Recent Tube

ব্যক্তির স্বীয় চরিত্রে মানবিক কল্যাণ ধর্মীয় আদর্শিকতার ছিটেফোঁটা না থাকলে সে কখনোই মানবতার কল্যাণে কাজ করতে পারেনা এবং পারবেনা। --- মু.রুকুনুজ্জামান চৌধুরী।





    ব্যক্তির স্বীয় চরিত্রে   
    মানবিক কল্যাণ ধর্মীয়      আদর্শিকতার    
    ছিটেফোঁটা না 
    থাকলে সে কখনোই   
    মানতার কল্যাণে      
    কাজ  করতে পারেনা 
    এবং পারবেনা
---------------------


    মানবতার কল্যাণে কাজের সিদ্ধান্ত গ্রহনকারী ব্যক্তিরা মানবিক হতে হয়। কারণ নিজে মানবিক না হলে কিংবা নিজের চরিত্রে রিয়েল অর্থে মানবিক বা মানবতার লালন না থাকলে আদর্শ মানবিক ব্যক্তি হিসেবে নিজেকে প্রস্ফুটিত করা যাবেতোনাই বরং অসম্ভবও বটে । 

     মানুষের জন্য কাজ করার বিপ্লবী সিদ্ধান্ত নেয়া অগ্রগামী ব্যক্তি বিশেষের ভালো করেই জেনে রাখা আবশ্যক যে স্বীয়  চরিত্রে  মানবিক কল্যাণ ধর্মীয়  আদর্শিকতার ছিটেফোঁটা না থাকলে সে কখনোই মানবতার কল্যাণে কাজ করতে পারেনা এবং পারবেনা।

    হ্যা আমরা জাতি,ধর্ম,,বর্ণ,গোত্র এবং তার পাশাপাশি রাজনৈতিক মতবাদ ও মতভেদ ভুলে গিয়ে এমন পরিচয় দূরে রেখে মানবতার কাজে স্বার্থহীন ভাবে এগিয়ে আসা সকল মানুষকে এক ও একাট্টা হয়ে মানুষের কল্যাণে কাজ করতে পারলেই মানবতার কল্যাণে কাজ করার আসল তৃপ্তি পাওয়া যাবে, আর এভাবেই ব্যক্তির পরিচয় আইডেন্টিফাইড হয় "মানবতার ফেরিওয়ালা" হিসেবে। রাব্বে কারিমের নিকট প্রার্থনা তিনি যেন এরকমভাবে মানবতার তরে কাজ করার তাওফিক দান করেন ।  ব্যক্তিগত ভাবে ও বিভিন্ন সংগঠনের মাধ্যমে দায়িত্ব পালন রত  সকল দায়িত্বশীলদের দক্ষতা ও যোগ্যতা আল্লাহতালা যেন আরোও বাড়িয়ে দিন এবং নিঃ স্বার্থ ও নিরলসভাবে বেশি বেশি কাজ করার প্লাটফর্ম তৈরী করে দিন। 
আমিন।
--------------------------------- 
লেখকঃ  হিসাবের কেউনা, তবে নিজের কল্যাণ চিন্তার পাশাপাশি মানুষের কল্যানেও চিন্তা করেন।

Post a Comment

0 Comments