Recent Tube

আফগানকে অখন্ড ভা র ত বানানোর রঙ্গিন স্বপ্ন বা খায়েশ বাবুদের এখনও পুরোপুরি শেষ হয়ে যায়নি। ইবনে যুবাইর।






আফগানকে অখন্ড ভা র ত বানানোর  রঙ্গিন স্বপ্ন বা খায়েশ বাবুদের এখনও পুরোপুরি শেষ হয়ে যায়নি। 


  আ# ফ,গানকে অখন্ড ভা-র*ত বানানোর খায়েশ বাবুদের এখনও পুরোপুরি শেষ হয়ে যায়নি। তবে ছাত্রদের হাতে ক্ষমতা থাকা কালিন সেটা আর হচ্ছে না। কিন্তু বহুদিনের জমানো খায়েশের কমতি হবে এটাও ভাবা ঠিক হবে না।

   বাংলাদেশ নিয়ে বাবুদের ষড়যন্ত্রের জাল আরো অনেক গভীরে। মধ্যেপ্রাচ্যে অশান্ত রাখতে তৈরি করা হয় আইএস। আইএস বা আবু বকর আল বাগদাদি মূলত যুক্ত#রাষ্ট্রসহ পশ্চি/মা জোটেরই সৃষ্টি।

    ২০১৪ সালের ১৫ জুলাই বাহরাইনের দৈনিক পত্রিকা গালফ ডেইলি নিউজ জানায় যুক্ত#-রাষ্ট্রের সাবেক গোয়েন্দা কর্মকর্তা এডওয়ার্ড স্নোডেন ইরানি বার্তা সংস্থা ইরনাকে দেওয়া একটি সাক্ষাৎকারে  বলেন, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র ও ই#স-রা/ইলের গোয়েন্দা সংস্থাগুলোই আবু বকর আল বাগদাদিকে তৈরি করেছে। 

   পুরো বিশ্বের চরমপন্থী কর্মকাণ্ড কেন্দ্রীয়ভাবে নিয়ন্ত্রণে সক্ষম এমন একটি সন্ত্রাসী সংগঠন সৃষ্টিতে বাগদাদিকে তারাই মদদ যুগিয়েছে। ই#স-রা-ইলের নিরাপত্তা নিশ্চিত করতেই  পশ্চিমারা আইএস সৃষ্টি করে। 

  ইসলামের লেবাসে সন্ত্রাসী গোষ্ঠী তৈরি করে কিভাবে নিরাপত্তা নিশ্চিত করা হবে?

   আঞ্চলিক শক্তিগুলোর দৃষ্টি আইএস এর প্রতি নিবদ্ধ করে ই#স-/রাইলের নিরাপত্তা নিশ্চিত করার এই কৌশলের নাম দেওয়া হয় হ/র্নেস্ট নেস্ট। স্নোডেনের দেওয়া তথ্য থেকে  এও জানা গেছে যে, ই#স/-রায়েলের গো/য়েন্দা সংস্থা মো#সা*দ পুরো এক বছর ধরে আবু বকর আল বাগদাদিকে উচ্চ মানের সামরিক প্রশিক্ষণ দিয়েছে।

   আমরা যাদের সা/*লা-আফি,মা-আ/য়াদ খালি বা স/হী*হ আকিদা নামে চিনি এই গোষ্ঠীটি হচ্ছে আ/ইএস।বাবুদের ইশারায় বাংলাদেশকে অস্হিতিশীল করে তুৃলতে উক্ত গোষ্ঠীটি ষড়যন্ত্রের জাল বিস্তার করে চলেছে অবাধে।

    বিন লা#দেনকে পুঁজি আ#ফগানে ঝাঁপিয়ে পড়ে প#শ্চি/মা বেনিয়ারা। সেই সুযোগে দাদারা অখন্ড ভা/র*/ত গড়ার কাজটি এগিয়ে নেয় এবং চোখে ভেসে উঠে রঙিন স্বপ্ন। ছাত্ররা সেই স্বপ্ন ভঙ্গে গুড়িয়ে দিয়েছে বলে মনে হচ্ছে।

   এদেশেও বিন লা/দে/ন  তৈরি করে কথিত সন্ত্রাস দমনের নামে প#শ্চিমা দুনিয়া এবং বাবুদেরকে  দাওয়াত ডেকে আনার ষঢ়যন্ত্রে লিপ্ত কথিত স/হী/হ তরিকা গোষ্ঠিটি।

   এই দেশ ও দেশের মাটি বহুমুখী ষঢ়যন্ত্রের শিকার। জিয়া লাশ আছে,লাশ নেই, যুদ্ধে করেছে,করেনি-মূল বিষয় থেকে জনগণের দৃষ্টি সরানোর অভিনব নাটকগুলো আমরা বুঝতে অক্ষম।
--------------------------------- 
লেখকঃ ইসলামিক আর্টিকেল লেখক ও অনলাইন এক্টিভিস্ট। 

Post a Comment

0 Comments