Recent Tube

আহমদ মাসুৃদ বাহিনী পাঞ্জশির উপত্যকাকে তালেবান বাহিনীর হাতে তুলে দেয়ার কথা ভাবছেন!? ভারত এবং আমাদের দেশের চেতনার মিডিয়াদের শেষ ভরসা বলতে কি কিছুই থাকছেনা??? ইবনে যুবাইর।






আহমদ মাসুৃদ বাহিনী পাঞ্জশির  উপত্যকাকে তালেবান বাহিনীর হাতে তুলে দেয়া কথা ভাবছেন!?ভারত এবং আমাদের দেশের চেতনার মিডিয়াদের শেষ ভরসা বলতে কি কিছুই থাকছেনা??? 
--------------------------------- 

   ভারত এবং আমাদের দেশের চেতনার মিডিয়াদের শেষ ভরসা, পাঞ্জশির,দুর্ধর্ষ  ও ভয়ঙ্কর যোদ্ধা,উচ্চমানের সামরিক অস্ত্রে সজ্জিত আহমদ মাসুৃদ বাহিনী পাঞ্জশির  উপত্যকাকে তালেবান বাহিনীর হাতে তুলে দেয়ার কথা ভাবছেন!? 

   পাঞ্জশির,দুর্ধর্ষ  ভয়ঙ্কর যোদ্ধা, উচ্চমানের সামরিক অস্ত্রে সজ্জিত আহমদ মাসুৃদ বাহিনীই ছিল ভারত এবং আমাদের দেশের চেতনার মিডিয়াদের শেষ ভরসা।

   তা/লিবরা সেখানে গেলে আহমদ মাসুদ বাহিনী তা/লিবদের খড়কুটোর মত করে উড়িয়ে দেবে,তা/লিবদের জন্য পাঞ্জশির হবে বধ্যভূমিতে পরিনত,ইত্যাদি বয়ান খুব জোরেসোরে শুনাচ্ছে এ দেশের মিডিয়া। সেটাও আবার বন্ধু দেশের থেকে ধার করা বয়ান।

   সেই আহমদ মাসুদ পাঞ্জশির  উপত্যকাকে তালেবান বাহিনীর হাতে তুলে দেয়ার কথা ভাবছেন।কারণ,তা/লিবান পাঞ্জশিরকে তিন দিক থেকে ঘিরে রেখেছে,মানে চুড়ান্ত এবং কঠিন অবরোধ।
 
    মাসুদ পশ্চিমাদের থেকে বারবার সামরিক সাহায্য প্রার্থনা করে তাদের কোন সাড়া না পেয়ে আত্নসমর্পনের কথা ভাবছেন। 

    মাসুদের এক উপদেষ্টা বলেন, পাঞ্জশির তালেবানকে প্রতিরোধ করতে পারবে না। তারা বিশাল বাহিনী। বর্তমান অবস্থা ১৯৮০-এর দশকের মতো নয়। তালেবানের হাতে যুদ্ধে পারদর্শী সৈন্যবাহিনী রয়েছে।

   বর্তমানে তালেবান সে অঞ্চলে সৈন্য সংখ্যা  বাড়িয়েছে।মাসুদ বাহিনীর আত্নসমর্পণ অথবা ইজ্জত বাঁচাতে আলোচনার মাধ্যমে তা/লিবদের বশ্যতা স্বীকার ভারত আর চেতনার লেজে আরেক দফা আগুন জ্বেলে দেবে।
--------------------------------- 
লেখকঃ ইসলামিক আর্টিকেল লেখক ও অনলাইন এক্টিভিস্ট। 

Post a Comment

0 Comments