Recent Tube

সব দোষ মামুনুৃল হকের উপর দিয়ে হেফাজতের শীর্ষ নেতারা কোনভাবেই দায় এড়াতে পারেন না। ইবনে যুবাইর।



          সব দোষ মামুনুৃল হকের উপর দিয়ে হেফাজতের শীর্ষ নেতারা কোনভাবেই দায় এড়াতে পারেন না।



        কাউকে পঁচাতে হলে আগে তার চরিত্রের উপর কালিমালেপন করো,-এই নীতি কাফির মুশরিকদের।কুরআন হাদিসের বক্তব্য হলো, কোন মুসলিমের গোপন দোষ তালাশ না করা।এই পার্থক্যটা স্বরণে এবং সামনে রাখতে হবে।
জামায়াত নেতাদের নিয়ে এ দেশের হলুদ মিডিয়া,কথিত সুশিল সমাজ,আলেম ওলামারা কি পরিমান মিথ্যাচার করেছে সেটা বিশ্বের মানুষ দেখেছে এবং বিস্ময়ে হতবাক হয়ে গেছে।
এই মিথ্যাচারকে মানুৃষ মিথ্যা বলেই জেনেছে,সত্য বলে গ্রহণ করেনি।

    জামায়াতের আলেমদের প্রতি অন্যায়,অত্যাচারের গোড়ারপত্তন হয়েছে কৌমি আলেমদের হাত ধরেই।এই ধারার আলেমরা জালিম ও ইসলাম বিদ্বেষী শাসকের হাতিয়ার হয়ে ব্যবহার হয়েছে,এখনো হচ্ছে।তারা ভেবেছিল,দুঃখের সাথে কোনদিনও তাদের সাক্ষাত হবে না।অনন্ত সুখ,বিলাসিতার জন্য ইসলামকে তারা বাজারের পন্য হিসাবে কেনাবেচা করেছে।আজ সেই মাশুল খুব চড়া দামে দিতে হচ্ছে।

    কৌমিতে যারা পুরোপুরি হাসিনার গোলামী করতে চান না তাদের মধ্যে মামুনৃুল হকও একজন।হাসিনা ও চোরমোনই গোষ্ঠী চাচ্ছেন না এরকম একজন অকৃজ্ঞ মামুনুল হক হেফাজতের দায়িত্ব থাকুক।সমস্যার গোড়া এখানেই।সব দোষ মামুনুৃল হকের উপর দিয়ে হেফাজতের শীর্ষ নেতারা কোনভাবেই দায় এড়াতে পারেন না।

    এই চরম মুহূর্তে মামুনুৃল হককে দ্বিতীয় বৌ নিয়ে রিসোর্টে ঘুরতে যাওয়ার পরামর্শ কে দিলেন?কেন দিলেন?পরামর্শদাতাদের মধ্যেই শেখ হাসিনা ও জাহাজ পীরের এজেন্ট আছে কিনা তা তদন্ত সাপেক্ষ জাতির সামনে প্রকাশ করা ইসলাম প্রিয় মানুষের অনিবার্য দাবি।

      যদি মামনুৃল হককে হেফাজতের দায়িত্ব থেকে সরে যেতে বলা হয় তবে তাকে যারা কুপরামর্শ দিয়ে রিসোর্টে পাঠিয়েছেন তাদের কেউ যদি হেফাজতের দায়িত্ব থাকেন,তাদেরকেও বহিস্কার করতে হবে।সাথে যারা শুরা বোর্ডের সদস্য তারাও পারেন না চলমান ঘটে যাওয়া ঘটনার দায় এড়াতে।কারণ,একটি সংগঠনের বাঁচা মরা নির্ভর করে সংগঠনের কেন্দ্রীয় শুরাবোর্ডের উপর।বোর্ডের সদস্যগণকে এই ব্যর্থতার দায় কাঁধে নিয়ে অবশ্যই পদত্যাগ করতে হবে।

      নতুন কমিটি ও শুরা বোর্ডে সৎ-যোগ্য,মেধাবি,দক্ষ,দৃঢ়চেতা ও প্রজ্ঞাবান ব্যক্তিদের অগ্রধিকার দিতে হবে।সরকার এবং জাহাজ পীরের কোন লোক যেন এই কমিটিতে স্হান না পায় সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে।নয়তো হেফাজত তার জৌলুল এবং আবেদন হারাবে।
-----------------------------------------------------------
লেখকঃ ইসলামিক আর্টিকেল লেখক ও অনলাইন এক্টিভিস্ট। 

Post a Comment

0 Comments