Recent Tube

মুমিনের আকুতি মাখানো মোনাজাত। নাজমা সুলতানা।


    মুমিনের আকুতি মাখানো মোনাজাত;


  হে আল্লাহ! 
আপনি আমায় যা দিয়েছেন, আর যা দেন নি আর যা দিয়েও নিয়ে নিয়েছেন সেই সব কিছুর জন্যই আপনার শুকরিয়া।  

  হে আল্লাহ রব্বুল আলামীন!
জীবনে যে কোনো পরিস্থিতিতেই থাকি না কেন, আপনার রহমতের যেন শুকরিয়া আদায় করতে পারি, সেই সামর্থ, মানসিকতা ও কৃতজ্ঞ মন দান করুন।

  ইয়া রহমানুর রহিম ! 
জীবনে যে কোন খুশির মুহুর্তে, যে কোন দুর্যোগ সময়ে, যে কোন বিরুপ পরিস্থিতিতেই  কখনো আমায় একা ছাড়বেন না। প্রতিটি মুহুর্তে দয়া করে আমায় আপনার রহমতের ছায়ায় রাখবেন। আপনার ছায়াই সর্বোত্তম ছায়া।
  হে আমার আল্লাহ! 
আমি খুবই দূর্বল। আমার উপর রহমত করুন। হে আসমান ও জমিনের মালিক, সমস্ত জীন ও মানুষের মালিক, দয়াময় আল্লাহ, আমার হাত খালি। আমার আপনাকে প্রয়োজন, আপনার রহমত প্রয়োজন, আপনার দয়া অনুগ্রহ ও ক্ষমা প্রয়োজন।

  হে আরশে আজিমের মালিক! 
সমস্ত পাহাড় ও পর্বতের মালিক, বাদশাহদের বাদশাহ ও ফেরেশতাদের মালিক, আপনিতো জানেন আমার মনের অবস্থা। আমাকে শুধু এতোটা ধৈর্য্যশীল বানিয়ে দিন যাতে সব কষ্টের মধ্যেও আপনার রহমতে ধৈর্য্য ধারণ করে মুচকি হাসি হাসতে পারি। সব দুঃখ -কষ্ট ভুলে আবার নতুন করে সব শুরু করতে পারি।

  ইয়া আল্লাহ! 
জীবন মরণে ফয়সালাকারী, আমাকে এতোটা ধৈর্য্যশীল বানিয়ে দিন, যেন কেউ ধোঁকা দেওয়ার পরও যন্ত্রণার মধ্যেও আপনার রহমতে হাসতে পারি। 

  হে আমার রব!
আমার কোনো দুঃখ নেই, কষ্ট নেই, হতাশা-যন্ত্রণা নেই। আর না কেউ আমাকে ধোঁকা দিয়েছে। আমিতো খুবই ভাগ্যবান, আপনিতো সবসময় আমার সাথেই আছেন। একমুহূর্তের জন্যও কখনো আমায় একা ছাড়েন নি। তাহলে আমার ভয় কিসের, যন্ত্রণা কিসের।

  ইয়া আল্লাহ মেহেরবান! 
হে বিশ্ব জাহানের মালিক! 
হযরত আদম আ. থেকে শুরু করে এখন পর্যন্ত যত মুমিন -মুমিনাত এই দুনিয়া থেকে চলে গেছে, তাঁদের মাগরিফাত দান করুন আর জান্নাতুল ফেরদাউস নসীব করুন। জাহান্নামের আগুন আমাদের জন্য হারাম করুন যার জ্বালানী হবে মানুষ এবং পাথর।
আল্লাহ রব্বুল আলামীন আমাদের সকলকে কবুল করুন। 
আমীন 💞, 

Post a Comment

0 Comments