Recent Tube

বাঘ, সিংহ কিংবা হাতি ঘোড়া, কিছুই মনে হলোনা। তবে বিচক্ষণতার পরিচয় দিতে ভুল করলেননা নারায়ণগঞ্জের এমপি শামিম ওসমান। মো: রুকুনুজ্জামান চৌধুরী ।



ভিডিও দেখে বাঘ, সিংহ কিংবা হাতি ঘোড়া, কিছুই মনে হলোনা। তবে বিচক্ষণতার পরিচয়  দিতে ভুল করলেননা নারায়ণগঞ্জের এমপি শামিম ওসমান। 
--------------------------------------------------

শামিম ওসমান সাহেব ভূলে যাননি যে এটা নারায়ণগঞ্জ নয়? এটা প্রবাস, এটা আমেরিকা!! 
আর এখানেই তিনি সফল।

তিনি সেখানে মানসিক ও কিছুটা শারীরিক লাঞ্চিত হইলেও তৎক্ষনাৎ বিচক্ষণতা,বুদ্ধিমত্তা আর স্বভাবসুলভ সন্ত্রাসী,গুন্ডামী, কিংবা সাহসিকতা যে শব্দচয়নেই বলিনা কেন?তিনি তা অভারকাম করেছেন।

 তিনিবললেন আমি শামিম ওসমান,
তিনি বললেন তোমার যেখানে চেনাজানা শেষ, আমার সেখান থেকে শুরু এমন কথা বলার ভঙ্গিমায় কিন্ত তার মুখাবয়বের চাইতে চোখাবয়বের রিয়াকশনেই প্রাধাণ্যতা ছিলো অবাক করার মতো।

আবার তাদের (বিরুদ্ধবাদীদের) চায়ের দাওয়াতে শামিম ওসমানের সাড়া দেওয়া ও চা নিয়ে আসার কথায় উপস্থিত বুদ্ধির স্বাক্ষর রেখেছেন তিনি।  আমার কাছে ট্যাকটিস ডিগবাজী ও হিপক্রাইসিং মনে হলো #তাহার এই শব্দচয়নে, চা নিয়ে আস চা খাওয়াবা,
কথাগুলো,কে কিভাবে নিবেন এবং নিচ্ছেন জানিনা আমার কাছে ভাইরাল হওয়া পূরোটা ভিডিওর  মধ্যে  এখানেই তাহার স্বভাবজাত লিডারশীপ কোয়ালিটি ফুটে উঠেছে?

পক্ষান্তরে অপমান অসহায়ত্বতার ছাপও চেহারায় কিছুটাও যে ছিলোনা তা একেবারেই অস্বীকার করার সুযোগ নেই। দেশের মাটিতে বিশেষত  নারায়ণগঞ্জ এলাকায় সিংহের গর্জন দেয়া শামিম ওসমান এই ভিডিওতে ছিলেন এক অপরচিত শামিম ওসমানের মত যা দেখে ৮০ দশকের বিখ্যাত সেই গানের কথা নেটিজনের অনেকের মনে পড়তেই পারে
#অভাগীনির দু:খের  কথা কইও বন্ধুরে-- নদী কর্ণফুলীরে স্বাক্ষী রাখিলাম তরে...............।

সাফ কথা হচ্ছে আমার দেশের একজন এমপিকে এরকমভাবে নিজের দেশেরই লোক বিদেশের মাটিতে এভাবে অপমান করবে কিংবা এমপি সাহেব অপমানিত হবেন তা আমাদের জন্য অপমানের ও লজ্জার।#ব্যক্তিগত ভাবে আমার এমনটা কাম্য নয় এবং আশাও করিনা।

#বিদ্যমান প্রেক্ষাপট এবং রাজনৈতিক দৌরাত্ত্বপনা বিশ্লষণ-বিবেচনায় আমার পরামর্শ #জনাব_শামিম_ওসমান এবং এজাতীয় ব্যক্তি,নেতা, বা ভাইরাস, তুক্কো ভাইরাল,ব্যক্তিদের প্রতি।

দয়া করে আপনি/আপনারা এর থেকে শিক্ষা নিন এবং হায়াতের জিন্দেগীতে তাওবা করে অন্তত ভালো ও জবাবদিহিতার মানসিকতা সম্পন্ন নেতা হওয়ার নেতৃত্ব দেওয়ার  চেষ্টা করুন। সর্বোপরি মানুষের সাথে ভালো ও ইখলাস পূর্ণ আচরণ করার চেষ্টা করুন। আমেরিকায় ভিন্নমতের মানুষের রোষানলে পড়ে ধৈর্য আর সবরের মহৎ গুন নাদেখিয়ে তাদের দেশের বাড়িতে আক্রমণ করানো নিস্বন্দেহে কাপুরুষোচিত কাজ ছাড়া আর কি হইতে পারে। 
পাশাপাশি ২২ বছর ধরে প্রতিদিন (আপনার ঘোষণাকৃত) ৭০/৮০ রাকাত তাহাজ্জুদ পড়া বাদ দিয়ে রেগুলার ৫ ওয়াক্তের ওয়াক্তি ফরজ নামাজের পরে রাতে অন্তত ৮ রাকাত তাহাজ্জুদ পড়া নিশ্চিত করুন। ভাইধন দেখবেন মনের পশু মরে যাবে বেশিরভাগ লোক আপনাকে ভালোবাসবে এবং ভালোবাসার সহিত  সম্মান প্রদর্শন করবে। আমি দোয়া করি  আল্লাহ আপনার প্রতি দয়া করুন। আমাদের প্রতিও দয়া করুন।
আমিন।
-------------------------------------------------- 
লেখক : হিসাবের কেউ না। 
https://fb.watch/lPlwWYqFWd/?mibextid=

Post a Comment

0 Comments