Recent Tube

জনকল্যাণমুখী অর্থনৈতিক বিনিয়োগ আর আমাদের ভূ-রাজনীতি .....। সালেহী রাজিন।

জনকল্যাণমুখী অর্থনৈতিক বিনিয়ো আর মাদের  ভূ-রানীতি.....।  
--------------------------------- 

  ব্যাবসায়ীক বিনিয়োগের ভূ-স্বর্গ বললে ভুল হবেনা প্রানের ফেঞ্চুগঞ্জ কে...!!  
পি,আই,ডি,সি থেকে শুরু হয়ে- বি,আই,ডি,সি হয়ে শাহজালাল ফার্টিলাইজার ফ্যাক্টরী ও বর্তমান সময়ের পাওয়ার হাব খ্যাত এ এলাকায় উৎপাদন হচ্ছে শত,শত মেঘাওয়াট বিদ্যুৎ। 
সরকার ও প্রাইভেট সেক্টর এর এতবড় বিশাল বিনিয়োগ রাষ্ট্রের উন্নয়নে অসামান্য ভূমিকা রাখলেও এলাকার উন্নয়নে যৎসামান্যই ভূমিকা রেখেছে বারংবার। 

  আধূনিক ফেঞ্চুগঞ্জের রুপকার বিশিষ্ট শিল্পপতি সামাদ গ্রুপের কর্ণধার, জনাব মাহমুদ-উস-সামাদ চৌধুরী,এম,পি এলাকার যোগাযোগ ব্যবস্হা, স্কুল,কলেজ,মাদ্রাসা,ও শোভাবর্ধক চত্বর,পার্ক,সহ বিভিন্ন সরকারি অনুদান দিয়ে নিজ এলাকা কে আধুনিকতর করে গড়ে তুলতে রাতদিন পরিশ্রম করে যাচ্ছেন। যা নিসন্দেহে প্রশংসা দাবি রাখে। 

  ওদিকে আরেক সূর্য-সন্তান বিট্রেন এ সর্বচ্চো করদাতা  সিটি গ্রুপ এর কর্নধার,বিশিষ্ট শিল্পপতি- স্যার এনাম-উল-হক, দীর্ঘদিন প্রবাস জীবনে থেকে নাড়ির টানে নিজ এলাকায় বিনিয়োগ করছেন হাজার কোটি টাকা। 
তাঁর এ বিনিয়োগ অর্থনৈতিক ও জনকল্যাণমুখী হওয়ায়  এলাকার মানুষের কাছে বিরাট গ্রহনযোগ্যতা পেয়েছে। বিশ্বমানের হাসপাতাল, ফাইবার অপটিকের  ইড্রাষ্টি, শত শত মানুষের কর্মসংস্হান সৃষ্টির মাধ্যমে বাংলাদেশের রোল মডেল উপজেলার আত্মপ্রকাশ ঘটতে যাচ্ছে, আমাদের ফেঞ্চুগঞ্জ উপজেলা, যা নিয়ে স্বপ্ন দেখছেন এলাকাবাসী। 

   বাতসে রাজনিতীর গন্ধ ঘুর পাক খেললে ও মানুষ কিন্তু রাজনীতি বিমুখ। মানুষ উন্নয়নে বিশ্বাসী। জনকল্যান করতে রাজনীতির যেমন প্রয়োজন আছে তেমনি জন- গণের কাছে আসতে তাদের জন্য জনকল্যাণমুখী কিছু করে দেখাতে হয় এবং তা মেসেজ আকারে ছড়িয়ে দিতে হয়।। 
বর্তমানে এলাকার ভূ-রাজনৈতিক পরিবেশে উন্নয়নের প্রতিযোগিতার উষ্ণতা টের পাচ্ছে সাধারণ জনতা। আর সমান্তরাল এই প্রতিযোগিতার ফলে সবচেয়ে উপকৃত হবে অত্র এলাকার আপামর প্রান্তিক জনগন।
 
   পরিশেষে রাসুলুল্লাহ (সাঃ) এর একটা হাদিস দিয়ে শেষ করবো-" তোমরা পরস্পরে ভালো কাজের প্রতিযোগিতা কর"। তাই ভালো কাজের প্রতিযোগিতা হোক এটাই কাম্য।
[লেখকঃ সুপ্রিয় সুপ্রকাশ]
-----------------------------------------------
লেখকঃ প্রবন্ধ লেখক কলামিস্ট ও অনলাইন এক্টিভিস্ট। 

Post a Comment

0 Comments