Recent Tube

হেফাজত শেষ নাকি আবার নতুন আগমনী বার্তা? কুতুব শাহ।



হেফাজত শেষ নাকি আবার নতুন আগমনী বার্তা?  
--------------------------------- 

    ছবিটির দিকে খেয়াল করেন সব ভাঙ্গন মানে বিলুপ্ত নয় কিছু ভাঙ্গনে নতুন আগমনের নজীরও আছে। 

      হেফাজত আমীরের ঘোষণার পর  খেয়াল করলাম চর্মোনাই পাড়া আর শাহবাগী পাড়ায় সমান ঈদ আনন্দ চলছে। আবার কেউকেউ হিসাব দেখাচ্ছে আমরা কত দৃঢ় আমাদের উপর বছরের পর বছর ধরে কালবৈশাখী ঝড় চলছে অতচ, আমরা এখনো ভেঙ্গে পড়েনি! এসব ফালতু অপরিপক্ষ কাঁচা হিসাব মাত্র। 

       বদর যুদ্বে দুর্দান্ত বিজয়ের পর উহুদ যুদ্বে আবার পরাজয়। অনেক বিশ্লেষকদের মতে উহুদে দিব্য চোখে পরাজয় হলেও সেই যুদ্বের গুরুত্বপূর্ণ শিক্ষা পরবর্তী যুদ্বের জন্য কৌশল নির্ধারণে সহায়ক ভূমিকা ছিল, সিদ্বান্ত গ্রহণের শিক্ষনীয় দিক ছিল, একটি পরাজয়ে ভবিষ্যৎ অনেক বিজয়ের শিক্ষা ছিল।

       আমি আজকের ঘটনাকে যুদ্বের সাথে তুলনা করছি তা মোটেই নয় বরং জীবন যুদ্বের বিভিন্ন বাকে জয়, পরাজয়ে থেকে শিক্ষা নিয়ে সাহস, হিম্মত সঞ্চয় করে এগিয়ে যাওয়ার পয়েন্ট আউট করতে চাচ্ছি মাত্র।

      খেয়াল করেন, হেফাজতের এই পর্বে স্বগোত্রী মুনাফেক ষড়যন্ত্রকারীদের চেনার কি সুযোগ হয়নি? খতিবুল উম্মাদের ফাঁস হওয়া সেই অডিওটা আবার রিভিউ করে ভাল করে শুনেন এবং বর্তমান অবস্থা মিলিয়ে দেখেন। সচেতন যেকেউ বুঝতে পারবে আজকের ঘটনার পূর্বাভাস এবং সংকেত। দেখেন, মোদীর আগমন নিয়ে গরম বক্তৃতা ঝাড়লেন ফয়জুল, মামুন দুইজনই কিন্তু মামুন কারাগারে আর ফয়জুল? সুখে আছে। 

        দেখুন, মু'মিনের জীবনে পরাজয় নাই বরং পদে পদে পরীক্ষা আছে। আল্লাহ কোন পরীক্ষা কিভাবে নেন তিনিই ভাল জানেন। হয়ত হেফাজত নেতাদের পরীক্ষা চলছে তাতে নিজদের ঈমানের আলোকে টিকে থাকবে অথবা ময়দান থেকে সরে যাবে, ব্যাস। 

     এই মূহুর্তে তাদের ব্যার্থতার সমালোচনা নয় বরং ব্যার্থতা থেকে শিক্ষা নিয়ে সামনে এগিয়ে যাওয়ার সাহস, উৎসাহ, প্রেরণা দরকার। আল্লাহ হেফাজতকে নিজ জিম্মায় হেফাজত করুন, এই দোয়া। 

  মহান রবের চিরন্তন ঘোষণা পড়ে দেখুন......

وَلَا تَهِنُوا وَلَا تَحْزَنُوا وَأَنتُمُ الْأَعْلَوْنَ إِن كُنتُم مُّؤْمِنِينَ
----------------------------------- 

Post a Comment

0 Comments