Recent Tube

রাজনৈতিক দলগুলোর নির্বুদ্ধিতা ও অদূরদর্শীতার কারণে এই বৃহত শক্তি অব্যবহৃত অবস্হায় পড়ে আছে। ইবনে যুবাইর।




 

রাজনৈতিক দলগুলোর নির্বুদ্ধিতাঅদূরর্শীতার কারণে এই বৃহত শক্তি অব্যহৃত অবস্হায় পড়ে আছে।

   
   এবি পার্টিতে সদ্য যোগ দেয়া ড.শাহেদ চৌধুরী কক্সবাজার চকরিয়ার ঐতিহ্যবাহী মনুমিয়াজি জমিদার পরিবারের সন্তান এবং বৃটেনের অক্সফোর্ডে বসবাসরত একজন বাংলাদেশি। 
তিনি আমাকে তার পেইজে যোগ দেয়ার জন্য আমন্ত্রন জানিয়েছেন।

    আমন্ত্রের উদ্দেশ্য  সদস্য কালেকশন বলে আমি আমার জায়গা থেতে ধরে নিতে পারি।এটা দোষের কিছু না। যে যার জায়গা থেকে নিজ দলের জন্য কর্মী তৈরি করবে এটায় স্বাভাবিক।
আজ আমি লিখতে চেয়েছিলাম পৃথিবী ও মানব সৃষ্টির ইতিহাস-কুরআন ও বিজ্ঞান কি বলে এই টপিক নিয়ে।

    যা হোক,এবি পার্টি নিয়ে নতুন করে ব্যাখ্যা দেয়ার প্রয়োজন নেই।আমাকে যদি আমার জায়গা থেকে প্রশ্ন করা হয়,জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের পরে রাষ্ট্র চালাবার জন্য কোন দলটি যোগ্য  এবং কোন কোন লোকগুলো রাষ্ট্র চালাবার জন্য উপযুক্ত হবে বলে আপনি মনে করেন?

     প্রথমেই বলব,নুরুল ইসলাম নুরুর দল এদেশে বিল্পব আনতে প্রধান সহায়ক হতে পারে।কারণ,এই দলের কর্মীরা সকলেই তরুন,যুবক এবং ত্যাগি। যার প্রমাণ আমরা ইতিমধ্যে পেয়েছি। তবে রাষ্ট্র চালাবার মত মেধা,জ্ঞান ও প্রজ্ঞা এ দলের কর্মীদের মধ্যে এখনও হয়ে উঠেনি।

      নুরুর দল যদি ক্ষমতায় যায় তবে তাদের জন্য একদল যোগ্য লোকের দরকার হবে।আমার বিবেচনায়,যোগ্য লোকের তালিকাটা হবে এমন,স্বরাষ্ট্রমন্ত্রী ও স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ওলি আহমদ বীর প্রতীক এবং বীর প্রতীক সৈয়দ ইবরাহিম, এই দু'জন।

     বিদেশমন্ত্রী গৌতম দাস,তথ্যমন্ত্রী পীনাকি ভট্রাচার্য। অথবা গৌতম দাস তথ্যমন্ত্রী পীনাকি ভট্রাচার্য বিদেশমন্ত্রী। প্রধানমন্ত্রী নুরুল হক নুরু এবং প্রধানমন্ত্রীর উপদেষ্টা প্যানেলে থাকবে আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমান,কলাম লেখক মাসুম খলিলি এবং সাংবাদিক ইলিয়াস হোসাইন।
আরও কিছু দপ্তর ফাঁকা রাখা হল পাঠককূলের জন্য। যে যার পছন্দমত লোক দিয়ে ফাঁকা জায়গাগুলো সাজাতে পারেন।তবে ইঁদুরে কপলে সীঁদুর দেয়া যেন না হয় সেদিকটাও নজরে নিতে হবে।

 শেষ কথা,
 আমার মতে ছাত্র অধিকার পরিষদ এবং জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবির যদি কখনো একজোট হয়ে আন্দোলনে নামতে পারে তবে পরিবর্তন আসবে,ইনশা আল্লাহ। ছাত্র অধিকার পরিষদ একটি উদীয়মান শক্তি।

       এদেরকে সঠিক জায়গায় ব্যবহার করতে হলে বিচক্ষণতার দরকার। রাজনৈতিক দলগুলোর নির্বুদ্ধিতা ও অদূরদর্শীতার কারণে এই বৃহত শক্তি অব্যবহৃত অবস্হায় পড়ে আছে। এবি পার্টিকে নিয়ে আলোচনার মত কিছু হয়নি বিধায় তাদের নিয়ে আলোচনা একেবারেই অপ্রাসঙ্গিক।
--------------------------------- 
লেখকঃ ইসলামিক আর্টিকেল লেখক ও অনলাইন এক্টিভিস্ট। 

Post a Comment

0 Comments