Recent Tube

কাছে আসার প্রকৃত গল্প! আব্দুল্লাহ আরমান।

    
কাছে আসার প্রকৃত গল্প!         


   কবুল,কবুল,কবুল!!
   কাছে আসার গল্পের শুরুটা এখানেই!

      কলেজে পড়া ‘হৈমন্তী’ গল্পের নায়কের মতো তখন আমার অবচেতন মন বলে উঠলো,“আমি পাইলাম,আমি ইহাকে পাইলাম” 

     অভিভাবকরা আমাদের দু’জোড়া হাত একত্র করে দেয়ার পর থেকেই হৃদয়ে অদ্ভুত এক ভালোবাসার অনুভূতি জাগতে শুরু করলো। বিয়ের প্রথম প্রথম তাকে কেবলমাত্র ‘বৈধ প্রেমিকা’ মনে হলেও সময়ের ব্যবধানে কখন যে সে আমার ‘সহধর্মিণী’ হয়ে উঠেছে টেরও পাইনি! বৈধ প্রেমের ফুল হয়ে ফোটা আমাদের সন্তান যেন এ ভালোবাসায় সীলমোহর এঁকে দিয়েছে। বৈধ প্রেমিকা-সহধর্মিণী-সন্তানের জননী অতঃপর (আল্লাহ চাইলে)জান্নাতের সাথী, এ যেন প্রেমের ডিঙি বেয়ে পর্যায়ক্রমে নদী-সাগর-মহাসাগর পাড়ি দিয়ে অনন্ত প্রেমের পথে ছুটে চলা।

       তিন কথার এ বাঁধন আমাদের গোপন অভিসারের বৈধতা দিয়েছে,দিয়েছে সামাজিক ও রাষ্ট্রীয় স্বীকৃতি এবং নিরাপত্তা। তাকে হারানোর শঙ্কা নেই,না পাওয়ার কষ্ট নেই,নেই কলঙ্কের ভয়। শুধু বৈধতাই নয় আসমানের মালিক তো এই প্রেমকে ‘ইবাদত’ হিসেবে স্বীকৃতিও দিয়েছেন (মুসলিমঃ২২১৯)। প্রেম করছি আমরা আর সওয়াব দিয়ে ‘পেমেন্ট’ দিচ্ছেন আল্লাহ;কি অদ্ভুত সুন্দর,তাইনা!

     রান্নাঘরের উত্তপ্ত হাওয়ায় ঘর্মাক্ত মুখে লেপটে যাওয়া এলোকেশ,অযত্নে বাঁধা কালো চুলের খোঁপা কিংবা বেণী, পাশের মানুষটিকে জড়িয়ে নিশ্চিন্তে ঘুমিয়ে থাকা নিষ্পাপ চাহনী কিংবা কারণে-অকারণে বর্ষণমুখর আঁখি যুগল, বারবার হৃদয়কে প্রেমের সাগরে ডুবিয়ে দেয়। এটাকেই যদি ক্রাশ খাওয়া বলে তাহলে আমরা বিবাহিতরা তো একেকটা ইয়া বড় ‘ক্রাশখোর’।

     পবিত্র এ সম্পর্ক হৃদয়ে জাগায় অফুরন্ত সুখের আবেশ,জৈবিক চাহিদা পূরণের অবারিত বৈধ সুযোগ,উপহার দেয় পরিবার নামক এক টুকরো জান্নাত আর সন্তানকে দেয় পিতৃ পরিচয় নিয়ে মাথা উঁচু করে বেঁচে থাকার শক্তি।  অপরদিকে তথাকথিত প্রেম মানুষকে ডুবিয়ে দেয় পঙ্কিলতার কৃষ্ণ সাগরে, সারাক্ষণ বয়ে বেড়াতে হয় না পাওয়ার শঙ্কা ও হারানোর ভয় আর পলিথিনে মোড়ানো ডাস্টবিনে পড়ে থাকা ছোট্ট নিষ্পাপ শিশুটির কপালে ‘জারজ’ সন্তানের তকমা এঁটে দেয়!

      দাম্পত্য জীবনের প্রতিটি দিনই “ভালোবাসা দিবস”, প্রতিটি রাতই ‘অভিসার রজনী’,তাকে ছুঁয়ে দেয়ার প্রতিটা ক্ষণই ‘ইবাদত’।
তাই এবার সিন্ধান্ত আপনার। প্রচলিত প্রেম তথা ব্যভিচারে ডুবে আপনার হবু জীবনসাথীকে ঠকাবেন  নাকি একটু একটু করে জমানো ভালোবাসার সবটুকু আবিরে তাকে রাঙিয়ে দিতে বিয়ে পর্যন্ত নিজেকে সংযত রাখবেন! জানি,যৌবনের উত্তাল সাগরের তীরে দাঁড়িয়ে এ সিদ্ধান্ত নেয়া এবং তার উপর স্থির থাকা খুবই কঠিন তবু সিদ্ধান্ত যে আপনাকে নিতেই হবে....।
----------------------------------------------------------------
লেখকঃ ইসলামিক আর্টিকেল লেখক কলামিস্ট ও অনলাইন এক্টিভিস্ট। 

Post a Comment

0 Comments