Recent Tube

সুন্দর ও সহজ জীবনের জন্য... আব্দুল্লাহিল হাদী বিন আব্দুল জলীল।



 সুন্দর ও সহজ জীবনের জন্য...

মন না চাইলেও যে চাকরী বা কাজের জন্য আপনাকে প্রতিদিন রুটিন মাফিক ছুটতে হচ্ছে সে রকম একটা চাকরী বা কাজ একজন বেকার যুবকের কাছে স্বপ্নের মত।
আপনার মুখমণ্ডলে দাগ থাকার কারণে বা সেটা দেখতে তেমন আকর্ষণীয় না হওয়ার কারণে আপনার মন খারাপ অথচ যার চেহারাটা পুড়ে বিদঘুটে হয়ে গেছে তার কাছে আপনার মত একটা চেহারা কত প্রত্যাশার জিনিস!
আপনি দামী ব্রান্ডের একজোড়া জুতা কিনতে পারছেন না বলে আপনার মনে কত কষ্ট অথচ যে লোকটির দুটো পাই নাই তার মনের অবস্থাটা চিন্তা করুন তো, দুটা পা থাকা তার কাছে কত বড় স্বপ্ন!
আপনার বাসস্থানটা ছোট অথবা সেটা তেমন সুন্দর না হওয়ার কারণে আপনি সেখানে কাউকে দাওয়াত দিতে লজ্জা পাচ্ছেন অথচ যারা ফুটপাতে শুয়ে রাত কাটায় তাদের কাছে এমন একটি মাথা গুজার ঠাঁয় কতই না প্রত্যাশার ধন!

বয়স্ক বাবা-মা আপনার কাছে কত ভারী মনে হচ্ছে অথচ যে এতীম তার বাবা-মার স্নেহ-ভালোবাসা থেকে বঞ্চিত হয়েছে তাকে জিজ্ঞেস করলে বুঝতে পারবেন বাবা-মা’র কদর তার কাছে কী জিনিস!
এভাবে চিন্তা করলে আমাদের জীবনটা সহজ হয়ে যাবে। না পাওয়ার হাহাকার থাকবে না-ইনশাআল্লাহ। অত:এব যা পেয়েছেন সে জন্য মহান আল্লাহর শুকরিয়া আদায় করুন। আল্লাহ তায়ালা বলেন, “তোমরা যদি কৃতজ্ঞতা পোষণ করো তবে আমি তোমাদেরকে আরও দিব। পক্ষান্তরে তোমরা যদি অকৃতজ্ঞ হও তবে জেনে রাখ, আমার শাস্তি কঠিন।” [সূরা ইবরাহীম: ৭]

হে দয়াময় প্রভু, তুমি আমাদেরকে শক্তি দাও, আমরা  যেন সকল অবস্থায় তোমার শুকরিয়া আদায় করতে পারি এবং ধৈর্য ধারণ করতে পারি সকল অনাকাঙ্ক্ষিত পরিস্থিতিতে একমাত্র তুমি আমাদের আশ্রয়স্থল।
---------------------------- 
লেখক: 
আব্দুল্লাহিল হাদী বিন আব্দুল জলীল
দাঈ, জুবাইল দাওয়াহ এন্ড গাইডেন্স সেন্টার, সউদি আরব
#abdullahilhadi

আরও দেখুন:
আত্ম-উন্নয়ন ও আত্মসংশোধন মূলক সংক্রান্ত প্রশ্নোত্তরের লিংক সমূহ
https://www.facebook.com/Abdllahilhadi/posts/4015654425200968

Post a Comment

0 Comments