Recent Tube

চিকেন কবিরের হিপোক্রেসি এবং ভণ্ডামির মুখোশ উম্মোচন। --কুতুব শাহ।

চিকেন কবিরের হিপোক্রেসি এবং ভণ্ডামির মুখোশ উম্মোচন

    ✍️ গতকাল টক শো'তে সে বারবার বলার চেষ্টা করছে বঙ্গবন্ধুর নিজস্ব স্যাকুলারিজম, বঙ্গবন্ধুর নীতি, বঙ্গবন্ধুর স্বপ্ন ইত্যাদি। আসলে কি শাহরিয়ার কবির বঙ্গবন্ধুকে ভালোবাসেন নাকি যাস্ট রুপ বদলে ভণ্ডামি করছে?

    এই প্রশ্নের জবাব পাবেন চিকেন কবিরের সাথে একত্রে রাজনীতি করা এক সময়কার সহকর্মী মার্ক্সবাদী বুদ্ধিজীবী বদরুদ্দীন উমরের লেখায়। তিনি লিখেছেন.......
''শাহরিয়ার এখন আওয়ামী বুদ্ধিজীবীদের মধ্যে একজন পাণ্ডা ব্যক্তি হিসেবে আবির্ভূত হয়ে জোর গলায় শেখ মুজিবের গুণকীর্তন, আওয়ামীলিগ রাজনীতির ধ্বজাধারী এবং তাদের ধারার এক বিরাট সাম্প্রদায়িকতাবিরোধী পুরুষ হিসেবে আবির্ভূত হয়ে বাতাস অনেক গরম করছেন। শেখ মুজিবকে ‘বঙ্গবন্ধু’ ও ‘জাতির পিতা’ ইত্যাদি বলছেন বলিষ্ঠ কণ্ঠে। কিন্তু পূর্ব বাংলার কমিউনিষ্ট পার্টিতে এবং পরে আমাদের সংগঠনে থাকার সময় তিনি শেখ মুজিবকে অহরহ গালাগালি করতেন, নোংরা ভাষাও ব্যবহার করতেন। একবার বরিশালে অশ্বিনী কুমার টাউন হলে এক সভায় শেখ মুজিবের সমালোচনা করতে গিয়ে তিনি এত বিশ্রী ভাষা ব্যবহার করেছিলেন যাতে সভায় উপস্থিত অনেকের মধ্যে তাঁর বিরুদ্ধে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছিল। 

    কিন্তু তাঁর কোন নীতিজ্ঞান, কোন লজ্জা শরম এবং সর্বোপরি আত্মসম্মান জ্ঞান না থাকায় তিনি এখন আওয়ামী ঘরনার এক বীর বুদ্ধিজীবী হিসেবে নানা কীর্তির মাধ্যমে অবদান রাখছেন। আমাদের সংগঠনে চক্রান্ত করার লোকের অভাব থাকেনি। কিন্তু শাহরিয়ার কবীরের মত এত দক্ষ, চতুর এবং হীন চক্রান্তকারী আর কেউই আগে অথবা পরে আর আসেনি। বেশ কিছুদিন কাজী নূরুজ্জামান শাহরিয়ারের সাথে মিলে আমাদের বিরোধিতা করলেও পরে তাঁর সাথে শাহরিয়ারের সম্পর্ক খুব খারাপ হয়। সে সময় তিনি শাহরিয়ারের বিরুদ্ধে আমাকে অনেক কথা বলেছিলেন। এছাড়া তিনি তাঁর স্ত্রী সুলতানা ভাবী শাহরিয়ার সম্পর্কে আমাকে এবং আমাদের সংগঠনের অন্য দুই এক জনের কাছে যা বলেছিলেন সেটা লেখা যায় না।' সূত্রঃ বদরুদ্দীন উমর, আমার জীবন, সাম্প্রতিক দেশকাল, ১৭ নভেম্বর ২০১৬

    ✍️কী বুঝলেন? মুরগী কবির একজন চরম বাটপার, হিপোক্রেট, নীতিহীন ভাঁড়। আজকে যে কথায় কথায় বঙ্গবন্ধুর নাম জপছে তা স্রেফ সরকারের সুনজর কেড়ে সুবিধা  নেয়ার কৌশল মাত্র। দ্যাট ইস পয়েন্ট।

... আরেকটা জিনিস খেয়াল করেন, মুরগী কবিরেরা জামায়াত নিয়ে চরম আতঙ্কে আছে। তাই বারবার জামায়াত টেনে আনছে, জামায়াত নাম জপছে। তাদের কাছে এখনো ভিষণ টেনশন, ভয়ের নাম জামায়াত। এমনকি তাকে যখন এক শ্রোতা প্রশ্ন করলো, শাহরিয়ার কবির কোথায় যুদ্ব করেছে জানতে চাই! এর জবাবেও সে বল্ল, এটা জামায়াত ব্লগারদের প্রশ্ন🤣 এর মানে সে চারদিকে শুধু জামায়াত দেখে!

Post a Comment

0 Comments