Recent Tube

শাহরিয়ার কবির,মুনতাসির মামুন,জাফরিক বাল গং পাড়ায় চলছে শোকের মাতম। ইবনে যুবাইর।







শাহরিয়ার কবির,
মুনতাসির মামুন,
জাফর ইকবাল গং পাড়ায় চলছে শোকের মাতম। 



 চীনকে উপেক্ষা করে চলার ক্ষমতা এই সরকারের নেই। ভারত ভাত দেবার ভাতার নয় কিল মারবার ঠাকুর এই সহজ অংকটি স্ত্রী পরিবারের লোকগুলো দেরিতেও হলেও বুঝতে পেরেছে। চীনের কুটনীতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাকিস্তানে ১০০০ কেজি আম পাঠিয়েছেন। 

   শাহরিয়ার কবির,মুনতাসির মামুন,জাফরিক বাল গং পাড়ায় চলছে শোকের মাতম। এদিকে বিন সালমান কঠিন চাপের মুখে হামাস, ব্রাদারহুডের সাথে সম্পর্ক স্বাভাবিক করণের জন্য কুটনৈতিক তৎপরতা বৃদ্ধি করেছে।
ক্ষমতায় ট্রাম্প নেই,বাইডেনের ক্ষমতাও নেই বিন সালমানকে প্রটেক্ট করার।

     হামাস এবং ব্রাদারহুডের সাথে সম্পর্ক স্বাভাবিক হলে মাদখালি গ্রুপটি অবিভাবকহীন হয়ে পড়বে। যেদিন সৌদির সমর্থন মাদখালি থেকে উঠে যাবে সেদিন মাদখালি মানেই যে জেএমবি এ কথা আওয়ামী লীগের মিডিয়া জোরে সোরে প্রচার করবে এবং তাদের গোপন কার্যকলাপ উন্মুক্ত হয়ে যাবে।

     আমেরিকা এখন মধ্যপ্রাচ্য থেকে দেওলিয়া হয়ে একটু ঠাঁই খুঁজার জন্য ইমরান খানের নিকট ধর্ণা দিচ্ছেন যেন আফগান শান্তি আলোচনায় আমেরিকাকে পার্টনার হিসাবে সাথে রাখে।

    ইমরান খান সাফ জানিয়েছেন,ভারত নিয়ে আমেরিকার নীতি কি সেটা আগে স্পষ্ট করতে হবে। ইমরান খানের সামনে আমেরিকার সোজা কথা এরমক যে,নিজে বাঁচলে বাপের নাম।

   আমেরিকার এই নীতির কড়া সমালোচনা করেছে ভারত। এই সব সমালোচনায় কান দেয়ার মত হয়তো সময় আমেরিকার হাতে নেই। কারণ,২০০৭ ইং সালে বাংলাদেশকে ভারতের হাতে আমেরিকা তুলে দিয়ে বলেছিল,বাংলদেশ নিয়ে ভারত যা খুশি মন চায় করবে,কিন্তু বাংলাদেশে শুধু চায়নাকে ঠেঁকাতে হবে। আমেরিকাকে দেয়া কথা রাখতে পারেনি ভারত। শুধু নিজের আখের গুছিয়েছে।
পাকিস্তান নিয়ে আওয়ামী লীগে এ দেশে যে বিভাজন তৈরি করেছে এবং না চায়তে ভারতের হাতে এদেশের আকাশ পথ,জলপথ,সড়কপথ,
বাজার,ঘাট ভারতের হাতে তুৃলে দিয়েছে এই বিচারের জন্য ট্রাইবুনাল বেঁচে থাকবে।মাদখালিদের বিচার হবে জনতার আদালতে,ইনশা আল্লাহ। 
--------------------------------- 
লেখকঃ ইসলামিক আর্টিকেল লেখক ও অনলাইন এক্টিভিস্ট। 

Post a Comment

0 Comments