Recent Tube

সাবেক আমীরে জামায়াত মুহতারাম মকবুল আহমেদ, আমাদের প্রেরণাঃ। মুহাম্মদ তানজিল ইসলাম।


সাবেক আমীরে জামায়াত মুহতারাম মকবুল আহমেদ, আমাদের প্রেরণাঃ                     মুহাম্মদ তানজিল ইসলাম। 

--------------------------------------

       ইসলামী আন্দোলনের উজ্জল নক্ষত্র ও ইকামতে দ্বীনের এক বীর মুজাহিদ ছিলেন সাবেক আমীরে জামায়াত মুহতারাম মকবুল আহমেদ। যে সময় জামায়াতের উপর দিয়ে সবচেয়ে বড় দুর্যোগ গেছে, জামায়াতের শীর্ষস্থানীয় নেতাদের ফাঁসিতে ঝুলিয়ে নির্মম ভাবে হত্যা করা হয়েছে, যখন নেতাকর্মীরা কেউ বাসায় ঘুমাতে পারতো না মামলা হামলার ভয়ে, সেই কঠিন মুহূর্তে জামায়াতে ইসলামী'কে পরিচালনা করে ইকামতে দ্বীনের আন্দোলনকে সচল রেখেছিলেন আমাদের প্রিয় নেতা মুহতারাম মকবুল আহমেদ (রাহঃ)। ইকামতে দ্বীনের সংগ্রামে তিনি যে অসামান্য অবদান রেখেছেন, আমরা তা ভুলতে পারব না। ইকামতে দ্বীনের পথে তিনি আমাদের প্রেরণা। আজ যখন খবর পেলাম, তিনি তাঁর মহান রবের ডাকে সারা দিয়ে পৃথিবী ছেড়ে চলে গেলেন, তখন বুকের গহীনে কঠিন শোক অনুভব করলাম।
إِنَّا لِلَّهِ وَإِنَّا إِلَيْهِ رَاجِعُونَ-
   মজলুম জননেতা, ইকামতে দ্বীনের বীর মুজাহিদকে আল্লাহ তা'য়ালা জান্নাতের মেহমান হিসাবে কবুল করুন। (আমিন!)

     এভাবে আমাদের ছেড়ে চলে গেলেন অধ্যাপক গোলাম আযম, মতিউর রহমান নিজামী, আলী হাসান মুহাম্মাদ মুজাহিদ, আব্দুল কাদের মোল্লা (রাহঃ) সহ ইকামতে দ্বীনের পথে নেতৃত্বদানকারী শীর্ষস্থানীয় বিভিন্ন নেতা।
رَبَّنَا اغْفِرْ لَنَا وَلِإِخْوَانِنَا الَّذِينَ سَبَقُونَا بِالْإِيمَانِ وَلَا تَجْعَلْ فِي قُلُوبِنَا غِلًّا لِلَّذِينَ آمَنُوا رَبَّنَا إِنَّكَ رَءُوفٌ رَحِيمٌ-
  'হে আমাদের রব, আমাদেরকে ও আমাদের ভাই যারা ঈমান নিয়ে আমাদের পূর্বে অতিক্রান্ত হয়েছে তাদেরকে ক্ষমা করুন; এবং যারা ঈমান এনেছিল তাদের জন্য আমাদের অন্তরে কোন বিদ্বেষ  রাখবেন না; হে আমাদের রব, নিশ্চয় আপনি দয়াবান, পরম দয়ালু।' (সূরা হাশরঃ৫৯/১০)
--------------------------------- 
লেখকঃ ইসলামি চিন্তাবিদ গ্রন্থপ্রনেতা আলোচক ও অনলাইন এক্টিভিস্ট। 

Post a Comment

0 Comments