Recent Tube

দাড়িওয়ালা ছেলে ইজ দ্যা বেস্ট!! - .ফজলুল করিম।






 

          

দাড়িয়ালা ছেলে ইজ দ্যা বেস্ট!! 



প্রশ্নঃ দাঁড়ি রাখার কারন কি.....?

উত্তরঃঃ দাঁড়ি রাখা সুন্নত & দাঁড়িই হচ্ছে একমাত্র সঙ্গী / আমল যা আমার মৃত্যুর পর আমার সাথেই করবে যাবে । 

---  দাঁড়ি রেখেছ কেউ কিছু বলেনা....?দাঁড়িতে চুলকায় না....? 

---  হ্যাঁ আনেকেই অনেক কথা বলেছে....! না ভাই ভালো মন মানুষিকতা নিয়ে দাঁড়ি রাখলে চুলকায় না যাদের মন ঠিক না স্থির নাই সব সময় আশে পাশের কথা কানে নেয় এবং ভাবে দাঁড়ি কাটবো কি কাটবো না একটু ছোট করি তখনই আর দাঁড়ি রাখা হয় না বড় ।তখনই বলে চুলকায় । 

 বাবা - মা :- চারোদিকের অবস্থা ভালো না সন্ধ্যার পরে বাসা থেকে বের হবি না কোথাও না বলে বাহিরে যাবি না কারো সাথে আড্ডা দিবি না কোন রাজনৈতিক দলের সাথে নিজেকে জরাবি না কোন মিছিল মিটিংয়ে জাবি না 
Fact :- বতর্মান বাংলাদেশের অবস্থা ভালো না দাঁড়ি টুপি দেখলেই কয় জঙ্গি + জামাত ইসলাম এর লোক বলে ধরে নিয়ে যায় । 
দাঁড়ি এখন বড় রাখিস না ছোট করে রাখ। 
বন্ধু - বান্ধব :- বন্ধুদের দেয়া নাম মুরুব্বি / চাচা / আঙ্কেল....।

   বন্ধুদের বাবা মা :- এখনই দাঁড়ি রেখে দিছো এই বয়সে আরোত অনেক দিন পড়ে রইছে..।

   আত্মাীয় স্বজন :- এখনই দাঁড়ি রেখে দিয়েছো ভালো মেয়ে পাবা না আর পইলেও মেয়ের পরিবারের সবাই বলবে পোলার অনেক বয়স। কেউ বিয়ে করতে চইবে না। দাঁড়ি এখন কেঁটে ফেলো বিয়ের পরে রাইখ ইত্যাদি...। 

  ছোট বাচ্চারা :- আঙ্কেল বলেই ডাকে..। আমার কখনো কিছু মনে করিনি ভালো লাগে ছোট বাচ্চাদের কথা। 

 ১৭/১৮ বছরের অপরিচিত ছেলে মেয়ে :- কেউ বলে ভাইয়া আবার কেউ বলে আঙ্কেল  তবে তাদের ডাক শুনে অনেক হাসি পায় আবার রাগ ও হয়। 

  কলেজ এর স্যার - ম্যাডাম :- হুজুর হয়ে কলেজ ভর্তি হলা কেন...?  নামাজ পড়ো ঠিক মতো দাঁড়ি ছিড়ে ফেলবো পড়া না পাড়লে...  দাঁড়ি রেকেছো মাদ্রাসায় পড়তা কলেজে কেনো আসছো পরিক্ষার সময় করা গার্ড দেওয়া আমাকে...  আমি করো খাতা দেখলেও আর না দেখলেও স্যার ম্যাডাম সাথে সাথে খাতা টান দিয়ে নিয়ে যেতে কখনো চিন্তা করে নাই তবে কলেজের একটাই স্মৃতি চিরদিন / চিরকাল মনে থাকবে যা ভোলার নয় তা হলে কলেজ এর মডেলটেষ্ট পরিক্ষা মডেল টেস্ট ৭টা  পরিক্ষার ৭ টাই খাতা নিছে পরিক্ষার ১/২ ঘন্টা বাকি থাকতে তাও আবার আমি দেখা দেখি করে না নকল ও করে না আমর দোষ ছিলো একটাই আমার খাতা অন্য স্টুডেন্ট দেখলো কেনো যে আমার খাতা দেখছে তাদের খাতা না নিয়ে আমারটা নিছে । করন একটাই দাঁড়ি রাখছি তাই। স্যার মেডাম দের দেওয়া নিক নাম ক্ষ্যাত আনস্মার্ট.....। 
 
   চাকরির ক্ষেত্রে :- আলহামদুলিল্লাহ কেউ দাঁড়ি নিয়ে কেউ কখনো কথা বলে নাই। 

  সমাজ এর কাছে :- দাঁড়ি রেখে খুব বেশি অপরাধ করে ফেলছি কেউ আমাকে ভালো চখে দেখে না সবার কাছে কারো ক্ষতি না করেও দোষি কেউ সহ্য করতে পারে না  কেউ ভালো চায় না আমার একটু সুযোগ পেলেই বাঁশ দিতে চলে আসে। 

  আমার মতো দাঁড়ি রাখা সব ছেলেরাই কোম বেশি হলেও এমন কথা শুনে থাকবে 
কিন্তু যারা সমাজের দিকে তাকিয়ে তাদের কথা না শুনে যে যা বলুক কানে না নিয়ে এগিয়েছে তারাই সফল তারাই দাঁড়ি রাখতে পেরেছে আল্লাহ তায়ালা তাদের ধর্য্য দিয়েছে দাঁড়ি রেখে কম কথা শুনিনি। 

  নিজের উক্তি :- আলহামদুলিল্লাহ আল্লাহ তায়ালা আমাকে ধর্য্য দিছে কম কথা শুনি নাই এই দাঁড়ি রেখে। মানুষ যেটার জন্য আশা আকাঙ্খা করে যেটার জন্য জেদ ধরে আল্লাহ কাছে খুব করে চায় তারাই সফল হয় ছোট্ট থেকে এই একটাই আশা ছিলো দাঁড়ি কখনো কাঁটবো না আল্লাহ পূরন করছে আল্লাহ মৃত্যুর আগ পর্যন্ত আমাকে দাঁড়ি রাখার তৌফিক দেন আমিন।
---------------------------------- 
বাস্তব নিজের জীবন কাহিনী।
লেখাঃঃ ফজলুল করিম।

Post a Comment

0 Comments