

 মরহুম অধ্যাপক গোলাম আযম ঐক্য প্রচেষ্টায় জীবনভর কৌমি আলেমদের দ্বারে দ্বারে ধর্ণা দিয়েছেন। বিনিময় তিনি কি পেয়েছেন,তাঁর সাথে কৌমি আলেমগণ কি ব্যবহার করেছেন,তাঁর রচিত বই 'জীবনে যা দেখলাম' বইতে সেই ইতিহাস তিনি লিখে গেছেন।
 ইসলামের বিরোধীতা করার জন্য এ দেশে রাম বামদের ঐক্য হচ্ছে,হবে,হিন্দু বৌদ্ধ খ্রিষ্টানদের ঐক্য হচ্ছে ভবিষ্যতেও হবে,কিন্তু ইসলামী দলগুলোর ঐক্য হবার কোন সম্ভবনা ও আলামত আপাতত নেই।রাম বাম হিন্দু বৌদ্ধ খ্রিষ্টানদের নিকট ফতুয়ার মেশিনগান নেই।তারা একে অপরকে কাফির মুশরিক ফতুয়া দেয় না।তারা একটি টার্গেট নিয়ে পথ চলে।তাদের মূল টার্গেট হল ইসলামকে ক্ষমতায় যেতে না দেয়া।

 কিন্তু এ দেশের আলেমরা বাথরুমে গেলেও প্রতিপক্ষ ঘায়েল করার জন্য ফতুয়ার মেশিনগান ফিট রাখে।তাদের কার্যক্রম ঘুরিয়ে ফিরিয়ে রাম বাম হিন্দু বৌদ্ধ খ্রীষ্টানদের পক্ষে যায়।ইসলামে রাজনীতি আছে,আছে দল উপদলে বিভক্তি হতে কঠিন নিষেধাজ্ঞা। অথচ,কৌমি আলেমদের কাজই হল আলেম সমাজে যুগ যুগ ধরে বিভেদ জিইয়ে রেখে কাফির মুশরিকদের সুবিধা প্রদান করে যাওয়া।
------------------------------------------------------------------
লেখকঃ ইসলামিক আর্টিকেল লেখক ও অনলাইন এক্টিভিস্ট। 

Post a Comment

0 Comments