Recent Tube

আযহারীকে থামানোর কলকাঠিও একই জায়গা থেকেই নাড়ানো হয়েছিল? কিভাবে সম্ভব? কেমনে পারে এত নিচু হতে?৷ -- কুতুব শাহ।



আযহারীকে থামানোর কলকাঠিও একই জায়গা থেকেই নাড়ানো হয়েছিল? কিভাবে সম্ভব? কেমনে পারে এত নিচু হতে?


  সংঘাতের বিপরীতে সৌহার্দ, সম্প্রীতি  ভালোবাসার কথা শুনে বেশ উৎফুল্ল বোধ করছি। ব্যাক্তি মামুনুল হক্বের কলিজা অনেক বড় তিনি তার ভাইকে ক্ষমা করে দিয়েছেন। ব্যাক্তি হাফিজুর রহমান অনেক মহৎ গুণী তিনি নিজের ভুল স্বীকার করে ভাইয়ের সামনে নতজানু হয়ে আদবের সাথে বসেছেন। এই উদারতা, ভ্রাতৃত্ববোধ সাধারণত বিরল। এই পর্যন্ত প্রশংসনীয়। 

-----------------------কিন্তু---------------------

★ খতিবে বাঙ্গাল শায়খুল ইসলাম আল্লামা হাফিজুর রহমানের ফাঁস হওয়া ভিডিওটা শুনে আমি বাকরুদ্ব, হতভম্ব! তাতে কয়েকটা ম্যাসেইজ খুব স্পষ্ট যা থেকে সতর্ক হওয়া জরুরী। 

... প্রথমঃ উস্তাদ কুয়াকাটা গোপন বৈঠকে দেয়া ভাষ্যমতে হেফাজতের কমিটি নিয়ে সরকার দায়িত্ব দিয়েছেন মাইজভান্ডারিকে! তাতে তিনি সব কিছু অবগত। মামুনুল হক্বকে মামলায় কিভাবে আটকাবে সেই গোপন প্ল্যানও তিনি জানেন। এর মানে, সরকারের এজেন্ডা বাস্তবায়নে উস্তাদ কুয়াকাটা মাইজভান্ডারি এক প্ল্যাটফর্মে, এক জায়গায়। বিষয়টি কি সাধারণ? এটা কি স্বাভাবিক?  তাতে কি প্রমাণ হয়না হাফিজুরেরা মূলত একটি পক্ষের এজেন্ডা নিয়ে কাজ করছে? এটা নিয়েই অনেক আগে থেকে গুঞ্জন চলছিলো এখন প্রমাণ পাওয়া গেল।

...২য়তঃ কুয়াকাটা সাহেব দাঃবঃ খুব স্পষ্ট ভাষায় বল্লেন, মামুন্যা বাহিরে চিল্লাইয়া ঘরে গিয়ে চুপ হয়ে যায়। কারণ, তার স্ত্রী জামায়াত, তার শাশুড়  বাড়ির লোক জামায়াত করে! 

এই কেমন মন্তব্য? কেমন জঘন্য আক্রোশ?  কী মারাত্মক জিঘৎসা! কত ভয়াবহ চিন্তা দর্শন! কত নোংরা মানসীকতা! 

রাজনীতিতে মাঠে ময়দানে একে অপরের প্রতিপক্ষ বিরোধিতা স্বাভাবিক। কিন্তু স্ত্রী, শাশুড় বাড়ীর লোকজন টেনে নোংরামি কি স্বাভাবিক? যতটুকু শুনেছি শায়খুল হাদীস আল্লামা আজিজুল হক্ব (রহঃ) খান্দান, সম্ভ্রান্ত , ঐতিয্যবাহী পরিবার দেখে নিজে প্রস্তাব দিয়ে মামুনুল হক্বের জন্য এই পাত্রী ঠিক করেছিলেন। এই পাত্রী নিয়ে প্রশ্ন তোলা কি হাফিজুরের জন্য রুচিকর? মানানসই? মামুনুল হক্ব তো অন্যাদের মত কারো বউ ভাগিয়ে আনেন নাই তবু কেন এই ক্যাচাল, অন্তরদাহ জ্বলন? বিষয়টি কি নর্মাল? প্রতিহিংসার একটা লিমিট থাকা দরকার। 

✍️ বলাবাহুল্য, গত বছর মিযানুর রহমান আযহারীর মাহফিল বন্ধে কুয়াকাটার বিরুদ্ধে একটা গুঞ্জন শুনা গিয়েছিল। কিন্তু আমার বিশ্বাস হয়নি। এখন ফাঁস হওয়া ভিডিওতে মামুনুল হক্বকে ফাঁসাতে সরকারের এজেন্ডা নিয়ে মাইজভান্ডারির সাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করার যে বিষয়টি সামনে এসেছে তাতে তো দৃঢ়ভাবে ধারণা করা যায় আযহারীকে থামানোর কলকাঠিও একই জায়গা থেকে নাড়ানো হয়েছে। কিভাবে সম্ভব? কেমনে পারে এত নিচু হতে? 

আমি আবদুল্লাহ ইবনে উবাইকে দেখি নাই কিন্তু জীবনে চলার পথে এমন কিছু লোককে দেখে মনে হয় আবদুল্লাহ ইবনে উবাইর অনুসারীরা আছে, থাকবে। সতর্কতা জরুরী, কাউকে বিশ্বাস করতে পারছিনা কাউকে না। শাহবাগীদের চেয়ে এরা জঘন্য। শাহবাগীদের অবস্থান আছে চেনা যায় এরা চদ্মবেশী এদের চেনা মুস্কিল। ভিডিও ফাঁসের পর মুখ দেখাতে লজ্জা হয়না? বিবেক নাই মেনে নিলান কিন্তু লজ্জাও কি নাই? আত্মসম্মানবোধ কি নাই? কেমনে পারে!!
----------------------------------------------------------------
লেখকঃ ইসলামিক আর্টিকেল লেখক ও অনলাইন এক্টিভিস্ট। 

Post a Comment

0 Comments