Recent Tube

তথ্য সন্ত্রাসের কবল থেকে মুক্তি পেতে হলে নিজের মত করে মিডিয়া গড়ে তোলার বিকল্প নেই। ইবনে যুবাইর।







 
 তথ্য সন্ত্রাসের কবল থেকে মুক্তি পেতে হলে নিজের মত করে মিডিয়া গড়ে তোলার বিকল্প নেই। 
--------------------------------- 

    আমাদের সম্প্রদায়ের মান অনুসরণ করে না,- পোস্ট/মন্তব্যটি হয়রানির বিষয়ে আমাদের মানদণ্ডের বিরুদ্ধে যায় তাই আপনি ৭/৩০ দিনের জন্য পোস্ট এবং মন্তব্য করতে পারবেন না।সোশ্যাল মিডিয়ায় এটি এখন একটি সাধারণ ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। কখন কার কপাল পুড়ে যায় বলা মুশকিল।

  "আমাদের সম্প্রদায়" কথাটি দিয়ে কি বোঝানো হয়েছে?এই সম্প্রদায় বলতে ইহুদীসহ সমস্ত অমুসলিমকে বোঝানো হয়েছে। মুসলিম একটি ভিন্ন সম্প্রদায় এবং এই সম্পদ্রায়কে নির্মূল করতে হবে আর সেটা তারা কাজের মাধ্যমে করে প্রমাণ দিচ্ছে।

    ইহুদী পন্ডিত শ্যামুয়েল হান্টিংটন “সভ্যতার সংঘাত” নামে একটি বই লিখেন-সেখানে তিনি পাশ্চত্য সভ্যতার অস্তিত্ত্বের জন্য ইসলামকে হুমকি হিসাবে উপস্থাপন করেন এবং এ হুমকি মোকাবেলায় পাশ্চাত্য বিশ্বকে ইসলাম নির্মূলের অভিযানে নামার নামার পরামর্শ দেন।
মুসলিম বিশ্বের চিত্রগুলো মিলিয়ে দেখুন,কি দেখতে পান? পৃথিবীর কোন জায়গায় মুসলমানরা নিরাপদ নেই।

    এর কারণ,ইহুদি পন্ডিত শ্যামুয়েল হান্টিংটনের কথাকে ঈশ্বরের বানী বলে তারা মনে করে এবং মুসলিম নিধনকে পূণ্যের কাজ বলে জ্ঞান করে।

    আমি আমার একটি লেখায় দেখাতে পেরেছিলাম যে,বিশ্বের মোট জনসংখ্যা ৭৬৬ কোটি (১৭ জুন ২০২০ ওয়াল্ড সেনসাস ব্যুরো রিপোর্ট অনুযায়ী।বিশ্বে মুসলিমের সংখ্যা ১.৯ বিলিয়ন(১৯০ কোটি)। ইহুদী ২০.মিলিয়ন (২ কোটি ৭০ লাখ) মাত্র ২ কোটি ৭০ লাখ ইহুদি  বিশ্বকে কিভাবে নিয়ন্ত্রন করে? আমরা অনেকেই জানি যে,ছয়টি ইহুদি কোম্পানি বিশ্বের ৯৬% মিডিয়া নিয়ন্ত্রণ করে।

   ফেইসবুক তাদেরই হাতের গড়া এবং তাদের দিয়ে  নিয়ন্ত্রিত হয়। মুসলিম দুনিয়া জ্ঞান বিজ্ঞান প্রযুক্তিতে অমুসলিমদের নিকট ভিখেরি। আমরা তাদের দুৃয়ারে হাত পেতে বসে থাকি ভিক্ষে নেয়ার জন্য।

    তথ্য সন্ত্রাস বর্তমান যুগের সবচেয়ে বড় সন্ত্রাস।আমেরিকায় যখন কৃষ্ণাঙ্গদের হত্যা করা হয় মিডিয়া তখন রিপোর্ট সাজায় "বন্দুকধারী" বলে।মুসলিমরা যদি দেশ জাতি রক্ষার্থেও কোথাও গুলি চালায় তাহলে রিপোর্ট হয় বিপরীত। তাদের আগ্রাসনের বিরুদ্ধে অবস্হান নিলেই  মুসলিমরা তখন হয়ে যায় জঙ্গি। 

   ফেইসবুকের বিকল্প কিছু তৈরি করতে না পারা মুসলিদের চরম ব্যর্থতা। তথ্য সন্ত্রাসের কবল থেকে মুক্তি পেতে হলে নিজের মত করে মিডিয়া গড়ে তোলার বিকল্প নেই। অথচ,এমন একটি স্পর্শ কাতর বিষয় নিয়ে মুসলিম দুনিয়ার নেই কোন মাথা ব্যাথা। মুসলিম দুনিয়ার এমন একটি মানুষও কি নেই যে এই সঙ্কট উত্তরণের জন্য কাজ করতে পারে? আমার মনে হয় নেই।
--------------------------------- 
লেখকঃ ইসলামিক আর্টিকেল লেখক ও অনলাইন এক্টিভিস্ট। 

Post a Comment

0 Comments