Recent Tube

নূর মোহাম্মদ এর আড় চুখে করোনা দর্শন কিংবা কাজী সাহেবের করোনা জুজুর গল্পটা তাহলে কি সঠিক? ইবনে যুবাইর।

     


 
 নূর মোহাম্মদ এর "আড় চুখে করোনা দর্শন "  কিংবা কাজী সাহেবের "করোনা জুজু' তালে কি সঠিক?  
---------------------------------

 বিশ্ব মোড়লরা করোনার ভয় জনগণের মাথায় ঢুকিয়ে দিয়ে গরীব মেরে চলছে অর্থনৈতিক লুটপাট,শিক্ষা ব্যবস্হা ধ্বংস করে প্রজন্মকে করা হচ্ছে ধ্বংস।
--------------------

বাস্তবতার আলোকে জীবনের অস্বস্তিকর আর যন্ত্রনার একটি রাত ;

 মেহমানের সাথে গল্প করলাম রাত ১১ টা নাগাদ।তার কক্ষ ত্যাগ করার  আগে মেহমানকে বলে আসলাম,রাতে ঘুমাবার আগে ভালভাবে মশারিটা খাটিয়ে নিতে।আরও বললাম,বিছানার চারপাশের শক্ত করে মশারিটা গুজে নিতে।

     তিনি আমার মুখের দিকে তাকিয়ে বললেন,শক্ত করে গুজে নিতে হবে কেন,কোন রহস্য?
বললাম, হ্যাঁ,আমার বাড়িতে সাপের উৎপাত খুব বেশি।মশারি শক্ত করে টানা রাখলে সাপ প্রবেশ করতে পারবে না।মাশার উৎপাত এবং সাপের কাপড় থেকে বাঁচার এর চাইতে ভালো কোন উপায় আমার জানা নেই।ভালো থাকুন,বেঁচে থাকলে সকালে দেখা হবে।

    সকালে নাস্তার টেবিলে মেহমানকে জিজ্ঞেস করলাম,রাতে ভালো ঘুম হয়নি নিশ্চয়?সারারাত সাপে আপনাকে তাড়া করেছে,তাই না?

    তিনি চোখ তুলে তাকালেন এবং কিছু সময় নীরব থেকে বললেন,হ্যা,তবে আপনি জানলেন কেমনে?আমি সারারাত ঘুমুতে পারিনি,চোখ বন্ধ করলেই সাপ এসে আমার মশারির মধ্যে প্রবেশ করে।আমি ভয়ে ধড়মড় করে উঠে বসি।দেখি কিছুই নেই।

    উহ!কি যন্ত্রনাদায়ক রাত ছিল এটি!মনে হয় মালেকুলমউত এই বুঝি আমার দেহ থেকে প্রাণটা কেড়ে নিয়ে গেল।দেখেন না,ভয়ে, আশঙ্কায়,উৎকন্ঠার এক রাতে শরীর আমার অর্ধেক হয়ে গেছে,চোখে নিচে পড়েছে কালি।মৃত্যকে এত কাছে থেকে কোনদিন আমি দেখিনি। 
    আর একটা রাত যদি এখানে আমাকে রাখা হয় তবে ভয়,হতাশা,দুশ্চিন্তা,উদ্বেগ,উৎকন্ঠায় নির্ঘাত আমি মরে যাব!!

     পাঠক,লক্ষ্য করুন,জ্বর সর্দির রোগীর নিকট যখন করোনা পজিটিভ রিপোর্ট আসে তখন থেকে সে মৃত্যুকে আলিঙ্গন করতে থাকে শয়নে -স্বপনে-ধ্যানে জাগরণে।রোগী থাকেন মানসিক অবস্হার চরম বিপর্যের মধ্যে।

     ঘরে সাপ আছে,মশারিটা ভালভাবে,শক্ত করে গুজে নিবেন-এই কথা বলে তার মধ্যে মনস্তাত্ত্বিক ভীতি সৃষ্টি করে দেয়া হয়েছিল।

       হরর সিনেমা নিয়ে যুক্তরাজ্যে একটি পডকাস্ট উপস্থাপনা করেন মাইক মান্সার, তিনি বলছেন, ভয়ের সিনেমার মধ্যেও সবচেয়ে খারাপ হচ্ছে যেটা মানুষের মাথার মধ্যে  ভয় ঢুকে যায়, সিনেমা শেষ হবার বহুক্ষণ পরেও থাকে সেই অনুভূতি।

   আমরা মেহমানের মাথায় সাপের ভয়টা ঢুকিয়ে দিতে পেরে সারারাত তাকে ঘুমাতে দেইনি। বিশ্ব মোড়লরা করোনা ভয় জনগণের মাথায় ঢুকিয়ে দিয়ে গরীব মেরে চলছে অর্থনৈতিক লুটপাট,শিক্ষা ব্যবস্হা ধ্বংস করে প্রজন্মকে করা হচ্ছে ধ্বংস।

    করোনা হতে পারে একটি সিজিনাল অসুখ।এটাকে ফুলিয়ে ফাঁপিয়ে বড় করার পিছনে রয়েছে উপর তলার লোকদের ষঢ়যন্ত্র।

গার্মেন্টস, ব্যাংক স্বাস্হ্যবিধি মেনে খুলা থাকতে পারলে গণপরিবহন,শিক্ষাপ্রতিষ্ঠান কেন নয়।

Post a Comment

0 Comments