Recent Tube

স্রোতের টানে গা ভাসিয়ে দিতে ইসলাম আমাকে শিখায়নি।স্রোতে গা ভাসালে স্রোত তার গন্তব্যে আমাকে পৌঁছাবে,আমার গন্তব্যে নয়। - ইবনে যুবাইর।


 স্রোতের টানে গা ভাসিয়ে দিতে ইসলাম আমাকে শিখায়নিস্রোতে গা ভাসালে স্রোত তার গন্তব্যে আমাকে পৌঁছাবে,আমার গন্তব্যে নয়

জামায়াতে ইসলামী করা ফরজ নয়,ইসলামী আন্দোলন করা ফরজ। জামায়াত আল্লাহর জমিনে আল্লাহর দীন প্রতিষ্ঠা করতে চাই এবং এই মুহূর্তে জামায়াতের চেয়ে ভাল কোন দ্বীনি সংগঠন এ দেশে নেই বিধায় আমি জামায়াতে ইসলাম করি।

আমি মাওলানা মওদূদী মতবাদ লালন করি না এবং জামায়াতে ইসলামীতে মওদূদী মতবাদ বলে কোন কথা আছে বলে খুঁজে পাইনি।

মাজলুম মাওলানা মওদূদী সম্পর্কে আমি যতবার জানার চেষ্টা করেছি ততবার  জেনেছি তার অপরাধ এই ছাড়া আর কিছুই নয় যে, তিনি ইসলামকে মাজার,খানকা,মসজিদে সীমাবদ্ধ না করে ইসলামকে রাষ্ট্রীয় পর্যায়ে রুপ দেয়ার জন্য জীবনের শেষ সময়টুকু পর্যন্ত ব্যায় করেছেন।এটা তো ওনার কথা না।খোদ কুরআনের কথা।তাহলে তাঁর প্রতি এই অবিচার কেন?

ইসলামী রাজনীতি এই উপমহাদেশের মুসলমানদের নিকট একটা সময় হারাম ছিল,মাওলানা মওদূদীর অবদানে এটি এখন হালাল হয়েছে।হাতে গোনা মাত্র ৭৩ জন লোক নিয়ে জামায়াতের পথ চলা শুরু হয়। 

আজ যেদিকে তাকান,হক কথা বললেই জামায়াতের প্রডাক্ট।জামায়াত যে হকের উপর প্রতিষ্ঠিত এর চেয়ে বড় প্রমাণ আর কি হতে পারে।আপনি হক চিনতে ভুল করলেও বাতিল শক্তি হক চিনতে ভুল করে না।তাইতো শাহরিয়ার কবিররা জামায়াত আতঙ্কের রোগী।

কোটা বিরোধী আন্দোলন,নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন,ভাস্কর্য বিরোধী আন্দোলন,শাপলার গণজমায়েত সবখানেই তারা জামায়াতের ভূত দেখে চমকে উঠে।আর যারা কথিত মূল ধারার আলিম তারা পিঠ বাঁচতে জামায়াতকে সিঁড়ি হিসাবে ব্যবহার করে বাতিলের করুনা তালাশ করে এবং আমরা যারা অতি আবেগী তারা কথিত মূল ধারার আলিমদের নিয়ে দীন কায়েমের আকাশ কুসম স্বপ্ন দেখতে ভালবাসি।
------------------------------------------------------------------
লেখকঃ ইসলামিক আর্টিকেল লেখক ও অনলাইন এক্টিভিস্ট। 

Post a Comment

0 Comments